সারাদেশ

বরিশালে ৫০ মেট্রিক টন সরকারি চাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে পাচারকালে সরকারি খাদ্য গুদামের এক হাজার বস্তা চালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করেছে পুলিশ। এই ঘটনায় আটক করা হয়েছে ট্রলার চালককে।

শনিবার দুপুর ২টার দিকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট এলাকা হতে চাল জব্দ করা হয় বলে জানিয়েছেন বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান।

তিনি জানান, একটি স্টিলবডি ট্রলারে ৫০ কেজি ওজনের এক হাজার বস্তায় ৫০ মেট্রিকটন সরকারি চাল পাচার হচ্ছিল। বরিশাল জেলা পরিষদের সদস্য মাইনুল ইসলাম পারভেজ মৃধা লোকজন নিয়ে ট্রলারটি আটক করে থানা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।

ওসি বলেন, ‘আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ট্রলারসহ চাল জব্দ করেছি। পাশাপাশি ট্রলারের চালক আব্দুস ছত্তারকে আটক করা হয়েছে। জব্দকৃত চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের নাম লেখা রয়েছে।

আটক ট্রলার চালক আব্দুস ছত্তারের বরাত দিয়ে ওসি জানিয়েছেন, ‘জব্দকৃত চালগুলো বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট গোডাউনের। জাহাজে আসা চাল থেকে এক হাজার বস্তা চোরাইভাবে কালোবাজারে বিক্রির জন্য ট্রলার যোগে পটুয়াখালীর কালকিনি নিয়ে যাওয়া হচ্ছিল।

ওসি বলেন, ‘সরকারি চাল পাচারের ঘটনার সাথে কারা জড়িত রয়েছে সেটা তদন্ত করে বের করে হবে। তাছাড়া এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন রয়েছে বলেও জানিয়েছেন ওসি মিজানুর রহমান।

অপরদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ‘গত বছর অর্থাৎ ২০২০ সালের ১৩ এপ্রিল বরিশালের হিজলা খাদ্যগুদাম থেকে পাচারকালে ৪২ মেট্রিকটন চাল জব্দ হয় পটুয়াখালীর বাউফলে। এসময় আটক করা হয় মেহেন্দিগঞ্জের ট্রলার মাঝি জয়নাল চৌকিদার ও বাউফলের বগা বাজারের চাল ব্যবসায়ী শাহজাহান হাওলাদারকে।

ওই চাল পাচারের ঘটনায় উঠে আসে স্থানীয় এক শীর্ষ স্থানীয় জনপ্রতিনিধির আপন চাচাত ভাই এক স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে। তবে শনিবার জব্দকৃত চাল পাচারের ঘটনায় একই জনপ্রতিনিধির অনুসারী আলমগীর নামের জনৈক স্বেচ্ছাসেবক লীগ নেতার সম্পৃক্ততার অভিযোগ তুলেছেন স্থানীয়রা। ওই নেতাই মেহেন্দিগঞ্জের পাতারহাট খাদ্য গোডাউনের অঘোষিত নিয়ন্ত্রক বলে দাবি সূত্রের।

সূত্র আরও জানান, ‘স্থানীয় জনপ্রতিনিধির সঙ্গে রাজনৈতিক বিরোধের সূত্র ধরেই চোরাই চালগুলো জব্দ করতে সক্ষম হয়েছে পুলিশ এবং উপজেলা প্রশাসন। প্রশাসনের এ সফলার সঙ্গে মেহেন্দিগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সহযোগিতা রয়েছে বলেও দাবি সূত্রের।

উপজেলা খাদ্য কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার বক্তব্য জানতে তাদের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করা সত্যেও তারা কল রিসিভ করেননি।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

বন্দি বিনিময় চুক্তির প্রস্তাব দিলো সৌদি 

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

এআইয়ের অপব্যবহার রোধে ব্যবস্থা 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদ...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বৃদ্ধকে কুপিয়ে হত্যা, আসামির মৃত্যুদণ্ড 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

কাল কুতুবদিয়ায় নোঙর করবে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: জলদস্যুদের হাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা