সারাদেশ

অশালীন আচরণে ব্যাংক ব্যবস্থাপক প্রত্যাহার

জেলা প্রতিনিধি, পাবনা : সোনালী ব্যাংক লিমিটেড ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক (এসপিও) মোঃ সাইদুল ইসলাম কর্তৃক নারী গ্রাহকের সঙ্গে অশালিন আচরণসহ কূ-প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তাকে ঈশ্বরদী শাখা থেকে প্রত্যাহার করা হয়েছে। তিন সদস্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন : সংলাপ নিয়ে হস্তক্ষেপ করবে না যুক্তরাষ্ট্র

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে সোনালি ব্যাংক পাবনার রিজিওনাল শাখার ডিভিশনাল মহা ব্যবস্থাপক মোঃ মনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত সোনালী ব্যাংক ঈশ্বরদী শাখায় এসব ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ঈশ্বরদী রেলওয়ের নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্য মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে শিরিনা খাতুন রেলওয়ে থেকে পাওনা টাকা সোনালী ব্যাংক লিঃ ঈশ্বরদী শাখার মাধ্যমে উত্তোলনের জন্য ৯ জুলাই একাউন্ট খুলতে ব্যাংকে যান। সেদিনই তার সঙ্গে অশালিন আচরণ করেন। বাড়িতে গিয়ে মোবাইলে ভিডিও কলে বোরকা খুলে কথা বলতে বলেন। তখন শিরিনা মান সম্মানের কথা চিন্তা করে ব্যাংকের শাখা ব্যবস্থাপকের কক্ষ থেকে বের হয়ে যান। এরপর বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারের নিকট খুলে বলে। ঘটনার দিন বুধবার দুপুরে শিরিনা খাতুন ব্যাংক হিসাবে নমিনির তালিকায় বোনের নাম অন্তর্ভূক্ত করার জন্য ব্যবস্থাপক সাইদুল ইসলামের কক্ষে যান। তখন তিনি পূনরায় তার সঙ্গে অশালিন আচরণ করেন। কু-প্রস্তাব দেন। রাগ করে শিরিনা খাতুন বের হওয়ার সময় তার ছোট বোন ব্যাংকের শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামের কক্ষে গেলে তার সঙ্গেও অশালিন আচরণ করেন। এরপরই তারা ক্ষিপ্ত হয়ে শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামকে পায়ের জুতা খুলে মারপিট করেন। একই সঙ্গে ভুক্তভোগীর আত্মীয় স্বজন ব্যাংক ঘেরা করে ব্যবস্থাপককে কয়েক ঘন্টা নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। শিরিনা খাতুন বাদি হয়ে বুধবার রাতে ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন : পাকিস্তানে হামলায় ১২ সেনা নিহত

ভূক্তভোগী নারী গ্রাহক শিরিনা খাতুন বলেন, সোনালী ব্যাংকের ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক সাইদুল ইসলাম খুবই খারাপ মানুষ। তার মত একজন হীন মানসিকতার মানুষের ব্যাংকে চাকুরী থেকে বাদ দেওয়া উচিত। ও যেখানে যাবে সেখানেই নারীদের সঙ্গে এরকম আচরণ করবে। তার শাস্তির দাবিতে বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

সোনালী ব্যাংকের ঈশ্বরদী শাখার ব্যবস্থাপক সাইদুল ইসলাম বলেন, আমার ভুল হয়েছে। বিষয়টি নিয়ে আপনারা লেখালেখি কইরেন না।

সোনালী ব্যাংক পাবনা রিজিওনাল শাখার ডিভিশনাল মহা ব্যবস্থাপক মোঃ মনোয়ারুল ইসলাম বলেন, ব্যাংকের ঈশ্বরদী শাখায় যে ঘটনাটি ঘটেছে তা খুবই দুঃখজনক ও নিন্দনীয়। ব্যাংকের সুনামহানি হয়েছে। ঘটনার সত্যতা পাওয়ায় শাখা ব্যবস্থাপক সাইদুল ইসলামকে বুধবার রাতে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত পুর্বক তার বিরুদ্ধে ব্যাংকের নিয়মানুসারে বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন : সহিংসতা মুক্ত নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, এই ঘটনায় ভুক্তভোগি শিরিনা খাতুন বাদী হয়ে ব্যাংকের ব্যবস্থাপক সাইদুল ইসলামের বিরুদ্ধে অশালিন আচরণসহ কুপ্রস্তাব দেওয়া ঘটনার লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগটি তদন্ত করে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার সদ...

শিরীন পারভীন দুদকের প্রথম নারী মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক: দুদকের পরিচালক...

টেম্পুচাপায় কলেজছাত্রী নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রামের কালুর...

মুন্সীগঞ্জে দোকানিকে ছুরিকাঘাতে হত্যা 

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জে চিপস...

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা...

শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধা...

সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল থেকে দ...

রাজধানীতে তাপমাত্রা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: চলতি তাপপ্রবা...

চীনে সড়ক ধসে নিহত ১৯ 

আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণাঞ...

গরমে ঠান্ডা পানি খেলে কী হয়?

লাইফস্টাইল ডেস্ক: গরমের মধ্যে এক গ্লাস ঠাণ্ডা পানি স্বস্তি য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা