সারাদেশ

ভূঞাপুরে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত

খায়রুল খন্দকার টাঙ্গাইল : অহিংসার প্রথম নীতি হলো সকল অমর্যাদাকে প্রত্যাখ্যান করা। নিষ্ক্রিয় থেকে অহিংসা প্রতিষ্ঠা করা যায়না-মহাত্মা গান্ধীর এ বাণীকে ধারণ করে টাঙ্গাইলের ভূঞাপুরে পালিত হলো আন্তর্জাতিক অহিংস দিবস।

আরও পড়ুন : সাজেকে গাড়ি দুর্ঘটনায় আহত ১২

সোমবার (২ অক্টোবর) সুজন-সুশাসনের জন্য নাগরিক ভূঞাপুর ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সহযোগিতায় ও পিস ফেসিলিটেটর গ্রুপ ভূঞাপুর এর আয়োজনে ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক মহাসড়কের ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও ভূঞাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সুজন সভাপতি অধ্যাপক মির্জা মহীউদ্দিন আহমেদের সভাপতিত্বে, সুজন উপজেলা কমিটির সম্পাদক সন্তোষ কুমার দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন পিএফজি সমন্বয়কারী প্রেসক্লাব সভাপতি শাহ আলম প্রামানিক, সুজনের পৌর কমিটির সভাপতি আব্দুস সালাম, উপজেলা কমিটির সহ-সভাপতি আখতার হোসেন খান, উপজেলা সুজনের যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, উপজেলা কমিটির সহ-সভাপতি মনিরুজ্জামান তরফদার বাবু, মাধ্যমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক খায়রুল ইসলাম,সেবক টাঙ্গাইল জেলা কমিটির সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন ইবরাহীম খাঁর আলোকিত ভূঞাপুর গ্রুপের সভাপতি কামরান পারভেজ ইভান, ঘুড়ি ফাউন্ডেশনের গৌতম কুমার দাস, ভূঞাপুর ব্লাড ব্যাংকের সভাপতি সাইফুল্লাহ রাব্বি অনিক, প্রতিভা ছাত্র সংগঠনের সভাপতি রেজাউল করিম রানা প্রমুখ।

আরও পড়ুন : কাভার্ড ভ্যানের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, ফুলরেনু খেলাঘরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী তালুকদার, ভূঞাপুর কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি খায়রুজ্জামান ভূঁইয়া, কবি ও লেখক মামুন তরফদার, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের জেলা সমন্বয়কারী মাহমুদ আলী, ভূঞাপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান সরোয়ার লাভলু, পৌর কমিটির সম্পাদক আব্দুল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ হালিমুর রশিদ রিপন, সাংবাদিক অভিজিৎ ঘোষ, আব্দুল আলীম আকন্দ, কোরবান আলী, হৃদয় মন্ডল, ফরমান শেখ, তৌফিকুর রহমান মানিক প্রমুখ।

বক্তারা মহাত্মা গান্ধীর অহিংস নীতিকে ধারণ করে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন এবং সকলকে হিংসা-বিদ্বেষ পরিহার করে দেশ গঠনে আত্মনিয়োগের আহ্বান জানান। অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

থাইল্যান্ডের প্রতি বিনিয়োগের আহ্বান 

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ডের ব্...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

প্রাথমিক বিদ্যালয় খুলছে কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রোববার (২৮ এপ্রিল)...

আজ ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৬১...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা