সারাদেশ

আব্দুর রব সেরনিয়াবাতের জন্মশতবর্ষ উদযাপন

নিজস্ব প্রতিনিধি, বরিশাল : বরিশালে কৃষক লীগের প্রতিষ্ঠাতা ও স্বাধীনতা পরবর্তী সরকারের মন্ত্রী এবং বঙ্গবন্ধুর ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর জন্মশতবর্ষ উদযাপিত হয়েছে।

জন্মদিন উপলক্ষে রোববার (২৮ মার্চ ) সকালে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে প্রয়াতের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং মিষ্টি বিতরণ করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হল চত্ত্বরে অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন।

সেখানে সকাল ৯টায় সবার আগে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ-এমপি’র পক্ষে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন তার জ্যেষ্ঠ পুত্র ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর নাতি বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এরপর বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়েছে। এসময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদিকুল আরেফিন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম, বরিশাল প্রেসক্লাবের পক্ষে সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, বর্তমান সভাপতি অ্যাডভোকেট মু. ইসমাইল হোসেন নেগাবান, সাবেক সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির পক্ষে সভাপতি নজরুল বিশ্বাস, সাধারণ সম্পাদক মিথুন সাহা, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল আলম স্বপন খন্দকার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়াও বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বরিশাল শিশু সংগঠন খেলা ঘর, শব্দাবলী গ্রুপ থিয়েটার, খেয়ালী নাট্য সংগঠন, বরিশাল শিক্ষক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ্ থেকে শ্রদ্ধা জানানো হয়।

অপরদিকে, নগরীর সদর রোডস্থ শহীদ সোহেল চত্ত্বরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন পরবর্তী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর জন্মশতবর্ষ উপলক্ষে পথচারীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এছাড়া বরিশাল প্রেসক্লাবের আয়োজনে রোববার বিকালে আলোচনা সভার আয়োজন করা হয়। ক্লাবের সেমিনার রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্লাব সভাপতি মু. ইসমাইল হোসেন নেগাবান। আলোচনা সভা পরবর্তী কেক কেটে জন্মশতবার্ষ উদযাপন করেন সাংবাদিক নেতৃবৃন্দ।

এর আগে গত শনিবার থেকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচি শুরু হয়। ওই দিন জন্মশতবার্ষিকী উপলক্ষে কীর্তনখোলা নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করেন তার নাতি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। একই দিন রাতে দলীয় কার্যালয়ের সামনে আতশবাজী ফুটিয়ে আব্দুর রব সেরনিয়াবাত এর জন্মদিন উদযাপন করা হয়। তাছাড়া তার জন্মশতবার্ষিকী উপলক্ষে স্থানীয় পত্রিকাগুলোতে প্রকাশ করা হয়েছে বিশেষ ক্রোড়পত্র।


সান নিউজ/কেআর/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

পানিতে ডুবে প্রাণ গেল ভাই-বোনের

জেলা প্রতিনিধি : মুন্সীগঞ্জের সদরে পুকুরের পানিতে ডুবে দুই ভ...

তাপপ্রবাহ অব্যাহত থাকার আভাস

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ বিভিন্ন বিভাগের ওপর দিয়ে যে তাপপ্র...

বৃষ্টিতে বন্ধ খেলা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি-টোয়...

রাজধানীতে বাসের ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বকশিবাজারে বাসের ধাক্কায় আনোয়ার...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা