সারাদেশ

সিরাজগঞ্জে বিধবা বৃদ্ধার বাড়ি দখলের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় এক বিধবা বৃদ্ধার বাড়ির সীমানা দখল করে বাঁশের বেড়া দেয়ার অভিযোগ উঠেছে শাহিন রেজার বিরুদ্ধে। রোববার
(৪ এপ্রিল) সকালে উপজেলার নলঙ্গা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মথুরাপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই গ্রামের মৃত আতাব আলীর স্ত্রী নুরজাহান (৭০) স্বামীর দেয়া সম্পত্তিতে বসবাস করে আসছেন। প্রতিবেশী শাহিন রেজা ওই বাড়ির জায়গা দখল করে বাঁশের বেড়া দেন এবং নুরজাহানের পরিবারকে মারপিট করে গত ৫দিন ধরে বাড়ি ছাড়া করেছে।

নুরজাহানের মেয়ে আম্বিয়া খাতুন, জহুরা খাতুন, সুন্দরী খাতুন, আজরিনা খাতুন অভিযোগ করে বলেন, আমার বাবা তার ১৪ শতক সম্পত্তি মাকে লিখে দেন। সেই সম্পত্তি আমার চাচাতো ভাই মৃত ফকির আহম্মেদের ছেলে শাহিন রেজা জোর করে দখলের চেষ্টা করে। আমরা বাধা দিলে আমাদেরকে মারপিট, হুমকি-ধমকি দিয়ে আসছে। এরই ধারবাহিকতায় গত ২৭ মার্চ সকালে আমার মা ও বোনের জামাইকে শাহিন রেজার আপন বড় ভাই তফিজ উদ্দিন দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি মারপিট করে আহত করে।

এলাকাবাসী সালিশ বৈঠক করলেও ভূমিদস্যু শাহিন রেজা কোনো কিছুর তোয়াক্কা না করে মারপিট করে। মা ও বোনের জামাই প্রাণের ভয়ে ৪দিন ধরে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এই সুযোগে আজ সকালে শাহিন রেজা, তার স্ত্রী হালিমা, বোন শাহানুর, ছোট ভাই বউ সাথি খাতুন মিলে আমাদের জায়গা বাঁশ দিয়ে বেড়া দিয়েছে। বর্তমানে আমরা শাহিন রেজা গংদের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। আমরা প্রশাসনের নিকট সুদৃষ্টি কামনা করছি। যেন আমাদের বাবার সম্পত্তি ভূমিদস্যু শাহিন দখল করতে না পারে। এ বিষয়ে সলঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

নলকা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুল জব্বার শেখ বলেন, এ ঘটনা নিয়ে এলাকায় ৪ বার সালিশ বৈঠক করার পরেও শাহিন রেজা জোর করে এ ঘটনা ঘটিয়েছে। আমরা দ্রুত সামাজিকভাবে বসে মীমাংসা করা চেষ্টা করছি।

এ ব্যাপারে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সান নিউজ/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

মালয়েশিয়ায় বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার পাহ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৯ 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

খাগড়াছড়িতে মা-ছেলের মৃত্যু 

জেলা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলায় দী...

ঢাকা সফরে আসছেন অ্যামি পোপ

নিজস্ব প্রতিবেদক: ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকা সফর করবেন জাত...

রাষ্ট্রদূতের দায়িত্ব পেলেন কারিনা কাপুর

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী কার...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা