নারী যাত্রীকে লাঞ্ছিত, রেলের বুকিং সহকারী বদলি
সারাদেশ

নারী যাত্রীকে লাঞ্ছিত, রেলের বুকিং সহকারী বদলি

আমিরুল হক, স্টাফ রিপোর্টার : নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নারী যাত্রী লাঞ্চিতের ঘটনায় বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনিকে বদলি করা হয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ রেলওয়ের পাকশী অঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক অফিস থেকে প্রেরিত তার বার্তায় এ নির্দেশ প্রদান করা হয়। সৈয়দপুর রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র মতে, সৈয়দপুর রেলওয়ে স্টেশনে বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে একটি কক্ষে আটকে নারী যাত্রীকে শারিরীকভাবে লাঞ্চিতের ঘটনার অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে চলতি মাসের ১০ সেপ্টেম্বর রাতে খুলনাগামী আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রয়ে রেল মন্ত্রণালয়ে পরিপত্র অমান্য করে টিকিট বিক্রির অভিযোগ রয়েছে বুকিং সহকারী রনির বিরুদ্ধে।

আরও পড়ুন: ইউক্রেনের ৪ অঞ্চল রাশিয়ায় অন্তর্ভুক্ত

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের প্রধান বুকিং সহকারী মাহবুব হোসেন জানান, জাতীয় পরিচয়পত্র ছাড়াই বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনি ১০ সেপ্টেম্বর একজন যাত্রীকে খুলনাগামী ৬টি টিকিট প্রদান করে। যা পুরোপুরি বেআইনি। ওই সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচারিত হয়েছিল। যার ফলে ওই সময়ে রেলওয়ের পাকশী অঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক অফিস ওই বুকিং সহকারীকে শোকজ করেন এবং ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার জানান, নারী যাত্রীকে লাঞ্চিতের ঘটনার প্রেক্ষিতে প্রেরিত তার বার্তায় বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনিকে বদলি করা হয়েছে। ওই বার্তায় শুক্রবারের মধ্যে বুকিং সহকারীকে জয়পুরহাটের আক্কেলপুর স্টেশনে যোগদান করার নির্দেশ রয়েছে।

আরও পড়ুন: দেশজুড়ে শান্তির সুবাতাস বইছে

এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল ইসলাম জানান, স্টেশনে টিকিট সংক্রান্ত বিষয়ে লাঞ্চিত ঘটনায় বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনির বিরুদ্ধে বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে রাবেয়া আকতার মুন নামে একজন নারী লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ অভিযোগে অজ্ঞাত রেলওয়ের আরো কয়েকজন কর্মচারী কথা উল্লেখ করা রয়েছে। তিনি জানান, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা