শিক্ষা

ইবিতে ছাত্রী নির্যাতন: নাম এসেছে আরও ৩ অভিযুক্তের

আদিল সরকার, ইসলামী বিশ্ববিদ্যালয়: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় তদন্তে উম্মুক্ত বিজ্ঞপ্তি দিয়েছে কর্তৃপক্ষ। যেখানে কেউ তথ্য দিলে তার পরিচয়ও গোপন রাখা হবে বলে জানানো হয়।

আরও পড়ুন: বইমেলায় তিন স্তরের নিরাপত্তা

বিজ্ঞপ্তির পর গণরুম ও হলের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা গেছে অভিযুক্ত আরো তিন ছাত্রীর নাম। তারা হলেন- আইন বিভাগের ইসরাত জাহান মীম, চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মী ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মাওয়াবিয়া। তারা তিনজনই ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

তবে অভিযোগের বিষয়টি স্বীকার করেননি তাদের কেউই। মীম বলেন, আমি নির্যাতনের সময় ছিলাম না। আমি আমার রুমেই ছিলাম। শুধু অন্তরা আপুর নির্দেশে ওই মেয়েকে ৩০৬ নম্বর রুম থেকে দোয়েল-১ নামক গণরুমে রেখে চলে আসি।

তবে ঘটনায় এদের ছাড়াও আরো কয়েকজন জড়িত আছেন বলে জানা গেছে। তবে বিষয়টি নিয়ে ভয়ে গণরুমের ছাত্রীরা মুখ খুলছেন না। এমনকি মুখ না খুলতে গণরুমে থাকা শিক্ষার্থীদের অভিযুক্ত ছাত্রলীগ নেত্রীর অনুসারীরা বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন বলে জানিয়েছে একটি সূত্র।

নাম প্রকাশ না করতে পারলেও নির্যাতনের ঘটনা বর্ণনা করেছেন পাশের রুমে থাকা গণরুমের কয়েকজন ছাত্রী।

আরও পড়ুন: নির্যাতিত ছাত্রীর ঘটনা হাইকোর্টে, তদন্তে কমিটি!

তাদের বক্তব্যে উঠে এসেছে নির্যাতনের ভয়াবহ চিত্র। এক ছাত্রী বলেন, ওইদিন রাতে ওই মেয়েকে (ভূক্তভোগী) গণরুমের একটি কক্ষে নিয়ে অকথ্য ভাষায় গালাগাল ও চড় থাপ্পড় মারা হয়। আমরা যদিও যে রুমে নির্যাতন করা হয় তার পাশের রুমে ছিলাম। তবে, একটি দেয়ালের উপরে এক হাত পরিমাণ ফাঁকা থাকায় সেখান দিয়ে সব কথা ও শব্দ শোনা যাচ্ছিল। ওই মেয়েকে জোরে জোরে চড়-থাপ্পড় দেওয়া হয়। আমরা ওর কাতরানোর শব্দও শুনতে পাচ্ছিলাম। ওই মেয়ের উপর নির্যাতনের শব্দ আমাদের রুমের অনেকেই সইতে পারছিল না। তারা অন্য জায়গায় চলে যায়। আমরা কয়েকজন কান্না করতে থাকি। কিছু সময় বাইরে গিয়েও বসে ছিলাম। রাত ১১টা থেকে দুইটা পর্যন্ত রুমে নির্যাতনের পর পরে একজন বলে রুমের বাইরে নিয়ে যেতে তখন ওকে ডাইনিংয়ে নিয়ে যাওয়া হয়।

পাশের রুমে অবস্থানকারী আরেক ছাত্রী জানান, নিযার্তনকারীদরে মধ্যে একজন পাশের বাকি তিনটা গণরুমের সবাইকে হুমকি দিয়ে বলেন, কেউ রুমের বাইরে বের হলে খবর আছে। এমনকি ওয়াশরুমেও যেতে দেওয়া হয় নি। একপর্যায়ে তারা ওই ছাত্রীকে প্রভোস্ট স্যারের বিরুদ্ধে গালাগালি দিতে বলে এবং ভিডিও করে। এমন নির্যাতন রাত সাড়ে তিনটা পর্যন্ত চলতে থাকে। পরে বাংলা বিভাগের এক শিক্ষার্থীর পরীক্ষা থাকায় সে চেচিয়ে বললে নির্যাতনকারীরা ভূক্তভোগীকে হলের ডাইনিংয়ে নিয়ে যায়। সেখানে তাকে গ্লাস চেটে পরিস্কার করানো হয়।

এদিকে নির্যাতনের ঘটনার রাতের সিসিটিভি ফুটেজ গায়েব হওয়ার তথ্য পাওয়া গেছে। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে হল কমিটির আহবায়ক আহসানুল হক বলেন, ‘ঘটনাস্থলের সামনে সিসিটিভি ক্যামেরা নেই। হলের রুমগুলোর বাইরে এবং অফিসের দিকে নিরাপত্তার খাতিরে সিসিটিভি বসানো আছে। তবে ডাইনিংয়ের পাশে একটি সিসিটিভি আছে। টেকনিক্যাল সমস্যার কারণে তা এখনও হাতে পাইনি। বিষয়টি আইসিটি সেলকে জানিয়েছি।’

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

প্রযোজক রুহানের লাশ উদ্ধার

বিনোদন ডেস্ক : রাজধানীর পূর্ব রায়েরবাজার থেকে ‘পুনর্জ...

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : একদিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছ...

কর্ণফুলী নদীতে যুদ্ধবিমান বিধ্বস্ত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমানবা...

ব্রাজিলে বন্যায় মৃত্যু ১০০ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় এখন...

খেলতে গিয়ে ফাঁস লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দনিয়াতে ওড়না নিয়ে খেলার সময় গ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা