সারাদেশ

ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচন, আ’লীগের ৪ প্রার্থী

এস এম রেজাউল করিম, ঝালকাঠি : তফসিল ঘোষনার পরই ঝালকাঠি জেলা পরিষদে চেয়ারম্যান ও সদস্য পদে নির্বাচনে প্রার্থী হওয়ার জানান দিচ্ছেন ক্ষমতাসীন আওয়ামীলীগের অংগ সংগঠনের নেতা-কর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থী হওয়া নিয়ে হইচই পড়েছে। হাই কমান্ডের চোখে পরতে তারা নানা কর্মসুচিতে যোগদিচ্ছেন স্বদলবলে।

আরও পড়ুন : মন্ত্রিত্ব যা‌বে কিনা, এখতিয়ার প্রধানমন্ত্রীর

কেউ নিজে আবার কেহ তার কর্মী সমর্থকদের দিয়ে প্রার্থী হওয়ার খবর জানান দিচ্ছেন নানাভাবে। এদের মধ্যে অনেকেই ক্ষমতাসীন দলের বর্তমান ও সাবেক নির্বাচিত জনপ্রতিনিধি রয়েছে। অনেক জনপ্রতিনিধি নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যেই স্ব-পদ থেকে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। এ জেলায় অনান্য দলের কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছেনা।

কমিশনের ঘোষনা অনুযায়ী আগামী ১৭ অক্টোবর সারা দেশের ন্যায় ঝালকাঠিতেও জেলা পরিষদের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান পদে আগ্রহী ৪ জন প্রার্থী নিয়ে ব্যাপক আলোচনা চলছে। ইতোমধ্যে ঝালকাঠি আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থীরা কেন্দ্রে যোগাযোগ শুরু করেছে।

পিছিয়ে নেই সদস্য পদে নির্বাচনে আগ্রাহীরাও। তারাও সমান তালে প্রাচারনা জানান দিচ্ছেন। দলীয় আনুকুল্য পেতে কেন্দ্রীয় নেতাদের দ্বারস্থ হচ্ছেন। তবে দলীয় সভানেত্রী শেখ হাসিনা জেলা পরিষদে দলীয় প্রার্থী মনোনয়ন দিবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। আগ্রহী ৪ প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমানে ঝালকাঠি জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম। জেলায় তিনি ক্লিন ইমেজের নেতা হিসেবে পরিচিত। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরও এবার মনোনয়ন চাইবেন। তফসিল ঘোষনার পর থেকে স্থানীয় সর্বমহলে আলোচিত ও গ্রহনযোগ্য প্রার্থী হিসাবে আলোচনায় তিনি শীর্ষে রয়েছেন। পনির ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে বর্তমানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হয়েছেন। জেলা সংগঠনকে শক্তিশালী অবস্থানে নেয়া ও ব্যক্তিগত নিরপেক্ষ ইমেজের মাধ্যমে তিনি একক জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন : ফের বাড়ল এলপিজির দাম

অপরদিকে রাজাপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, সদ্য বিদায়ী জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. ফায়জুর রব আজাদ রয়েছেন আগ্রহী প্রার্থীদের তালিকায়। তিনি এই নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের সভাপতি হাই কমেন্ডে জোর তদ্বির চালাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স মাষ্টার্স সম্পন্ন করেন। ফায়জুর রব আজাদ ঝালকাঠি-১ আসনের সংসদ সদস্য বললুল হক হারুনের সহোদর। এছাড়াও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন চাইবেন।

আলোচিত সকল প্রার্থীই মনোনয়ন পেতে জোর লবিং ও তদবির শুরু করেছেন। তবে দলীয় সূত্রে জানা যায় ঝালকাঠি জেলা আওয়ামী লীগের অভিভাবক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংসদ সদস্য আমির হোসেন আমু যাকে পছন্দ করবেন তিনিই দলীয় মনোনয়ন পাবেন বলে ধারনা করা হচ্ছে।

আরও পড়ুন : ট্রাসের মন্ত্রিসভায় অশ্বেতাঙ্গ আধিপত্য

উল্লেখ্য ঝালকাঠি জেলায় ৩২টি ইউনিয়ন, ৪ টি উপজেলা ও ২টি পৌরসভা রয়েছে। ঘেষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহন করা হবে। জেলা প্রশাসক এ নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা