সারাদেশ

আসামিকে তুলে নিয়ে দেড় লাখ টাকা আদায়!

রাকিব হাসনাত, পাবনা: পাবনার ভাঙ্গুড়ায় হজের এজেন্সিতে কর্মরত আলহাজ্ব জামাত আলী নামে ওয়ারেন্টের এক আসামিকে অপহরণ করে ১ লাখ ৫০ হাজার টাকা আদায়ের অভিযোগ উঠেছে পুলিশ কর্মকর্তা ও কাউন্সিলরের বিরুদ্ধে।

আরও পড়ুন: নেপালে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬

মঙ্গলবার( ৮ নভেম্বর) দুপুরে পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী জামাত আলীর স্ত্রী আসমা খাতুন। এর আগে রোববার (৬ নভেম্বর) মধ্যরাতে জামাত আলীকে অপহরণ করে। এ সময় স্ত্রী ও কন্যাকে শারীরিক লাঞ্ছিত করে বলেও অভিযোগ পরিবারের।

ভাঙ্গুড়া থানা পুলিশের সহকারি উপ পরিদর্শক এএসআই জাহিদ হাসান ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল ইসলাম এই ঘটনা ঘটিয়েছেন।

আরও পড়ুন: এগিয়ে ট্রাম্পের দল, চাপে বাইডেন

অভিযোগ ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, জায়গা সংক্রান্ত বিরোধেদের জেরে সরকার পক্ষ বাদী হয়ে দায়ের করা একটি মামলায় ওয়ারেন্টভুক্ত আসামি জামাত আলী। এএসআই জাহিদ ও কাউন্সিলর জহুরুল রোববার রাত পৌনে এগারোটার দিকে পৌরশহরের সরদারপাড়া মহল্লায় জামাত আলীর বাড়িতে যায়। সেখানে তারা জামাত আলীকে নিয়ে নির্জন কোন স্থানে যেতে চায়। এতে বাধা দেয় জামাত আলীর স্ত্রী ও দুই কন্যা। কিন্তু স্ত্রী ও কন্যাদের লাঞ্ছিত করে জামাত আলীর হাতে হ্যান্ডকাফ পরিয়ে মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায় ওই পুলিশ কর্মকর্তা।

পরে জামাত আলীকে উপজেলা শহর থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে পারভাঙ্গুড়া কবরস্থানের সামনে নির্জন স্থানে আটকে রেখে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। অবশেষে দেড় লাখ টাকা মুক্তিপণ দেয়ার কথা স্বীকার করলে কাউন্সিলর জহুরুল ইসলাম জামাত আলীর বাড়ি গিয়ে নগদ ৬০ হাজার ও ৯০ হাজার টাকার একটি চেক নিয়ে আসে। এরপর রাত একটার দিকে জামাত আলীকে বাড়ি পৌঁছে দেয় ওই পুলিশ কর্মকর্তা ও কাউন্সিলর। পরের দিন পৌরসহরের শরৎনগর বাজারের অগ্রণী ব্যাংকের শাখা থেকে ওই চেকের টাকা উত্তোলন করে নেয় তুহিন নামে এক ব্যক্তি।

আরও পড়ুন: এবার শীর্ষে জাপান-ফ্রান্স

এদিকে, ভুক্তভোগী জামাত আলী পলাতক থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে তার মেয়ে রিয়া আক্তার মিম অভিযোগ করেন, ওয়ারেন্টির আসামি কিনা আমার বাবা তা জানা নেই। মধ্যরাতে কাউন্সিলর জহুরুল ও পুলিশ অফিসার জাহিদ কোন কাগজপত্র না দেখিয়ে বাবাকে টেনে হিঁচড়ে নিয়ে যায়। এ সময় বাধা দিলে আমার হাতে হ্যান্ডকাফ পড়ায়। এ সময় আমার সাথে ও মায়ের সাথে নোংরা আচরণ করে। আমার ও মায়ের গায়েও হাত দেয় পুলিশ কর্মকর্তা। আমার বাবা মূর্খ হওয়ায় বাড়ির ফোন নাম্বার বলতে পারেনি। পরে কাউন্সিলর জহুরুল বাড়িতে এসে ফোন ধরিয়ে দিয়ে দেড় লাখ টাকা দিতে বলে। টাকা দেয়ার পরে বাবাকে তারা বাড়িতে রেখে যায়।

আরও পড়ুন: মাদরাসার দপ্তরিকে কুপিয়ে হত্যা

অভিযোগের বিষয়ে সহকারি উপ পরিদর্শক এসআই জাহিদ হাসান বলেন, জামাত আলী হৃদরোগ ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত। তাই ওয়ারেন্টভুক্ত আসামি হওয়ায় তাকে আটক না করে জামিন নেওয়ার জন্য সময় দিতে একটু দূরে নিয়ে কথা বলা হয়েছে মাত্র। টাকা পয়সা নেওয়া ও স্ত্রী কন্যাকে শ্লীলতাহানির অভিযোগ ভিত্তিহীন বলে তিনি দাবি করেন।

এ বিষয় জানতে কাউন্সিলর জহুরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হয়নি।

আরও পড়ুন: ই-ক্যাবের মাহফুজা গ্রেফতার

এ বিষয়ে ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার কাছে অভিযোগ এসেছে। একজন ব্যক্তির অপকর্মের দায় পুরো বিভাগ নিবে না। তাই ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়েছে।

পাবনার পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সি অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, আমি ঢাকায় আছি। বিষয়টি এডিশনাল এসপির থেকে জেনেছি। তদন্তে যাতে বাধাগ্রস্ত না হয় সে জন্য আমি তাকে পুলিশ লাইনে নিয়ে আসার নির্দেশনা দিয়েছি। আগামী কাল-পরশুর মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছি। তদন্তে দোষী প্রামানিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

টাঙ্গাইল শহরে কক‌টেল বি‌স্ফোরণ

জেলা প্রতিনিধি: টাঙ্গাইল শহ‌রের বি‌ভিন্ন প‌য়ে...

হবিগঞ্জে বাসচাপায় নিহত ২

জেলা প্রতিনিধি: হবিগঞ্জে বাসচাপায় পিকআপচালক ও হেলপার নিহত হয়...

খাদ্যপণ্যের ১২ গুদামে  আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুরে বাজারে খাদ্যপণ্যের ১০-১২টি গুদাম আগ...

৬ জেলায় তীব্র তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদন: তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে দেশ...

নারী শ্রমিককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার না...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা