সারাদেশ

সৈয়দপুরে ফোন করলেই পোঁছে যাবে ফ্রি-অক্সিজেন

নিজস্ব প্রতিনিধি, নীলফামারী: মানুষ মানুষের জন্য গানের এ চরণকে ধারণ করে নীলফামারীর সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিনের উদ্যোগে করনায় আক্রন্ত রোগীদের জন্য চালু হলো ফ্রি- অক্সিজেন সরবরাহ।

শ্রমিক লীগ কার্যালয়ে ভার্চুয়ালে যুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাড জাহাঙ্গীর কবির নানাক। এতে ভার্চুয়ালি বিশেষ অতিথি’র বক্তব্য বলেন নীলফামারী -২ আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। এ কর্মসূচির উদ্যোগটা মোখছেদুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য বলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রমিজ আলম, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সৈয়দপুর শাখার সভাপতি ডা. শেখ নজরুল ইসলাম, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের পরিচালক ডা. মো. নবিউর রহমান প্রমূখ।

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, ডা. একেএম খায়রুল বাশার, ডা. রায়হান তারেক, পৌরসভার প্যানেল মেয়র আবুল কাশেম সরকার দুলু, কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জোবায়দুর রহমান শাহীন, নজরুল ইসলাম রয়েল, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি, সুধীজন, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মী, রেলওয়ে শ্রমিক লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্বাভাবিক অবস্থায় রাখতে নিরলসভাবে কাজ করছেন। দেওয়া হচ্ছে স্বাস্থ্য সেবা ও ত্রাণ। অথচ বিএনপি কাউকে এক ছটাক চাল বা একটি ট্যাবলেট ও দেয়নি।
এছাড়া প্রতিটি মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার জন্য এ সরকার কাজ করছে।তিনি এই সংকটময় মুহূর্তে জনগণের পাশে থাকার জন্য আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ কর্মসূচির উদ্যোক্তা মোখছেদুল মোমিন জানান, জরুরী অক্সিজেন সেবা কার্যক্রমে ২০টি অক্সিজেন সিলিন্ডার, ৬০টি ন্যাজাল ক্যানুলা এবং ১০টি নেবুলাইজার রয়েছে। পরবর্তিতে এসব উপকরণ আরও বৃদ্ধি করা হবে। যাতে করোনা আক্রান্ত রোগীরা অক্সিজেন সংকটে না ভুগেন।

০১৭৩৪৪৮৪১০৪ এ নম্বরের একটি হট লাইন চব্বিশ ঘণ্টাই চালু থাকবে। এ সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৪০ জনের একটি স্বেচ্ছাসেবক টীমও গঠন করা হয়েছে। আজ থেকে বিনামূল্যে জরুরী অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করলাম।


সাননিউজ/জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা