সারাদেশ

উলিপুরে মাদরাসায় হামলার অভিযোগ

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে পূর্ব বিরোধের জেরে হাফিজিয়া মাদরাসার সীমানায় টিনের বেড়া ভাঙচুর ও ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিকার চেয়ে সাবেক পৗর কাউন্সিলর কায়ছার আলী থানায় লিখিত অভিযোগ করেছেন। ১৯ মার্চ (শনিবার) রাত পৌনে দুইটার দিকে উপজেলার কিশামত মালতিবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে।

আরও পড়ুন: বরগুনায় গাড়িসহ মেয়র মহারাজ খাদে

অভিযোগ সূত্রে জানা গেছে, গত কয়েক বছর আগে উপজেলার ধরণীবাড়ী ইউনিয়নের কিশামত মালতিবাড়ী গ্রামে কায়ছার আলী তার স্ত্রী ছামছুন্নাহার বেগমের নামে ২১ শতক বসত-ভিটা ক্রয় করেন। ক্রয়কৃত বসত-ভিটায় কায়ছার আলী ফাতেমা (রাঃ) বালিকা নূরানী ও হাফিজিয়া মাদরাসা চালু করেন।

জমি ক্রয়ের পর থেকে প্রতিবেশি বাচ্চু মিয়া (৩৮) ও গোলাম রব্বানী (৪৫) গংদের সাথে বিরোধ শুরু হয়। এর আগে কায়ছার আলীর মাদরাসার পাশেই বাচ্চু মিয়াদেরও একটি হাফিজিয়া মাদরাসা ছিল, যাহা কয়ছার আলীর মাদরাসা চালু হওয়ায় পূর্বের তাদের মাদরাসার শিক্ষার্থী কমে যায়। ফলে এক পর্যায়ে বাচ্চু মিয়াদের মাদরাসাটি বন্ধ হয়ে যায়।

এরপর থেকে তাদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার দিন শুক্রবার দিবাগত রাতে মাদরাসায় ইটপাটকেল নিক্ষেপ করা হয় এবং সীমানায় থাকা টিনের বেড়া ভাঙচুর করেন বাচ্চু ও তাঁর ভাই গোলাম রব্বানী। এসময় ৯৯৯ ফোন করে পুলিশের সহায়তা নেয়া হয়। এ ঘটনার প্রতিকার চেয়ে কায়ছার আলী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন: গ্যাসের দাম বাড়ানোর সুপারিশ

তবে এসব অভিযোগ অস্বীকার করে বাচ্চু মিয়া ও তার ভাই গোলাম রব্বানী বলেন, কায়ছার আলী নিজেই ওসব টিনের বেড়া ভাঙচুর করেছেন। আমাদের জমির সীমানা তিনি ঘিরে রেখেছেন। তার বাড়ির টয়লেটের ময়লা আমাদের জমির গর্তে আসে। এ ব্যাপারে তাকে একাধিকবার বলা হলেও কোন উদ্যোগ নেননি।

ফাতেমা (রাঃ) বালিকা নূরানী ও হাফিজিয়া মাদরাসার শিক্ষক শমসের আলী বলেন, সেদিন (শুক্রবার দিবাগত রাত) শবেবরাতের রাত ছিল, মাদরাসার শিক্ষার্থীরা নামাজ ও কুরআন শরীফ পড়ছিল। হঠাৎ করে বাচ্চুও তার লোকজন রাত প্রায় দু’টার দিকে নানান গালিগালাজসহ ইটপাটকেল দিয়ে ঢিল ছোড়েন এবং টিনের বেড়া ভাঙচুর করেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে গান শুনাতে চান জববার

উলিপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হুমায়ুন কবির বলেন, ওই মাদরাসার পাশে পূর্বে তাদের একটি মাদরাসা ছিল। সেটি বিলুপ্ত হওয়ায় কারণে স্বাভাবিকভাবে ক্ষোভের ক্ষোভের সৃষ্টি হয়েছে। মাদরাসার সাথে তারা এমনভাবে একটি ক্যানেল তৈরি করেছে এখন মাদ্রাসার মাটি ভেঙে ভেঙে যাচ্ছে, একটা টিনের বেড়া ছিল সেটি ভেঙে ফেলেছে। এ বিষয়ে আমি প্রসিকিউশন দিব বলেও জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

পেঁয়াজ আমদানি শুরু

জেলা প্রতিনিধি : ভারত থেকে হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি...

ইবির প্রথম বাসকে ভাস্কর্যে রূপ দেওয়ার দাবি

নজরুল ইসলাম, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম বাস (কুষ্টিয়...

ফ্রান্সে প্রিজন ভ্যানে হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সে প্রিজন ভ্যানে অতর্কিত হামলা চাল...

গৃহকর্মী হত্যায় দম্পতির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে শিল্পী বেগম (১১) নামে এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা