বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

বিনোদন

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে তারকারা

কয়েক মাস ধরে চলতে থাকা অস্ট্রেলিয়ার ভয়াবহ দাবানলে ইতোমধ্যে ১৮ মিলিয়ন একর জায়গা পুড়ে ছাই হয়ে গেছে। এখন পর্যন্ত ২৩ জন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। আর নিখোঁজ হয়েছেন অনেকে। পুড়ে যাওয়া প্রাণীর সংখ্যা এক বিলিয়ন ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিদিন সংবাদমাধ্যমে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে দাবানলের ক্ষয়ক্ষতির ভয়াবহ ছবি উঠে আসছে। এমনই ভয়াবহ ছবি দেখে ক্ষতিগ্রস্তদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারকাসহ সাধারন মানুষেরাও।তারকাদের তালিকায় আছেন,জনপ্রিয় গায়ক স্যার এলটন জন,অস্ট্রেলিয়ান অভিনয়শিল্পী ক্রিস হেমসওয়ার্থ,নিকোল কিডম্যান,সেলেনা গোমেজসহ আরো অনেকে ।

সিডনিতে একটি কনসার্টে গান গাওয়ার সময় এলটন জন অর্থ সাহয্যের ঘোষণা দিয়েছিলেন । সে সময তিনি বলেন,’আগুন নেভাতে দমকলকর্মীদের তৎপরতা আমাদের সবাইকে মুগ্ধ করেছে। অসংখ্যা মানুষ মারা গেছেন। অনেকেই ঘরবাড়ি হারিয়েছেন। আগুনে পুড়ে মারা যাওয়া বা আবাসস্থল হারানো প্রাণীর সংখ্যা তো হিসাবই করা যাবে না’। তিনি এই দাবানলকে হৃদয়বিদারক বলে অভিহিত করে দাবাললে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সহায়তায় এক মিলিয়ন ডলার দেওয়ার ঘোষণা দেন। তাঁর এই ঘোষণার পর দর্শকেরা উঠে দাঁড়িয়ে তাঁকে সম্মান জানান। সূত্র সিএনএন

জনপ্রিয় অস্ট্রেলিয়ান অভিনেতা ক্রিস হেমসওয়ার্থ এক মিলিয়ন ডলার অর্থ সাহায্য করেছেন।অস্ট্রেলিয়া সেলেস্টে বারবার ২৭ মিলিয়নেরও বেশি অস্ট্রেলিয়ান ডলার সাহায্য তুলেছেন। তিনি শুক্রবার তাঁর ফেসবুক পেজে অর্থ তোলার ঘোষণা দিলে এই পরিমান অর্থ জমা হয়।

জনপ্রিয় সংগীতশিল্পী সেলেনা গোমেজ ব্যক্তিগতভাবে সাহায্য করার পাশাপাশি ইনস্টাগ্রামের ১৬৪ মিলিয়ন ফলোয়ারের কাছে সাহয্যের আহ্বান জানিয়েছেন।

অস্ট্রেলিয়ান অভিনেত্রী নিকোল কিডম্যান ও তাঁর স্বামী কিথ আরবান পাঁচ লাখ ডলার দেন।আমেরিকান সংগীতশিল্পী পিঙ্কও পাঁচ লাখ ডলার দিয়েছেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আচরণবিধি লঙ্ঘন করে ডিসি-এসপি'র সামনে বিদ্রোহী প্রার্থীর মিছিল

মুশফিক আরিফ, বরগুনা : বরগুনা পৌরসভায় নির্বাচনী আচরণবিধি লঙ্...

বাইডেন প্রশাসনের কর্মকর্তা ড. মঈন খানের ভাগ্নি

নিজস্ব প্রতিদেবদক : বাংলাদেশি বংশ...

৭৪-এ পা দিলেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচি...

রাঙামাটি পৌর নির্বাচন : দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : আসন্ন রাঙামাটি পৌরসভা নির্বাচন...

ভাইয়ের বাড়িতে বৃদ্ধের ঝুলন্ত মরদেহ

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভ...

সাতক্ষীরায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী আটক

নিজস্ব প্রতিনিধি, সাতক্ষীরা: সাতক্ষীরা সদরের মাগুরা থেকে এক...

ফেনী পৌরসভা নির্বাচনে জেলা প্রশাসকের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি, ফেনী : আসন্ন ৩০ জানুয়ারি ফেনী পৌরসভা নির্ব...

ব্রাহ্মণবাড়িয়ায় শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা