সংগৃহীত ছবি
সারাদেশ

১০ টাকায় ১৫০০ টাকার বাজার

জেলা প্রতিনিধি: বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ১০ টাকার হাট বসানো হয়েছে রাজবাড়ীতে। সুবিধাবঞ্চিত মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য তুলে দেওয়াই এই হাট বসানোর মূল লক্ষ্য।

আরও পড়ুন: মদপানে দুই ব্যক্তির মৃত্যু

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক আবু কায়সার খান উদ্বোধন করেন সদর উপজেলার অডিটোরিয়ামে দিনব্যাপী চলা এই কার্যক্রম। বিদ্যানন্দ ফাউন্ডেশন হাটে উপস্থিত ২১০ জন মানুষের মাঝে ১০ টাকার বিনিময়ে ব্যাগভর্তি বাজার তুলে দেয়।

দিনব্যাপী এই কার্যক্রমের সভাপতিত্ব করেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোহাম্মদ জামাল উদ্দিন। এ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হুমায়রা সুলতানা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রকিবুল হাসান পিয়ালসহ অনেকে।

আরও পড়ুন: কুমিল্লায় ১০ জনের মৃত্যুদণ্ড

সেখানে ১০ টাকায় ১ লিটার ভোজ্যতেল, ১ টি মুরগি, ১ টি মাছ, ৩ কেজি চাল, ১ ডজন ডিম, ১ জোড়া স্যান্ডেল, ১ টি কাপড়, টিশার্ট, কলম-খাতা, ২ কেজি আটা, ১ কেজি লবণ, ১ কেজি মসুর ডাল, ১ কেজি ছোলা, ১ প্যাকেট সুজি, ১ কেজি চিনি ও ১ প্যাকেট নুডলস দেওয়া হয়।

মনির শেখ নামের এক ক্রেতা বলেন, “১০ টাকা দিয়ে প্রায় ১৫০০ টাকার বাজার করেছি। ১০ টাকায় তেল, মুরগি, ডিম, চালসহ কয়েক রকমের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী কিনেছি। ব্যাগভর্তি বাজার করে বাড়ি নিয়ে যেতে পেরে খুব ভালো লাগছে।”

ঝর্ণা বেগম নামের আরেক ক্রেতা বলেন, অনেক ভালো লাগছে ১০ টাকায় ব্যাগ ভর্তি করে বাজার নিয়ে যেতে পারছি। সন্তানদের নিয়ে রমজান মাসের প্রথম কয়েক দিন ভালোই কাটবে।

আরও পড়ুন: স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

গোলাম মোস্তফা নামের এক উপকারভোগী বলেন, ব্যাগ ভর্তি বাজার করতে প্রায় ১৫০০/২০০০ টাকা লাগে। গরীব মানুষের পক্ষে এতো টাকা দিয়ে বাজার করা সম্ভব না। বিদ্যানন্দ থেকে ১০ টাকা দিয়ে ব্যাগভর্তি বাজার করে অনেক আনন্দ লাগছে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মোহাম্মাদ জামাল উদ্দিন বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে স্বল্প আয়ের মানুষের খুব কষ্ট হয়। যেহেতু সামনে রমজান মাস, তাই হতদরিদ্র ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ১০ টাকার হাটের এই কার্যক্রম। ফাউন্ডেশন কর্তৃক তালিকাভুক্ত ২১০ জন স্বল্প আয়ের মানুষকে ১০ টাকার বিনিময়ে এসব পণ্য দেওয়া হয়েছে। এতে ১০ টাকায় প্রায় ১২০০-১৫০০ টাকার পণ্য পাচ্ছেন। আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন: মসজিদে যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু

প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন সব সময় হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে থাকে। বর্তমানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে হিমসিম খেতে হচ্ছে স্বল্প আয়ের মানুষদের। রমজান মাসকে সামনে রেখে অসহায় ও খেটে খাওয়া মানুষের জন্য ১০ টাকায় রোজার বাজারের আয়োজনকে সাধুবাদ জানান তিনি। সেইসাথে এমন কার্যক্রম অব্যাহত থাকারও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সান নিউজ/এসআর/এএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে ঠাকুরগাঁওয়ে সমাবেশ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: গাজায় গণহত্য...

ভিসা প্রক্রিয়া সহজ করার আশ্বাস ভারতের

নিজস্ব প্রতিবেদক: গত বছর ১৬ লাখ ব...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ঢাকায় বিএনপির সমাবেশ কাল, মানতে হবে শর্ত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপ...

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: ৪৬তম বিসিএসের প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা