বন্যার্তদের অর্থ বিতরণে দুর্নীতির অভিযোগ
সারাদেশ

বন্যার্তদের অর্থ বিতরণে দুর্নীতির অভিযোগ

ফয়সল চৌধুরী, হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ১০ হাজার টাকা আর্থিক সহযোগিতার তালিকা প্রণয়নে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। লাখাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনের নিকট বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান খোকন চন্দ্র গোপের বিরুদ্ধে এ ব্যাপারে ২৩ আগস্ট গৌরাঙ্গ সরকার, লালচান সরকার ও পংকজ নামে তিন ব্যক্তি লিখিত অভিযোগ করেন।

আরও পড়ুন: ভয়ঙ্কর ড্যান্ডি নেশার ছোবলে পথশিশু

অভিযোগ থেকে জানা যায়, চেয়ারম্যান খোকন চন্দ্র গোপ বুল্লা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে বন্যায় ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণের ১০ হাজার টাকা প্রকৃত ক্ষতিগ্রস্তদের না দিয়ে ক্ষতি না হওয়া ব্যক্তিদের দেন। আর্থিক সুবিধা গ্রহণ করে তিনি এ ধরনের অনিয়ম করেন বলে অভিযোগ থেকে জানা যায়। বুল্লা ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ৪৫ টি পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে ত্রাণ বিতরণ করার কথা থাকলেও ৮ নং ওয়ার্ডে প্রায় ২৭ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ৮ নং ওয়ার্ডে ইউনিয়ন চেয়ারম্যান খোকন চন্দ্র গোপ অর্থের বিনিময়ে প্রকৃত ক্ষতিগ্রস্ত লোকদের বাদ দিয়ে বন্যায় ক্ষতি হয়নি এমন লোকদের নাম দিয়ে ক্ষতিগ্রস্ত তালিকা তৈরি করেন।

এদের মধ্যে বুল্লা বাজারের ব্যবসায়ী, পাকা ঘর ওয়ালা ও সচ্ছল ব্যক্তি রয়েছেন যারা বন্যায় ক্ষতিগ্রস্ত নন। ২৭ টি নাম চেয়ারম্যান তার নিজের পছন্দের লোকজনকে দেন। খোকন চন্দ্র গোপের কাকাত ভাই অসিত চন্দ্র গোপ, কাকী শিউলি চন্দ্র গোপ সহ অনেক আত্মীয়ের মাঝে ১০ হাজার টাকা করে ত্রাণ বিতরণ করা হয়েছে। অথচ তাদের কেউই বন্যায় ক্ষতিগ্রস্ত নন।

আরও পড়ুন: সয়াবিন তেল লিটারে বাড়ল ৭ টাকা

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান খোকন গোপের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইউনিয়ন পরিষদ থেকে শুধু তালিকা প্রণয়ন করা হয়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় থেকে এ তালিকা যাচাই-বাছাই সাপেক্ষে অর্থ প্রদান করা হয়। চেক না থাকার কারণে বুল্লা ইউনিয়নে কয়েকটি নামের বিপরীতে অর্থ বিতরণ করা হয়নি। দুই এক দিনের ভেতরে বিতরণ করা হবে। এ বিষয়ে লেখায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বুল্লা ইউনিয়নে স্বজনপ্রীতির অভিযোগে পনেরটি নাম স্থগিত করা হয়েছে। সরেজীবনে গিয়ে যাচাই-বাছাই করে প্রয়োজন বোধে নাম পরিবর্তন করে প্রকৃত ক্ষতিগ্রস্তদের মধ্যে অর্থ বিতরণ করা হবে।

সান নিউজ ডেস্ক

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

ফরিদপুরে স্টপেজের দাবিতে মানববন্ধন 

বিভাষ দত্ত, ফরিদপুর: ফরিদপুরে রেল...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৮

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলীয় রাজ্য রিও গ্রান...

হামাসের হামলায় ৩ ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজা ভূখণ্ডে চলমান যুদ্ধের মধ্যে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৬ মে) বেশ কিছু খেল...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা