সারাদেশ

প্রধানমন্ত্রীর কুটনৈতিক সাফল্যে বিজয় মিছিল

এম.এ আজিজ রাসেল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুটনৈতিক সাফল্যে বিশাল বিজয় মিছিল করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার বিকালে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠ থেকে বিশাল এই মিছিল বের করা হয় ৷ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালুর দোকানে গিয়ে শেষ হয়।

নামে বিজয় মিছিল হলেও এটি হয়ে উঠে আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরীর নির্বাচনী শোডাউনে।

অর্ধ লক্ষাধিক নেতা-কর্মী ও সাধারণ মানুষের উপস্থিতিতে বিজয় মিছিলটি জুড়ে ছিল নৌকা প্রতিক, বঙ্গবন্ধু, শেখ হাসিনার ও প্রার্থী মাহাবুবুর রহমানের ছবিসহ পোষ্টার। মিছিলের আগেই হাতে অভিবাদন জানিয়ে ছিলেন প্রার্থী নিজেই। আর শ্লোগান ছিল কেবল শেখ হাসিনার সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন, মাবু ভাইয়ের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। এছাড়া ঘোড়ার গাড়ি ও বাদ্য বাজনার দল নজর কাড়ে সবার।

বিজয় মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি, নৌকার মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জ্বল কর ও ফরহাদ ইকবাল।

এতে নৌকার জন্য দোয়া ও ভোট চান মাহবুবুর রহমান চৌধুরী। এতে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, পদ্মা সেতু নিয়ে যারা ষড়যন্ত্র করেছিল তাঁরা আজ কোথায়। সেই পদ্মা সেতুর ছবি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টকে উপহার দিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রেখে তিনি বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, মাহাবুবুল হক মুকুল, আব্দুল খালেক, তাপস রক্ষিত, খোরশেদ আলম কুতুবী, বদরুল হাসান মিল্কী, মিজানুর রহমান, জিএম কাসেম, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাহামুদুল করিম মাদু, জেলা সেচ্ছাসেবক লীগ আহবায়ক আব্দু রহিম, জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ সভাপতি আনিসুল হক চৌধুরী, জেলা তাতীলীগ সভাপতি আরিফুল মাওলা, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ জেলার সদস্য সচিব এডভোকেট জিয়া উদ্দিন জিয়া, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিউল আলম কালু, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ, পৌর যুবলীগের সাবেক আহবায়ক শোয়েব ইফতেখার, যুগ্ম আহবায়ক ডালিম বড়ুয়া ও শাহেদ মোঃ এমরান, জেলা ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মনিরুল হকসহ পৌর আওয়ামী লীগের আওতাধীন সকল ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এর আগে দুপুর থেকে বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে আসে নেতাকর্মীরা। বিকাল গড়াতেই নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে ১৫ দিনের সফর শেষে দেশে ফিরেছেন। এটাকে কুটনৈতিক সাফল্য হিসেবে বিজয় মিছিলের আয়োজন করেছিল কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশে ৬ দশমি...

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ২০৬

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় ভিসার অপব্যবহার দায়ে ১৩২ জন ব...

কম্বোডিয়ায় বিস্ফোরণে ২০ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : কম্বোডিয়ায় একটি সামরিক ঘাঁটিতে গোলাবারুদ...

তাপদাহের মধ্যে খুলল শিক্ষাপ্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুললো দেশের সব প...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (২৮ এপ্রিল) বেশ কিছ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা