সারাদেশ

তাল মিছরির পরিবর্তে কাপড় আমদানি, ২ ট্রাক জব্দ 

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের পানামা-হিলি পোর্ট দিয়ে ভারত থেকে তাল মিছরি আমদানির ঘোষণা দিয়ে নিয়ে আসা হয় কাপড়। গোপনে সেই কাপড় পানামা পোর্ট থেকে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও টাস্কফোর্সের মাধ্যমে অভিযান চালিয়ে দুই ট্রাক কাপড় জব্দ করে পুলিশ হেফাজতে দেয়া হয়েছে।

রোববার বিকেলে পানামা-হিলি পোর্ট লিংক এর সামনে সড়ক থেকে ট্রাক দুটিকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের কাছ থেকে ভারত থেকে মিথ্যা ঘোষণা দিয়ে পানামা-হিলি পোর্ট কাপড় আনার তথ্য পান। প্রাপ্ত সংবাদের মাধ্যমে বিকেলে হিলি স্থলবন্দরের সামনের সড়ক থেকে দুটি ট্রাক আটক করা হয়। ট্রাক দুটিতে তল্লাশি চালিয়ে ঘোষণা অনুযায়ী তাল মিছরির পরিবর্তে ভারতীয় ফেব্রিকস উদ্ধার করি। যেগুলো অবৈধ ও শুল্ক ব্যতিত বিনা অনুমতিতে এগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। এ বিষয়ে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর পাশাপাশি কাস্টমসের কারো এ বিষয়ে কোন গাফিলতি আছে কিনা বা সেবিষয়টি দেখভাল করা হচ্ছে।

হিলি কাস্টমসের ডিসি সাইদুর রহমান জানান, তিনি গতকাল রোববার ছুটিতে ছিলেন। তার অনুপস্থিতিতে এ ঘটনা ঘটেছে। নিয়ম অনুযায়ী পণ্যের ১০ ভাগ এক্সামিন করার পরে পণ্য ভারতীয় ট্রাক থেকে খালাস করা হয়। এরপর দেশীয় ট্রাক দিয়ে আমদানিকারকের ঘরে নিয়ে যাওয়া হয়। যেহেতু তিনি উপস্থিত ছিলেন না আসলে এই ঘটনার সঙ্গে কে জড়িত বা কি ঘটেছিল তা এই মুহূর্তে বলা সম্ভব নয়। তাছাড়া হিলি পানামা পোর্ট সিসি ক্যামেরা না থাকায় কি ঘটেছিল বা কারা এর সাথে জড়িত তা বলা সম্ভব হচ্ছে না। যেহেতু টাক্সফোর্স পণ্যগুলো জব্দ করেছে নিয়ম অনুযায়ী থানায় মামলা হবে।

হাকিমপুর থানার ওসি ফেরদৌস আহমেদ জানান, জব্দকৃত দুটি ট্রাকের মধ্যে একটি ট্রাকের পণ্য খালাস করা হয়েছে সেই ট্রাকে ১২০০ পিস ভারতীয় শাড়ি পাওয়া গেছে। জব্দকৃত অন্য ট্রাকটি ট্রাকটি সোমবার (১০ মে) রাতে খালাস করার পরে মামলা করা হবে।


সান নিউজ/এএসএমএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

মেক্সিকোতে বাস উল্টে ১৪ জনের মত্যু

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোতে একটি সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত...

৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে তাপপ্রবাহের কারণে আজ ঢাকা, চুয়াডা...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : থাইল্যান্ড সফর শেষে আজ দেশে ফিরবেন প্রধান...

রাফাহতে ইসরায়েলি হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের রাফাহতে ইসরায়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা