সারাদেশ

বড় ভাবির বিরুদ্ধে দুদকে মামলা

নিজস্ব প্রতিবেদক, নড়াইল: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক ও এক সময়ের বিএনপির প্রভবশালী নারী নেত্রী জাহান আরা খানম লাকি ওরফে বড় ভাবির বিরুদ্ধে দুদক নিয়মিত মামলা দায়ের করেছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে সিনিয়র স্পেশাল জজ আদালত নড়াইলের দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর সহকারী পরিচালক মাহফুজ ইকবাল বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দুদক তদন্ত নং-১/২০২১।

দুদক সূত্রে জানা গেছে, বিগত জুলাই ২০১৯ হতে ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত ৪৮ লক্ষ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাৎ করেছেন মর্মে নড়াইল সদর থানার একটি সাধারণ ডাইরি দুদকে প্রেরণ করা হয়। মামলা নং-৬৫৩, তারিখ: ১৪ এপ্রিল ২০২১ এর তথ্য মোতাবেক নড়াইল সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম (৫৩) এর বিরুদ্ধে দণ্ড বিধি ৪০৯, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১৯৪৭ সালের দর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় একটি নিয়মিত মামলা দুদকের সহকারী পরিচালক মাহফুজ ইকবাল সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেছেন।

এর আগে এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে ৩৪টি জাল চালানে ৪৮ লাখ ১৭ হাজার ৯১২ টাকা আত্মসাৎ এর অস্তিত্ব প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় সদর হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানম লাকিকে দায়ী করা হয়।

অভিযোগ রয়েছে, বিএনপিসহ চারদলীয় জোট সরকারের সময়ে জাহান আরা খানম লাকির নির্দেশে হাসপাতালের টেন্ডার, ডাক্তারি সার্টিফিকেট, অভ্যন্তরীণ বদলিসহ সব কিছুই চলত। ডাক্তার-কর্মচারিরা ছিলো উপেক্ষিত। সুচতুর এই বিএনপি নেত্রী আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর রং পরিবর্তন করে সরকারি দলীয় স্থানীয়দের ম্যানেজ করেই আছেন বহাল তবিয়তে। নড়াইলের সকলের কাছে তিনি বড় ভাবি নামেও পরিচিত।

জাহানারা খানম লাকি শহরের আলাদাতপুর এলাকার জেলা বিএনপির বর্তমান সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র জুলফিকার আলী মন্ডল ওরফে বড় ভায়ের স্ত্রী।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাহান আরা খানম লাকির বিরুদ্ধে ২০১৯ সালের ১৮ জুলাই থেকে ২০২১ সালের মার্চ মাস পর্যন্তু হাসপাতালের রোগীদের কাছ থেকে ৯টি বিষয়ের ওপর ইউজার ফি গ্রহণ করেন। ২১ মাসের ৭০ লাখ টাকা সোনালী ব্যাংকে জমা না দেওয়ার অভিযোগ ওঠে। বিষয়টি তদন্তের জন্য সদর হাসপাতালের ৫ চিকিৎসককে সদস্য করে গত ৭ এপ্রিল একটি তদন্ত কমিটি গঠিত হয়। পরে তদন্ত কমিটির প্রতিবেদনে ৪৮ লাখ ১৭ হাজার ৯১২টাকা আত্মসাৎ এর ঘটনা ঘটেছে বলে জানানো হয়। এ প্রতিবেদনের প্রেক্ষিতে সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. আব্দুস শাকুর হিসাবরক্ষকের বিরুদ্ধে জাল-জালিয়াতির মাধ্যমে অর্থ-আত্মসাৎ এর অভিযোগ এনে গত ১৪ এপ্রিল নড়াইল সদর থানায় একটি জিডি করেন। বিষয়টি জিডি হিসাবে গ্রহণ করে দুদকে প্রেরণ করা হয়।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোর (নড়াইল) এর উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

বজ্রপাতে বাড়ি পুড়ে ছাই

জেলা প্রতিনিধি: রাঙামাটি জেলার বা...

স্যার যদুনাথ সরকার’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধান...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রবিবার (১৯মে) বেশ কিছু খেল...

বাক-বিতণ্ডার জেরে নিহত ১

উপজেলা প্রতিনিধি: সাভার জেলার আশু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা