প্রশান্ত কুমার রায়
সারাদেশ

নীলফামারীতে চেয়ারম্যান হলেন নৌকার প্রার্থী

আমিরুল হক, নীলফামারী: শেষ ধাপে নীলফামারীর সদরের খোকশাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলেন আওয়ামীলীগের দলীয় (নৌকা মার্কা) প্রার্থী প্রশান্ত কুমার রায়। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ৯২০ ভোট। বুধবার (১৫ জুন) দিন ব্যপি নির্বাচন শেষে সন্ধ্যায় ওই বেসরকারি ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশাফউদৌলা সিদ্দীক খোকন চশমা প্রতিকে ভোট পেয়েছেন ৪ হাজার ১৬১ ভোট। ওই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেন ৯ জন প্রার্থী। সর্বশেষ ধাপে এ নির্বাচন ইভিএম যন্ত্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডে ১০টি কেন্দ্রে ৭০টি বুথে ভোট গ্রহণ করা হয়। ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিল ১৯ হাজার ৫৭৩ জন।

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, সুষ্ঠু অবাধ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানে নির্বাচনী এলাকায় ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ৫ জুন ইউনিয়নটিতে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৬ সালের মধ্য সময়ে এর মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে সদর উপজেলার খোকশাবাড়ি, ইটাখোলা, কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের কিছু অংশ নীলফামারী পৌরসভায় সংযুক্ত করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ। এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা হলে পৌরসভাসহ ওই চার ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। এরই মধ্যে সীমানা জটিলতা নিরসন হওয়ায় ২০২০ সালের ২৯ অক্টোবর টুপামারী, ২০২১ সালের ২৮ নভেম্বর নীলফামারী পৌরসভা, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হলেও অজানা কারনে নির্বাচনী তফসীল থেকে বাদ পড়ে এই খোকশাবাড়ি ইউনিয়ন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা