বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

বিনোদন

চঞ্চলকে দেখা যাবে বঙ্গবন্ধুর বাবার চরিত্রে

বিনোদন প্রতিবেদক : জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত হচ্ছে জীবনীনির্ভর ছবি ‘বঙ্গবন্ধু’। এটি নির্মাণ করছেন মুম্বাইয়ের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। বাংলাদেশ-ভারত সরকারের যৌথ প্রযোজনায় এই ছবিটি নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে এতে অভিনয় করতে যাওয়া অভিনয় শিল্পীদের নাম।

তবে এবার জানা গেল, ছবিতে বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফুর রহমানের চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। তিনি অভিনয় করবেন শেখ লুৎফুর রহমানের ৪৫-৬৫ বছর বয়সের ভূমিকায়। এর পরের বয়স থেকে অভিনয় করতে দেখা যাবে বরেণ্য অভিনেতা খায়রুল আলম সবুজকে।

গতকাল সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে ‘বঙ্গবন্ধু’র জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেকসহ অনেকে।

বঙ্গবন্ধুর জীবনীনির্ভর এই ছবিতে অভিনয় করা প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘এতে অভিনয় করছি, গতকালই এর ঘোষণা দেওয়া হয়েছে। এই ছবিতে অভিনয় করা মানে, বড় একটি কাজ করা। ইতিহাসের অংশ হয়ে থাকা। খুব ভালো একটা কাজ হতে যাচ্ছে। এটা আমার জন্য বিশাল অভিজ্ঞতার বিষয় হবে।’

জানা গেছে, আগামী ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী মুম্বাইয়ে যাচ্ছেন। আর ২৫ জানুয়ারি থেকে সেখানে ছবির প্রথম লটের শুটিং শুরু হচ্ছে। চলবে ১০ এপ্রিল পর্যন্ত।

‘বঙ্গবন্ধু’ ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। এছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে- দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করে ডিসি-এসপি'র সামনে বিদ্রোহী প্রার্থীর মিছিল

মুশফিক আরিফ, বরগুনা : বরগুনা পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্...

বাইডেন প্রশাসনের কর্মকর্তা ড. মঈন খানের ভাগ্নি

নিজস্ব প্রতিদেবদক : বাংলাদেশি বংশ...

৭৪-এ পা দিলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচি...

রাঙামাটি পৌর নির্বাচন : দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচন...

ভালো সাইকেল তৈরি করে বাংলাদেশ : মমতা

আন্তর্জাতিক ডেস্ক : বাংলাদেশে খুব ভালো সাইকেল তৈরি হয় বলে ম...

জলবায়ুর ঝুঁকি নিয়ে মোমেন-কেরির ফোনালাপ

নিজস্ব প্রতিবেদক: মার্কিন প্রেসিডেন্টের জলবায়ু বিষয়ক বিশেষ দ...

দেশে একজন মানুষও না খেয়ে নেই : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশে একজন মানু...

টাইগারদের নির্বাচক হলেন রাজ্জাক

ক্রীড়া প্রতিবেদক : বাড়ছে বয়স, কমছ...

গাইবান্ধায় চাঞ্চল্যকর ভ্যানচালক হত্যার আসামি আটক 

নিজস্ব প্রতিনিধি, গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জের চাঞ্চ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা