সারাদেশ

চলন্ত বাসে সন্তান প্রসব

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে চলন্ত বাসে সন্তান প্রসব করেছেন এক নারী যাত্রী। শ্বশুর বাড়ির নির্যাতনের কারণে সন্তানসম্ভবা ওই নারী ঈদের আগের দিন স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি যাচ্ছিলেন। মঙ্গলবার দুপুরে উপজেলায় গোলাকান্দাইল ফ্লাইওভার এলাকায় এই ঘটনা ঘটে। এসময় বাসে কোনো নারী যাত্রী ছিলো না বলে জানা গেছে।

ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) নাজিমউদ্দীন মজুমদার জানান, সরকারি জরুরি পরিষেবা ৯৯৯ এ একটি বার্তা পেয়ে জানতে পারি নাটোর থেকে আসা ঢাকাগামী আর-পি পরিবহনের (নাটোর ব-১১-০০৪৯) গাড়িতে এক সন্তানসম্ভবা মা প্রসব বেদনায় চিৎকার করছেন। সেসময় গাড়িতে কোন নারী যাত্রী না থাকায় কোন পুরুষ মানুষ ইচ্ছে থাকা সত্ত্বেও তাকে সহযোগিতার জন্য এগিয়ে যেতে পারছিলেন না।

পরে বাসের চালক নাইম মিয়া ৯৯৯ এ কল করে বিষয়টি পুলিশকে জানায়। বার্তা পেয়ে ফোর্সসহ ঢাকা সিলেট মহাসড়কের গোলাকান্দাইল মোড়ে গাড়িটি থামাই। ততোক্ষণে ওই মা বাসেই একটি পুত্র সন্তানের জন্ম দেন।

তিনি বলেন, চলন্তবাসে সন্তান প্রসব করায় মা-সন্তান উভয়ে অসুস্থ্য ছিলেন। তাদেরকে উদ্ধার করে দ্রুত পুলিশ ভ্যানে স্থানীয় ইউএস বাংলা হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করাই এবং তাদের পরিবারকে ফোনে খবর দেই।

তিনি আরও বলেন, ওই যাত্রীর নাম ফাতেমা খাতুন (২২)। তিনি নাটোর জেলার আটঘরিয়া গ্রামের বাসিন্দা শাহীন মিয়ার স্ত্রী। তার দুই বছরের আরও একটি সন্তান রয়েছে।

চিকিৎসাধীন ফাতেমা খাতুন বলেন, তার স্বামী ও শ্বশুরের অত্যাচারে নাটোর থেকে নিজ পিত্রালয় রাজধানীর ডেমরায় ফেরার পথে বাসের মধ্যেই প্রসব ব্যথা উঠে। এমন জরুরি অবস্থায় তার পাশে কেউ ছিলো না। তার স্বামী রাজধানীর সানারপাড় এলাকায় মালেক স্বর্ণকারের বাসায় ভাড়া থাকে। স্বামী দিন মজুর। জন্মের পর আমি ও ছেলে অনেক অসুস্থ্য হয়ে পড়েছিলাম। পুলিশ আমাকে উদ্ধার করে হাসপাতালে না নিলে সন্তানসহ মারা যেতাম হয়তো। এসময় তিনি পুলিশকে ধন্যবাদ জানান।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

ময়মনসিংহে পুকুরে ডুবে নিহত ২

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার শি...

ফের গরম সবজির বাজার

নিজস্ব প্রতিবেদক: পেঁপের কেজি ৮০ টাকা শুনে অনেকটা হতভম্ব হয়ে...

নদীতে গোসলে নেমে প্রাণ হারাল শিশু

জেলা প্রতিনিধি: গাজীপুরে শীতলক্ষ্যা নদীতে গোসলে নেমে মো. ইফা...

বাংলাদেশি জেলেদের ছেড়ে দিল আরাকান আর্মি

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার উ...

যে ৬ অঞ্চলে ঝড় বইতে পারে

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা