সারাদেশ

ফুলের শ্রদ্ধা শহীদ বীর সেনাদের

নিজস্ব প্রতিনিধি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাপক কর্মসুচির মধ্যে দিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে মহান বিজয় দিবস ১৬ডিসেম্বর পালিত হয়েছে।

কর্মসুচির মধ্যে ছিল বুধবার (১৬ ডিসেম্বর) সুপ্রভাতে ২১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সুচনা করা হয়। এছাড়া শহীদ মিনারে শহীদ বীর সেনাদের ফুলের শ্রদ্ধা প্রদান, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা, র‌্যালী, দোয়া মাহফিল, তবারক বিতরণ, পুরস্কার বিতরন, বিজয় সংগীত পরিবেশন।

দিবসটি পালনে সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান ভিন্ন কর্মসুচি গ্রহণ করে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সুপ্রভাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ২১বার তপোধ্বনির মধ্যে দিবসটির সুচনা শুরু করা হয়। এরপর একের পর এক উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন, জাতীয় পাটি ও তার অঙ্গসংগঠন, বিএনপি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা প্রদান করেন।

করোনা মহামারীর কারণে ডিসপ্লে অনুষ্ঠান না হওয়ায় উপজেলা নিবার্হী কাজী লুতফুল হাসানের সভাপতিত্বে উপজেলা হলরুমে আলোচনা সভা সভা অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সৈয়দ রেজা-ই মাহমুদ, অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সফিউল ইসলাম আলম, উম্মে ছালমা, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, এমদাদুল হক বাবলু, বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিক আব্দুল মান্নান আকন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বাবলু মিয়া প্রমুখ।

পরে একযোগে উপজেলার ১৫টি ইউনিয়ন ও পৌরসভায় বীরমুক্তিযোদ্ধাদের ফুল ও উপহার দিয়ে সম্মাননা প্রদান করেন অতিথিবৃন্দ এদিকে বেলকা মজিদ পাড়া বালিকা উচ্চ বিদ্যালয় ভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।।


সান নিউজ/আরএ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে স্বর্ণের কারিগরকে কুপিয়ে জখম

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে...

নিজ্জর হত্যায় সন্দেহভাজন ৩ জন গ্রেফতার 

আন্তর্জাতিক ডেস্ক: কানাডায় বসবাসর...

বজ্রপাতের সময় করণীয়

লাইফস্টাইল ডেস্ক: চলমান তাপপ্রবাহ...

ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধস, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার ম...

ভালুকায় পানি ও স্যালাইন বিতরণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় প্রচন্ড...

খাগড়াছড়িতে মা-ছেলের মৃত্যু 

জেলা প্রতিনিধি: খাগড়াছড়ি জেলায় দী...

ঢাকা সফরে আসছেন অ্যামি পোপ

নিজস্ব প্রতিবেদক: ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ঢাকা সফর করবেন জাত...

রাষ্ট্রদূতের দায়িত্ব পেলেন কারিনা কাপুর

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী কার...

রাজধানীর ২ রেস্টুরেন্টে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নীলক্ষেত মোড়ে ২টি হোটেলে অগ্নিকাণ...

যুক্তরাষ্ট্রের কথাও শুনছে না ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের সাথে চ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা