শিক্ষা

ছাত্রলীগের ডাকে ক্যাম্পাসে আসেননি ভুক্তভোগী!

আদিল সরকার, ইসলামী বিশ্ববিদ্যালয়: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় প্রতিবেদন জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

আরও পড়ুন: নেপালে উপ-প্রধানমন্ত্রীসহ ৪ জনের পদত্যাগ

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এ প্রতিবেদন দাখিল করা হয় বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এদিকে ছাত্রলীগের তদন্ত কমিটির ডাকে গতকাল ক্যাম্পাসে আসেনি ভুক্তভোগী। নিরাপত্তার শঙ্কায় তিনি ক্যাম্পাসে আসেননি বলে জানিয়েছেন। তবে গতকালই ছাত্রলীগের করা তদন্ত কমিটির প্রতিবেদনের শেষ দিন ছিল।

রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, ‘সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের নির্দেশনা মোতাবেক উপাচার্যের গঠন করা তদন্ত কমিটি রিপোর্ট আজ (২৬ ফেব্রুয়ারি) হাতে পেয়েছি। আজকেই আমরা এটা পাঠিয়ে দেব, কালকের মধ্যে হাইকোর্টে সাবমিট হবে প্রতিবেদনটি। এরপর হাইকোর্ট যে নির্দেশনা দিবে সে অনুযায়ী ব্যবস্থা নেব।’

এদিকে ছাত্রলীগের তদন্ত কমিটির আহ্বায়ক মুন্সী কামরুল হাসান অনিক জানান, ফুলপরীর সাক্ষাৎকারের জন্য তাকে ক্যাম্পাসে আসতে বলেছিলাম। তাকে নিরাপত্তা দেয়ার কথাও জানানো হয়েছিলো। কিন্তু তিনি ক্যাম্পাসে আসেননি। তবে আমরা মুঠোফোনে তার সাক্ষাৎকার নিয়েছি। এবং সে তদন্ত প্রতিবেদন ইমেইলে কেন্দ্রে পাঠিয়ে দিয়েছি। হার্ডকপিও দূত পৌঁছে যাবে।

আরও পড়ুন: ভারতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ১৪

এদিকে ভুক্তভোগী ফুলপরীর সাহসিকতা, ন্যায়বিচারের জন্য লড়াইয়ে অদম্য স্পৃহাকে বাংলার বেগম রোকেয়া, সুফিয়া কামালের উত্তরসূরী বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। সেই সাথে নির্যাতিত ফুলপরীকে স্যালুট জানিয়ে তাকে যৌন হয়রানি ও র‍্যাগিং বিরোধী আন্দোলনের প্রতীক বলে উল্লেখ করেছেন তিনি। একইসাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ঘটনাটি মর্মান্তিক জানিয়ে নিপীড়কের যে দলীয় ক্ষমতার পারিবারিক পরিচয় থাকুক না কেন, ন্যায়বিচারের লড়াইয়ে সব ভেঙে যাবে বলে জানায় সাদ্দাম।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে ‘র‍্যাগিং যৌন হয়রানি বিরোধী পদযাত্রা’ শেষে সমাবেশে তিনি এসব কথা বলেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সাংবাদিক-পুলিশকে মারধর, চেয়ারম্যান গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা