সারাদেশ

হারাগাছ পৌর নির্বাচন: কে হচ্ছেন নৌকার মাঝি

হারুন উর রশিদ সোহেল, রংপুর: আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিড়ি শিল্পনগরী খ্যাত রংপুরের হারাগাছ পৌরসভার নির্বাচন। তফসিল ঘোষণার পরেই নির্বাচনকে ঘিরে প্রার্থী ও সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। এরই মধ্যে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা শুরু করেছেন কেন্দ্রীয় কমিটির নেতাদের কাছে লবিং ও তদবির। শেষ পর্যন্ত কে হচ্ছেন নৌকার মাঝি এমনটাই জল্পনা-কল্পনা চলছে পুরো হারাগাছজুড়ে।

এবার হারাগাছ পৌর নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়ন চান চার জন। তারা হলেন, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমানে হারাগাছ পৌর মেয়র হাকিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আকতার ও সাধারণ সম্পাদক মাহাফুজার রহমান এবং উপজেলা ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক এরশাদুল হক।

কাউনিয়া উপজেলা নির্বাচন অফিস জানায়, পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি রংপুরের হারাগাছ পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএমের) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি, প্রার্থিতা বাছাই ৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ ১২ ফেব্রুয়ারি।

খোঁজ নিয়ে জানা গেছে, রংপুর বিভাগীয় নগরীর সন্নিকটে শ্রমিক অধ্যুষিত বিড়ি শিল্পনগরী খ্যাত কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পরই প্রার্থী ও সমর্থকদের মধ্যে নির্বাচনের আমেজ বিরাজ করছে। মাঘের শীতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটের আলোচনায় সরগরম হয়ে উঠেছে হারাগাছ পৌরসভার চারপাশে। ভোট নিয়ে আগ্রহ দেখা গেছে ভোটারদের মধ্যে। আর ভোটাররাও কষছেন বিভিন্ন হিসাব নিকাশ। কে হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী, কে পাবেন নৌকা, ভোট কেমন হবে, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি-না এই হিসেব এখন মানুষের মুখে মুখে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ সম্পাদক ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী এমপি’র সংসদীয় এলাকায় হারাগাছ পৌরসভা হওয়ায় পূর্বের তুলনায় বেড়েছে দলীয় ভোটার। এখন শুধু আলোচনা চলছে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন।

কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সম্পাদক আব্দুল হান্নান জানান, হারাগাছ পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়নের জন্য উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্তমানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমানে হারাগাছ পৌর মেয়র হাকিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আকতার ও সাধারণ সম্পাদক মাহাফুজার রহমান এবং উপজেলা ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক এরশাদুল হকের নাম দলীয় সভায় রেজুলেশন জেলা আওয়ামী লীগের কাছে প্রেরণ করা হয়েছে। আর এই চারজন প্রার্থীর নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের কাছে প্রেরণ করেছে জেলা আওয়ামী লীগ।

এদিকে, তফসিল ঘোষণার আগ থেকে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী চার নেতা নিজেদের মেয়র পদে প্রার্থীতা ঘোষণা দিয়ে পৌর শহরের হাট বাজার অলিগলিতে ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে দিয়েছেন। পাশাপাশি বিভিন্ন স্থানে ভোটার এবং তৃণমুল কর্মীদের সাথে করছেন মতবিনিময়সহ সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে দোয়া, সহযোগিতা কামনা করছেন।

বর্তমান মেয়র হাকিবুর রহমান বলেন, বিগত সময়ের চেয়ে তার সময় তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। তবে করোনার কারণে কিছুটা উন্নয়ন বাধাগ্রস্ত হয়েছে। আশা করি কাজের মূল্যায়ন দল এবং পৌরবাসী দিবে।

হারাগাছ পৌর আওয়ামী লীগের সভাপতি জামিল আকতার বলেন, মানুষদের পাশে অতীতে ছিলাম, এখনও আছি, আগামী দিনের মানুষের সেবায় নিয়জিত থাকতে চাই।

অপর এক মনোনয়ন প্রত্যাশী এরশাদুর হক বলেন, তিনি দলীয় মনোনয়ন পেলে, নির্বাচিত হয়ে পৌরসভার উন্নয়নসহ নাগরিকদের সমস্যা সমাধান করবেন।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে তীব্র তাপপ্রবাহের পর স্বস্তির বা...

২১ বছর পর পৃথিবীতে সৌরঝড়ের আঘাত 

আন্তর্জাতিক ডেস্ক: ২১ বছর পর পৃথিবীতে শক্তিশালী সৌরঝড় আঘাত...

ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবি

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শুকনো মরিচ চরের মানুষের লাল সোনা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার ৭...

রোববার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

এসএসসির ফল আজ

নিজস্ব প্রতিবেদক : এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হবে আজ।...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে) বেশ কিছু খে...

বিশ্বকাপের দল ঘোষণা কাল

স্পোর্টস ডেস্ক : আসন্ন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে...

আবারও বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক : আবারও দেশের বাজারে সোনার দাম বেড়েছে। শনিব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা