সারাদেশ

প্রেমিকের নামে অপহরণ মামলা, স্বামীসহ কিশোরী উদ্ধার!

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ সদরের দক্ষিণ চরমুশুরা গ্রামের কিশোরী আঁখি আক্তারের (১৫) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে প্রতিবেশী কিশোর আসিফ মাদবরের (১৬)।

তাদের প্রেমের সম্পর্ক জানাজানি হলে মা-বাবার গালমন্দ আর বঞ্চনার কবলে পড়েন কিশোরী। গত ৪ মাস আগে বাড়ি থেকে নিরুদ্দেশ হয় আঁখি। এতে তার পরিবার প্রথমে থানায় প্রেমিক আসিফ ও পরিবারের লোকজনের বিরুদ্ধে সদর থানায় সাধারণ ডায়েরী করেন।

এরপর স্থানীয় ভাবে একাধিকবার বিচার সালিশি ও দেনদরবার বসে। তাতে বরবারই কিশোরীর নিরুদ্দেশের সঙ্গে জড়িত না থাকার কথাই সাফ জানিয়ে আসে প্রেমিক আসিফ ও তার পরিবার। এভাবেই পেরোয় ৪ মাস।

এরপর প্রেমিক আসিফসহ পরিবারের ৫ জনের বিরুদ্ধে আদালতে অপহরন মামলা দায়ের করেন প্রেমিকা আঁখির বাবা আলী আহমদ। সম্প্রতি তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি হয়। এতে পালিয়ে বেড়াচ্ছিলো পরিবারটি। এমনই রুদ্ধশ্বাস ঘটনার অবসান ঘটিয়ে স্বামীসহ কিশোরী আঁখি আক্তারকে (১৫) উদ্ধার করেছে পুলিশ।

গেলো বৃহস্পতিবার দিবাগত রাত ২ টার দিকে জেলার শ্রীনগর উপজেলার পাটাভোগ গ্রামের স্বামীর বাড়ি থেকে তাকে উদ্ধার করে সদর থানা পুলিশ। এতে বেরিয়ে এসেছে কিশোরীকে তার প্রেমিক অপহরন করেনি, বরং মা-বাবার বকুনি খেয়েই স্বেচ্ছায় নিরুদ্দেশ হয় কিশোরী। এরপর প্রেমিক নয় অন্যের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়ে করছে সংসার। বর্তমানে কিশোরী ও তার স্বামী সদর থানা পুলিশের হেফাজতে রয়েছেন। এ নিয়ে শুক্রবার স্থানীয় ভাবে ঘটনাটি ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

জানা গেছে, সদরের চরমুশুরা গ্রামের প্রতিবেশী আনজিল মাদবরের ছেলে আসিফ মাদবরের সঙ্গে আলী আহমদের মেয়ে আঁখির প্রেম চলে আসছিলো। তাদের সম্পর্ক জানাজানি হলে কিশোরী মেয়ে আঁখিকে গালমন্দ শুরু করে মা-বাবা। এতে প্রায় ৪ মাস আগে ওই কিশোরী বাড়ি থেকে হয়ে জেলা শহরের উপকন্ঠ মুক্তারপুর পেট্রোল পাম্প এলাকায় চলে যায়। সেখানে সড়কে হাটাহাটি করার সময় বখাটেদের খপ্পড়ে পড়ে। এ সময় কিশোরীকে বখাটেদের হাত থেকে রক্ষা করে সেখানকার একটি কারখানার সুপারভাইজার রোমান দেওয়ান।

পরে তিনি, কিশোরীকে জেলার শ্রীনগর উপজেলার বেঁজগাঁও গ্রামের ভাড়া বাসায় নিয়ে যান। সেখানে তার স্ত্রী মিতু বেগমের সঙ্গে বসবাস করতে থাকে কিশোরী। গেলো ২৬ অক্টোবর শ্রীনগরের পাটাভোগ গ্রামের মজনু শেখের ছেলে বিদ্যুত শেখ (২৭) সঙ্গে কিশোরী আঁখির বিয়ে দেন রোমান ও মিতু দম্পতি।

আঁখি তার স্বামীর সঙ্গে সুখস্বাচ্ছন্দে সংসার করতে থাকেন। এরমধ্যে দু’দিন আগে কিশোরী তার ফুপুর কাছে মোবাইল ফোনে কল করে কথা বলে। পরে ওই মোবাইল ফোন নাম্বারের সূত্র ধরে গেলো বৃহস্পতিবার দিবাগত রাতে কিশোরীকে উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

সদর থানার ওসি মো. তারিকুজ্জামান জানান, গেলো ১ নভেম্বর কিশোরী আঁখিকে অপহরনের অভিযোগে প্রেমিক আসিফসহ তার পরিবারের ৫ জনের বিরুদ্ধে মুন্সীগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন বাবা আলী আহমদ। পরে ওই মামলায় প্রেমিক ও তার পরিবারের লোকজনের গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

আরও জানান, এ অবস্থায় পরিবারটি পালিয়ে বেড়াচ্ছে। এরইমধ্যে বৃহস্পতিবার স্বামীসহ কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। বর্তমানে কিশোরী ও তার স্বামী পুলিশের হেফাজতে রয়েছে। এ অবস্থায় পুলিশ পরবর্তী পদক্ষেপ নিচ্ছে।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা