সারাদেশ

প্রেমের টানে ভারতীয় তরুণী সাতক্ষীরায়

সান নিউজ ডেস্ক: প্রেমের টানে ওপার বাংলার কোলকাতা থেকে সাতক্ষীরায় ছুটে এসে নিজের চেয়ে কম বয়সী এবং কম শিক্ষিত বাংলাদেশি প্রেমিককে বিয়ে করেছেন এক ভারতীয় তরুণী। তার নাম বহ্নিশিখা ঘোষ (২৭)। তবে ধর্ম পরিবর্তন করে হয়েছেন মুসলিম। তার নাম এখন ফারজানা ইয়াসমিন।

আরও পড়ুন: বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

বিষয়টি এলাকায় ব্যাপকভাবে আলোচিত হলেও এতিম ও দরিদ্র প্রেমিকের মাতাসহ এলাকার মানুষদের সহযোগিতায় ভালভাবে দিন কাটাচ্ছেন ফারজানা ইয়াসমিন (২৭) ও ইব্রাহীম হোসেন ওরফে মুন্না (২৫) দম্পত্তি। কিন্তু এলাকার একটি কুচক্রী মহলের দফায় দফায় হুমকি ও হয়রানিতে তাদের দাম্পত্য জীবনে এখন নাভিশ্বাস হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন তারা।

জানা গেছে, ওই যুবকের নাম ইব্রাহিম হোসেন মুন্না (২৫) সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের জেঠুয়া গ্রামের মৃত রেজাউল ইসলাম আবুঞ্জির ছেলে। জেঠুয়া বাজারে একটি চায়ের দোকান রয়েছে মুন্নার। প্রেমিকা বহ্নিশিখা ঘোষ (ফারজানা ইয়াসমিন) ভারতের কোলকাতার ব্যারাকপুর এলাকার তালপুকুর গ্রামের বিনয় কৃষ্ণ ঘোষের মেয়ে।

আরও পড়ুন: আচার খাওয়ার প্রলোভনে শিশুকে ধর্ষণ

ফারজানা ইয়াসমিন বলেন, আমি রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছি। ৪ বছর আগে ফেসবুকে পরিচয় হয় ইব্রাহীন হোসেন মুন্নার সঙ্গে। পরিচয়ের পর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দীর্ঘদিন প্রেম করার পর নিজ ইচ্ছাতে ভারত থেকে সাতক্ষীরার জেঠুয়া গ্রামে এসেছি গত ২৮ মার্চ। সাতক্ষীরা নোটারি পাবলিকের মাধ্যমে অ্যাফিডেভিট করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে মুন্নাকে মুসলিম আইনে বিবাহ করেছি।

বাবার বিরুদ্ধে অভিযোগ তুলে তিনি বলেন, আমার বাবা বিনয় কৃষ্ণ ঘোষ ভারতীয় পুলিশের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। দুই মামা পুলিশ অফিসার। তারা প্রতিনিয়ত আমাকে ও আমার স্বামীর পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছেন। তারা বিয়ের পর থেকে ডির্ভোস দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে। আমি আর কখনও ভারতে ফিরব না। এদেশে স্থায়ী নাগরিকত্ব পেতে সরকারের সহযোগিতা কামনা করছি। আবেদন প্রক্রিয়ার কাজ চলমান রয়েছে। আমি স্বামীর সংসারে সুখে আছি। এছাড়া মুসলিম হতে পেরে আমি গর্বিত।

আরও পড়ুন: অস্ত্রসহ এক যুবক গ্রেফতার

ফারজানা ইয়াসমিন বলেন, বিয়ের পর জেঠুয়া গ্রামে স্বামীর সাথে দেড় মাস সংসার করে আমি কোলকাতায় আমার পিতার বাড়িতে ফিরে যায়। সেখানে যেয়ে পিতা ও মাতাকে বিয়ের কথা জানালে তারা আমার স্বামীকে তালাক প্রদানের জন্য চাঁপ দিতে থাকে। আমি রাজি না হওয়ায় আমার পিতা ও মাতাসহ ভারতের পুলিশ অফিসার মামা বিকাশ পাল, গোবিন্দ পাল ও অপর মামা শম্ভুনাথ পাল শারীরিক ও মানুষিক নির্যাতন করতে থাকেন। একপর্যায়ে তারা আমাকে পিটিয়ে ও জোর করে ওষুধ সেবন করিয়ে আমার গর্ভের সন্তানকে হত্যা করেন। তাদের অত্যাচর সহ্য করতে না পেরে অসুস্থ অবস্থায় আমি আবারও বেনাপোল দিয়ে জেঠুয়া গ্রামে স্বামীর বাড়িতে চলে আসি। এখানে থাকাকালে এলাকার একটি কুচক্রী মহল আমার ও আমার স্বামীর পরিবারের কাছে অনৈতিক দাবী করতে থাকেন। আমরা সেই দাবী পুরণ না করায় এ চক্রটি ক্ষুব্ধ হয়ে ভারতে আমার পিতার সাথে যোগাযোগ করেন। তারা আমার পিতার কাছ থেকে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। তারপর থেকে তারা আমার পরিবারকে এখানকার পুলিশ প্রশাসনের নাম ভাঙ্গিয়ে হয়রানী করাসহ হুমকি প্রদান করে আসছেন। এতে আমিসহ আমার স্বামীর পরিবার চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।

স্বামী ইব্রাহিম হোসেন মুন্না বলেন, আমি বয়সে ছোট ও লেখাপড়া কম জানলেও ফারজানা আমাকে অনেক ভালোবাসে। ভারত থেকে এসে আমাকে বিয়ে করেছে। তাকে নিয়ে আমি সুখে-শান্তিতে বসবাস করছি। কিন্তু কিছু মানুষ আমাকেসহ আমার মা রুবিনা বেগম, মামা মো. ফারুক হুসাইন ও নিকট আত্মীয়দের নানাভাবে হুমকি দিচ্ছেন। ২-৩ দিন আগে তালা থানা পুলিশ আমাকে ও আমার স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। তবে খারাপ কিছু না পাওয়ায় ঘটনা জেনে-বুঝে আমাদের ছেড়ে দেয়।

আরও পড়ুন: জ্বালানি মূল্য সমন্বয় করা হবে

বিষয়টি নিশ্চিত করে তালা থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম বলেন, মেয়েটার বাবা পুলিশ অফিসার ছিলেন। আমরা তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করেছি। তিনি স্বেচ্ছায় পাসপোর্টের মাধ্যমে বাংলাদেশে এসে ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছেন। বিয়ের পর ভারতে তার বাড়িতে ফিরে গিয়েছিল মেয়েটি। পরিবারকে জানালে তারা বিয়ে মেনে নিতে অস্বীকৃতি জানায়। পরে মেয়েটি আবারও বাংলাদেশে চলে আসে। মেয়েটিকে স্থানীয় চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

ফরিদপুরে সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি : ফরিদপুরে মাইক্রোবাস ও মাহেন্দ্র মুখোমুখি সং...

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল-বঙ্...

বনশ্রীতে যুবকের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনশ্রী...

পালিয়ে এল আরও ১৩ বিজিপি সদস্য

জেলা প্রতিনিধি: মিয়ানমারের চলমান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা