সারাদেশ

ফোন করলেই অক্সিজেন পৌঁছে দেবে রাসিক

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী : হটলাইনে ফোন করলেই বিনামূল্যে করোনা আক্রান্তদের অক্সিজেন পৌঁছে দেবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরের দিকে নিজস্ব অক্সিজেন ব্যাংকের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় মহামারিকালে বিশেষ এই সেবা কার্যক্রম চালু করল নগর কর্তৃপক্ষ। ১০০ সিলিন্ডার নিয়ে অক্সিজেন ব্যাংক যাত্রা শুরু করলেও প্রয়োজনে সিলিন্ডার সংখ্যা বাড়ানোর কথাও জানিয়েছে নগর কর্তৃপক্ষ।

জানা গেছে, নগর এলাকার বাইরে রাজশাহী জেলা, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলায় এই সুবিধা পৌঁছে দেবে রাসিক। প্রতিটি জেলার ১০টি হিসেবে আরও ৪০টি অক্সিজেন সিলিন্ডার মজুত করেছে রাসিক।

মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তার স্বজনেরা রাসিকের হটলাইন (০১৭৫৮-৯০১৯০৩) নম্বরে কল করলেই তাৎক্ষণিক তার বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজন মতো দেয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা। ২৪ ঘণ্টা চালু থাকবে এই সেবা।

তিনি বলেন, ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। ভবিষ্যতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরও অক্সিজেন সিলিন্ডার। শুধু তা-ই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলেও সেটিও সরবরাহ করবে রাসিক।

মেয়র বলেন, করোনার এই দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ব্যক্তিদের জন্য অক্সিজেন অতি জরুরি প্রয়োজন। মানুষের জীবন-সংকটে মানুষের পাশে দাঁড়াতেই এই উদ্যোগ। ভবিষ্যতে এর পরিধি বাড়ানো হবে।

এর আগে সংকটাপন্ন করোনা আক্রান্তদের সহায়তায় ১৫ জুন ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’ চালু করে রাজশাহী মহানগর পুলিশ। কোভিড আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজনরা আরএমপির কন্ট্রোল রুমের ০১৩২০-০৬৩৯৯৮ নম্বরে কল করলে অক্সিজেন সিলিন্ডারসহ পুলিশ সদস্যরা আক্রান্তের ঠিকানায় উপস্থিত হবেন বলে জানিয়েছেন নগর পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক। পুলিশের এই সেবাও মিলবে একেবারেই বিনামূল্যে।

সান নিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে হত্যাচেষ্টা মামলায় সুদেব সিং গ্রেফতার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বোয়ালমারীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

বাংলাদেশের বিশ্বকাপ ফটোসেশন

স্পোর্টস ডেস্ক : আগামী ২ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের...

ভোলায় এলজিইডি’র জলবায়ু বিষয়ক প্রশিক্ষণ 

ভোলা প্রতিনিধি: ভোলায় জেলা ও উপজে...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

হামলাকারী ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল...

বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির দেশবিরো...

ডাল কিনছে সরকার

নিজস্ব প্রতিবেদক: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা