খেলা

বরিশালের কাছে হারলো কুমিল্লা

সান নিউজ ডেস্ক: পুরো ম্যাচে জুড়ে ছিলো হাড্ডাহাড্ডি লড়াই সাকিব আল হাসানের দল ফরচুন বরিশালের কাছে মাত্র ১২ রানে হেরে গেছে ইমরুল কায়েসের দল।

আরও পড়ুন : পাইলট গুরুতর আহত!

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে ফরচুন বরিশালকে জিতিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। হার দিয়ে শুরুর পর টানা তিন ম্যাচে জয় তুলে নিলো তারা। অন্যদিকে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স বের হতে পারছে না পরাজয়ের বৃত্ত থেকে। সাকিবদের কাছে হেরে হারের হ্যাটট্রিক করলো ইমরুল কায়েসের দল।

চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিন শনিবার (১৪ জানুয়ারি) টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ১৭৭ রান করে বরিশাল। রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৬৫ রানে থামে কুমিল্লার ইনিংস। ১২ রানে জিতে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে বরিশাল। এক ম্যাচ কম খেলে শূন্য পয়েন্ট নিয়ে কুমিল্লার অবস্থান তলানিতে।

অবশ্য কুমিল্লার হয়ে শেষ দিকে লড়াই করেছিলেন খুশদীল শাহ-মোসাদ্দেক হোসেন। দুজনের ৩৩ বলে ৫৪ রানের জুটি গড়ে জয়ের আশা জাগিয়ে তোলেন। কিন্তু ১৯তম ওভারে মোসাদ্দেকের (১৯ বলে ২৭) আউটের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি কুমিল্লা। খুশদিল ২৭ বলে ৪৩ রান করে অপরাজিত ছিলেন।

লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান দারুণ শুরুর আভাস দিয়েছিলেন। গতকাল রাতে নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষ করে ঢাকা আসেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এরপর টসের ১০ মিনিট আগে হেলিকপ্টারে করে চট্টগ্রাম উড়ে যান।

আরও পড়ুন : অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

ব্যাট হাতে ১৮ রানের বেশি করতে পারেননি। স্বাচ্ছন্দ্যে খেললেও লিটন দাস আউট হন অবিশ্বাস্য রানআউটে। ২৬ বলে ৩২ রান করেন তিনি। ইমরুল কায়েস ১৫ বলে ২৮ রান করে ফেরেন। আরেক বিদেশি চ্যাডউইক ওয়ালটনের ব্যাট থেকে আসে ১৬ বলে ১৪।

বরিশালের হয়ে ৮ জন বোলিং করেন এই ম্যাচে। চতুরঙ্গ-ইফতিখার সর্বোচ্চ ৪ ওভার করে বোলিং করেন। ১টি করে উইকেট নেন তারা। সাকিব ৩ ওভারে মাত্র ১১ রান দিয়ে নেন ১ উইকেট। ২ ওভারে ২১ রান দিলেও রিজওয়ানকে আউট করেছেন কামরুল ইসলাম রাব্বি।

এর আগে সাকিবের ঝড়ো ইনিংসে ভর করে ১৭৮ রানের লক্ষ্য দেয় বরিশাল। মাত্র ৪৫ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন বরিশালের অধিনায়ক সাকিব। ৩১ বলে ৫টি চার ও ২টি ছয়ের মারে সাকিব ফিফটি করেন। পরের ১৪ বলে করেন ৩১ রান। তার ইনিংসে চারের মার ছিল ৮টি আর ছয়ের মার ২টি। চলতি আসরে ৪ ম্যাচে সাকিবের দ্বিতীয় ফিফটি এটি। এক ম্যাচ ব্যাটিংয়ে নামা লাগেনি।

আরও পড়ুন : এক টিকিটের মূল্য ২২ কোটি!

সাকিব ছাড়া বরিশালের আর কেউ ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। ১২ বলে ২১ রানের ইনিংস খেলে সম্ভাবনা দেখালেও চতুরঙ্গ পারেননি শেষ পর্যন্ত। ইব্রাহিম জাদরানের ব্যাট থেকে আসে ২৭ রান।

দুই ওপেনার ধীরগতির ইনিংস খেলেন। মিরাজ (৯ বলে ৬) ও এনামুল হক বিজয় (২০ বলে ২০) রান করে সাজঘরে ফেরেন। সাকিবের সঙ্গে ৫ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন করিম জানাত।

আরও পড়ুন : টিভিতে আজকের খেলা

কুমিল্লার হয়ে দারুণ বোলিং করেন তানভীর ইসলাম। ৪ ওভারে ৩৩ রান দিয়ে তিনি চার উইকেট নেন। এ ছাড়া ১টি করে উইকেট নেন নাঈম হাসান ও খুশদিল শাহ।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার বোদা...

হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: রাজবাড়ী জেলার গোয়...

সাংবাদিকের উপর হামলা মামলায় মাষ্টার জেল হাজতে

ঠাকুরগাও প্রতিনিধি : ঠাকুরগাঁও প্...

গরমে পোষা প্রাণীর যত্ন

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিনই বাড়ছ...

ফরিদপুরে বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুর জেলার ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা