যুবদল
সারাদেশ

যুবদলের কমিটি বাণিজ্য নিয়ে সংঘর্ষ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: টেকনাফে বিএনপির নেতাকর্মীরা একের পর এক মামলার আসামি ও গ্রেফতার হয়রানি শিকার হতে হতে ক্লান্ত হয়ে পড়েছে। যা আগে কখনো দুঃসময় পার করতে হয়নি তাদের তৃনমুল নেতাকর্মীদেকে । কিন্তু এ দুঃসময়ে কিছু কথিত টেকনাফ উপজেলা যুবদলের নেতাকর্মীরা তাদের পকেটে ভারী করছেন। এবং তাদের বিরুদ্ধে কমিটি বাণিজ্যের অভিযোগ উঠেছে। বিভিন্ন ওয়ার্ড কমিটির মাধ্যমে তারা লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন দুঃসময়ের যুবদলের নেতাকর্মীরা।

আরও পড়ুন: উন্নয়ন না দেখলে চোখের ডাক্তার দেখান

অভিযোগ সূত্রে জানা যায়, কক্সবাজার টেকনাফের সদর ৪,৫,৬ ও সাবরাং ইউনিয়নের ৩,৫,৬ নং ওয়ার্ডে তারা নিজেদের মনগড়া কমিটি গঠন করে বানিজ্য করতেছে। এ বিষয় দুঃসময়ের যুবদলের নেতারা জানতে পারলে তাদের অতর্কিত ভাবে হামলা চালায়। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয় বলে জানান। ঘটনাটি ঘটেছে ২৫ নভেম্বর শুক্রবার বিকেলে।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ছিদ্দিক মেম্বার বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অমান্য করে আহ্বায়ক কাইয়ুম ও সদস্য সচিব জুনাইদসহ মিলে আর্থিক সুবিধা নিয়ে টেকনাফ সদর ও সাবরাংয়ে বিভিন্ন ওয়ার্ডে যুবদলের গুরুত্বপূর্ণ পদগুলো বিক্রি করে দিয়েছেন। তারা কোন সিনিয়র নেতাকর্মীদের সাথে না বসে এককভাবে তারা কমিটি দিয়েছে।তারা দলের নাম ভাঙিয়ে সুবিধাবাদী মানুষ থেকে অর্থ নিয়ে নিজেদের স্বার্থ হাসিল করে যাচ্ছে।এ বিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে কামনা করছি।

আরও পড়ুন: ইউক্রেনে বিদ্যুৎবিচ্ছিন্ন ৬০ লাখ মানুষ

কয়েকজন যুবদলের নেতাকর্মীর জানান, কাইয়ুম ও জুনাইদ টেকনাফ ও সদরের ওয়ার্ডর যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে অর্থ ও বাণিজ্য ও স্বজনপ্রীতির অভিযোগ করেন তারা।

তারা আরো বলেন, এককভাবে যুবদলের ওয়ার্ড কমিটি গঠন প্রক্রিয়া হওয়ায় মাঠ পর্যায়ে নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। এ কমিটি প্রত্যাহার না করলে অচিরেই তারা বড় ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হবেন বলে জানান।যারা বিএনপির আন্দোলন সংগ্রামে নির্যাতন, কারাভোগ করছেন। এসব কমিটিতে তাদের মূল্যায়ন করা হয়নি। এ কমিটি বাতিল না করলে বড় ধরনের কর্মসূচি ঘোষণা দিবেন তারা।

আরও পড়ুন: স্কুলে বন্দুক হামলায় নিহত ৩

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ উপজেলা যুবদলের জুনাইদ চৌধুরী বলেন,আমরা কোন কমিটি বানিজ্যে করেনি।আমরা যারা যুবদলের কমিটিতে আছি আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করি। কমিটি বাণিজ্যের অভিযোগ কে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এ কথা স্বীকার করে বলেন, যারা হামলা করতে গেছে তারা কেউ যুবদলের ছিল না। যারা পকেট কমিটি বলে প্রতিবাদ বা অভিযোগ করেছে তারা কেউ যুবদলের নেতাকর্মীরা নয় বলে নিশ্চিত করেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা