সারাদেশ

মাইমশিল্পী ফরহাদ হাসান মিঠুর জানাজা সম্পন্ন 

বিনোদন ডেস্ক : মাইমশিল্পী ফরহাদ হাসান মিঠু আর নেই। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ভোর ৪টা ২০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এ তথ্য নিশ্চিত করে ফরহাদ হাসান মিঠুর দীর্ঘদিনের সহকর্মী ম. আবু হারুন টিটু বলেন, এদিন রাত সাড়ে ৩টার দিকে মিঠু ভাই বুকে প্রচন্ড ব্যথা অনুভব করেন। তার নিঃশ্বাস নাকি বন্ধ হয়ে যাচ্ছিল। পরে তার এক ছোট ভাইকে ফোন করে শারীরিক অবস্থার কথা জানান। তারা দ্রুত এসে দেখেন, জানালার গ্রিল চাপ দিয়ে ধরে আছেন মিঠু ভাই।

পরে উবার কল করে হার্ট ফাউন্ডেশনে নিয়ে যাওয়ার জন্য রওনা হন। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই মিঠু ভাই মারা যান।বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে আল মারকাজুলে মিঠুর মরদেহ গোসল করানো হয়। পরে তার মরদেহ গ্রামের বাড়ি বগুড়ায় পাঠানো হয়। সেখানে বাদ আসর এই মাইমশিল্পীর দাফন সম্পন্ন হয়েছে বলে জানান টিটু।

১৬ ডিসেম্বর রাতেও মিঠুর সঙ্গে কথা বলেন টিটু। বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ১৬ ডিসেম্বর রাতে আমি রেডিওতে লাইভ অনুষ্ঠান করছিলাম। এর মধ্যে মিঠু ভাই বার বার ফোন করছিলেন ফার্মগেট যেতে। কিন্তু অনুষ্ঠান থাকায় আমি যেতে পারিনি। পরে নাট্যকার মহিউদ্দিন ছড়া ভাই ও মিঠু ভাই আড্ডা দেন। মিঠু ভাই আরো আড্ডা দিতে চাচ্ছিলেন। কিন্তু ছড়া ভাই বাসায় ফেরার কথা বললে মিঠু ভাই বলেন, বাসায় গেলে বিরক্ত লাগে। পরে ছড়া ভাই রাত ১০টার দিকে তাকে বাসায় পাঠিয়ে দেন।

মাইমের প্রতি ফরহাদ হাসান মিঠুর অকৃত্রিম ভালোবাসা ছিল। বিষয়টি উল্লেখ করে টিটু বলেন, আসলে মাইমের কাজ না থাকার কারণে মিঠু ভাইয়ের মধ্যে এক প্রকার খেদোক্তি ছিল। সারা দেশে শৈল্পিক মাইম করার পরিকল্পনা করেছিলেন মিঠু ভাই। আগামী জানুয়ারি থেকে দেশের বিভিন্ন জেলায় কাজটি শুরুর চিন্তা করেছিলেন। আর এ চাওয়াটা তার ভেতরে গভীরভাবে তাড়না দিতো। প্রাণ দিয়ে কীভাবে মূকাভিনয় করতে হয় সেটা জানতেন মিঠু ভাই। কিন্তু তার লালিত স্বপ্ন পূরণের আগেই চলে গেলেন!

ফরহাদ হাসান মিঠু রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। মূকাভিনয় বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি নিয়েছিলেন তিনি। মাঝে দীর্ঘ সময় দেশের বাইরে ছিলেন। ইতালি, নরওয়েতে তিনি শো করেছেন। বাংলাদেশ মাইম এসোসিয়েশনের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন মিঠু।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গজারিয়ায় পুলিশ-সাংবাদিককে মারধর

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: উপজে...

এবার গ্লোবাল রাউন্ডে ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক রাউন্ডে...

ধানের বাম্পার ফলনেও শঙ্কায় কৃষক

রংপুর ব্যুরো: নানা প্রতিকূলতার মধ...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (৮ মে) বেশ কিছু খেল...

রেড কার্পেটে রূপকথার পরী আলিয়া

বিনোদন ডেস্ক: মেট গালা ২০২৪ নিউ ইয়র্কের তারকাখচিত রেড কার্পে...

টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : একদিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছ...

কর্ণফুলী নদীতে বিমান বিধ্বস্ত

জেলা প্রতিনিধি : চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমানবা...

ব্রাজিলে বন্যায় মৃত্যু ১০০ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যায় এখন...

খেলতে গিয়ে ফাঁস লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দনিয়াতে ওড়না নিয়ে খেলার সময় গ...

৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাও...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা