জাতীয়

তিন বছর পর রেলের সময়সূচিতে বড় পরিবর্তন

তিন মাস ধরে পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রায় তিন বছর পর আগামীকাল শুক্রবার থেকে নতুন ওয়ার্কিং টাইম টেবিল কার্যকর করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। এতে করে সারাদেশের ৩৩টি আন্ত:নগর ট্রেনের সময়সূচিতে আসছে ব্যাপক পরিবর্তন। পাশাপাশি মেইল, এক্সপ্রেস ও লোকাল ট্রেনের সময়সূচিতেও আসছে বড় পরিবর্তন।

নতুন টাইমটেবিল কার্যকর হলে ট্রেনের গতিবেগ, রেক কম্পোজিশন, যাত্রাবিরতি, যাত্রা স্টেশন থেকে ট্রেন ছেড়ে যাওয়া, গন্তব্যে পৌঁছা ছাড়াও ট্রেন পরিচালনার বিভিন্ন নতুন নিয়ম সংযুক্ত হবে। এতে রেলের সার্বিক কার্যক্রমে আর গতি আসবে বলে আশা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বিকাল ৩টার পরিবর্তে সাড়ে ৪টায়। ঢাকা থেকে সিলেট রুটে কালনির ছেড়ে যাওয়ার সময় একঘণ্টা এগিয়ে আনা হয়েছে। এছাড়া পরিবর্তন আনা হচ্ছে, সুন্দরবন, বেনাপোল এবং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচিতে।

ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ১৫ মিনিট এবং খুলনা থেকে রাত সাড়ে ৮টার পরিবর্তে ছাড়বে রাত সোয়া ১০টায়। বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছাড়বে। যা আগে রাত ১২টার পর ছেড়ে যেত।

এছাড়া পঞ্চগড় এক্সপ্রেস রাত ১২টা ১০ মিনিটের পরিবর্তে রাত ১০টা ৪৫ মিনিটে ছেড়ে যাবে। নতুন সময়সূচিতে দিনাজপুরের দ্রুতযান ও খুলনার চিত্রা এক্সপ্রেসের গাজীপুরের জয়দেবপুরে যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এছাড়া বাড়ানো হয়েছে একতা, দ্রুতযান এবং পঞ্চগড় এক্সপ্রেসহ ৯টি ট্রেনের যাত্রা বিরতি। রেলওয়ের ৫১ নম্বর সময়সূচি কার্যকর করা হয় ২০১৭ সালের ১ মার্চ।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কক্সবাজারে অপরিকল্পিত স্থাপনা নয়

সান নিউজ ডেস্ক : কক্সবাজারে অপরিক...

দেশে গমের পর্যাপ্ত মজুত আছে

সান নিউজ ডেস্ক : বাণিজ্যমন্ত্রী ট...

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগ নেতার বাড়িতে আগুন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

টাঙ্গাইলে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ৩

খায়রুল খন্দকার, টাঙ্গাইল : টাঙ্গ...

কাজ শেষ না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং

আমিরুল হক, নীলফামারী জেলা প্রতিনিধি :

কক্সবাজার হবে আধুনিক পর্যটন নগরী

এম.এ আজিজ রাসেল,কক্সবাজার : &ldqu...

হবিগঞ্জে শিশু ধর্ষণ, একজনের স্বীকারোক্তি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা