কক্সবাজারে সপ্তাহজুড়ে বর্ণিল আয়োজন
সারাদেশ
পর্যটন দিবস 

কক্সবাজারে সপ্তাহজুড়ে বর্ণিল আয়োজন

এম.এ আজিজ রাসেল : কক্সবাজারে এবার বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হবে বিশ্ব পর্যটন দিবস—২০২২। এ উপলক্ষে আগামী ২৭ সেপ্টেম্বর থেকে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : জনগণের ভোটেই ক্ষমতায় আ’লীগ

জেলা প্রশাসনের আয়োজনে ও বীচ ম্যানেজমেন্ট কমিটির বাস্তবায়নে অনুষ্ঠিতব্য মেলা ও কার্নিভালে থাকবে বর্ণিল আয়োজন।

মেলায় বসছে ২০০টি স্টল। এছাড়া থাকবে পর্যটন বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন, ঘুড়ি উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানগেম, ক্ষুদ্র নৃ—তাত্ত্বিক উৎসব, ফানুস উৎসব, বালি ভাস্কর্য্য, বিচ ভলিবল, ক্রিকেট, ম্যাজিক শো, আতশবাজি, ডিজে শো ও কনসার্ট। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি আঞ্চলিক শিল্পী মেরি, পপ শিল্পী মেহেরিন, আঁখি আলমগীর ও জনপ্রিয় কুঁড়ে ঘর ও কৌতুক অভিনেতা আরমান পারর্ফম করবেন। এছাড়া বিদেশী পর্যটকদের অংশগ্রহণে একটি বিশেষ অনুষ্ঠান থাকবে। এতে তাঁরা জাজ মিউজিক, হ্যাবি মেটাল ও অপেরার মাধ্যমে সবাইকে মাতিয়ে তুলবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত এই আয়োজন চলবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান। তিনি বলেন, পর্যটনে কক্সবাজার নেতৃত্ব দেয়। তাই কক্সবাজারকে আরও ব্র্যান্ডিং করতে এই আয়োজন। কার্নিভালকে স্থায়ীভাবে আন্তর্জাতিক মানের রূপ দেওয়া এই আয়োজনের অন্যতম উদ্দেশ্য।

আরও পড়ুন : প্রাণহানির তালিকায় শীর্ষে রাশিয়া

তিনি আরও বলেন, উৎসব চলাকালীন সব হোটেল—মোটেল ও রেস্তোরাঁ গুলোতে রয়েছে ৩০—৭০ শতাংশ মুল্য ছাড়। পর্যটক তথা অতিথিদের দেওয়া হচ্ছে বিশেষ কিছু সুবিধা।
এছাড়া সব রেস্তোরাঁয় ৫০ শতাংশ, ওয়াটার বাইক ও বীচ বাইকে ২০, প্যারাসেলিংয়ে ৩০, গাড়ি পার্কিংয়ে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। এছাড়া ফটোগ্রাফারের মাধ্যমে ছবি তোলায় প্রতি কপিতে দুই টাকা করে ডিসকাউন্ট দেওয়া হবে।

ব্রিফিংয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, বিশ্বের বুকে দীর্ঘতম সমুদ্র সৈকতকে তুলে ধরতে ও কক্সবাজারকে একটি আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে এই আয়োজন করা হচ্ছে। ২৭ সেপ্টেম্বর সুগন্ধা থেকে লাবনী পয়েন্ট পর্যন্ত ২ হাজার মানুষের অংশ গ্রহণে বর্ণাঢ্য র‌্যালীর মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হবে।

হোটেল—মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সিকদার বলেন, সপ্তাহ ব্যাপী আয়োজনে বিশেষ আকর্ষণে থাকছে কক্সবাজারের হোটেল—মোটেল গুলোতে অতিথিরা ভাড়ায় ৩০—৭০ শতাংশ ছাড় । এছাড়াও সকল হোটেল— রেস্তোরাঁয় খাবার ৫০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

আরও পড়ুন : মধ্যরাতে ইডেনে কলেজে উত্তেজনা

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ, ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মিজানুজ্জামান, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, জেলা আওয়ামী লীগের সহ—সভাপতি রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রনজিত দাশ, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাশেম সিকদার, পর্যটন করপোরেশন কক্সবাজারের ম্যানেজার রায়হান উদ্দিন আহমেদ ও মেরিন ড্রাইভ হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান উপস্থিত ছিলেন।

পরে পর্যটন দিবসের টি—শার্টের মোড়ক উম্মোচন করা হয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

জবির নতুন সহকারী প্রক্টর সাদিদ জাহান

নিজস্ব প্রতিবেদক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) এর সহকারী প্র...

রাজধানীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নিউমার্কেট থানার লতিফ স্বরনী এলাক...

২ মে পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

ফের ৬দফা কমলো সোনার দাম

নিজস্ব প্রতিবেদক: ফের টানা ৬ দফা সোনার দাম কমানোর ঘোষণা দিয়...

গরমে অসুস্থ রিকশাচালকের প্রাণ রক্ষা করলেন ট্রাফিক পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ঢাকা মেট্রোপলিট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা