সারাদেশ

মেঘনায় ট্রলারডুবি: আরও ২ লাশ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী ও ভোলা : নোয়াখালী হাতিয়া উপজেলায় বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ এক নারী ও একটি শিশুর মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড।

শনিবার (১৯ ডিসেম্বর) সকালে ভোলার মনপুরার রামনেওয়াজসংলগ্ন মেঘনা থেকে নারী ও লক্ষ্মীপুরের রামগতির গজারিয়াসংলগ্ন মেঘনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনো নিখোঁজ রয়েছে ৫ শিশু বলে জানিয়েছেন হাতিয়ার কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তাহসিনুর রহমান।

মৃতরা হলেন- হাতিয়ার আল-আমিন গ্রামের বাসিন্দা নাছির উদ্দিনের স্ত্রী জাকিয়া খাতুন (৫৫) ও হাতিয়া পূর্ব আজিম নগরের রিয়াজ উদ্দিনের মেয়ে নিহা আক্তার (০১)।

ঘটনায় এখনও নিখোঁজ শিশুরা হল, হাতিয়ার নলেরচর (চানন্দি) ইউনিয়নের আল আমিন গ্রামের নার্গিস বেগম (৪), রুবেল হোসেনের মেয়ে হালিমা বেগম (৫), ভয়ারচর গ্রামের ইলিয়াস উদ্দিনের ছেলে আমির হোসেন (২), ভোলার মনপুরার কলাতলী গ্রামের মাইন উদ্দিনের মেয়ে লামিয়া বেগম (৩) ও একই গ্রামের আব্দুর রহিমের ছেলে আলিফ উদ্দিন (২)।

কোস্টগার্ড হাতিয়ার স্টেশন অফিসার লে. বিশ্বজিৎ বডুয়া মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর বিকালে বরযাত্রীবাহী ট্রলার ডুবির পর থেকে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কোস্টগার্ড হাতিয়ার দুটি ও ভোলার একটি ডুবুরিদল সার্চ এন্ড রেসকিউ কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

উদ্ধার অভিযান চলাকালে শনিবার সকালে স্থানীয় জেলেদের সহযোগিতায় ভোলার গজারিয়া মেঘনা নদী থেকে অর্ধগলিত অবস্থায় শিশু নিহা ও পরে মনপুরা থেকে জাকিয়া বেগমের মরদেহ উদ্ধার করা হয়। অপর নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার তাহসিনুর রহমান জানান, শনিবার সকালে ভোলার মনপুরার রামনেওয়াজসংলগ্ন মেঘনা থেকে এক নারীর ও লক্ষ্মীপুর রামগতির গজারিয়া থেকে উদ্ধার হওয়া শিশুর মরদেহ শনাক্ত হওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ ৫ শিশুর উদ্ধারে কোস্টগার্ড অভিযান অব্যাহত রয়েছে।

ঘটনা সূত্রে জানা যায়, হাতিয়ার নলের চরের উত্তর আজিমপুর গ্রামের ইব্রাহীম সওদাগরের মেয়ে তাছলিমা আক্তারের (২১) সঙ্গে গত সোমবার মনপুরার ঢালচরের বেলাল মেস্তুরীর ছেলে ফরিদ উদ্দিনের বিয়ে হয়। পরদিন মঙ্গলবার তাছলিমাকে আনুষ্ঠানিকভাবে ট্রলারযোগে বরের বাড়িতে নেয়া হচ্ছিল।

বেলা দেড়টার দিকে হাতিয়ার চেয়ারম্যান ঘাটের দক্ষিণ-পশ্চিমে মেঘনার প্রবল স্রোতে ট্রলারটি উল্টে যায়।

সেটি রামগতির টাংকির ঘাটে ভেসে যায়। সেখানে জেলেরা নববধূ তাছলিমাসহ ৫ জনের মরদেহ উদ্ধার করে। পরে হাতিয়ার চানন্দি ঘাটে দুটি মরদেহ পাওয়া যায়। শুক্রবারে একজনের মরদেহ পাওয়া যায়। শনিবার সকালে আরও দুজনের মরদেহ পাওয়া যায়।

সান নিউজ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাজ্যভিত্তিক ইন্টারন্যাশনাল ফাইন্যান...

শেখ জামালের জন্মদিনে যুবলীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্...

হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নাসিরনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরে হিট স্ট্রোকে যু...

বায়ুদূষণে আজ ঢাকা সপ্তম

নিজস্ব প্রতিবেদক: বায়ুদূষণে বিশ্ব...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা