খেলা

অস্ট্রেলিয়াই টি-টুয়েন্টি বিশ্বকাপ জিতবে: পন্টিং

স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাত ও ওমানে আগামী ১৭ অক্টোবর থেকে টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। সাবেক সফল অধিনায়ক রিকি পন্টিং মনে করেন, এই আসরের শিরোপা তার দেশ অস্ট্রেলিয়া জিতবে।

তিনি জানান, আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপ জয়ের সামর্থ্য রাখে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলটি বেশ ভারসাম্যপূর্ণ বিবেচনায় বিশ্বকাপ জয়ের আশা করছেন তিনি।

পাঁচবার ওয়ানডে বিশ্বকাপ ও একবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতলেও এখনও টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা স্পর্শ করতে পারেনি অস্ট্রেলিয়ার। পন্টিংএর হাত ধরেই ২০০৩ ও ২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপ জিততে পারে অসিরা।

তবে এবার টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা অস্ট্রেলিয়ার হাতে দেখতে চান পন্টিং। তিনি বলেন, এখনও টি-টুয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করতে পারেনি অস্ট্রেলিয়া। এটি খুবই দুঃখজনক। তবে এবার বিশ্বকাপ জয়ের ভালো সুযোগ রয়েছে অসিদের। বর্তমান দলটি বেশ শক্তিশালী। বিশেষভাবে ফিঞ্চ-ওয়ার্নার-স্মিথ-স্টার্ক-কামিন্সদের মত অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। তাদের সাথে নতুনদের সংমিশ্রন, বিশ্বকাপ জয়ের জন্য যথেষ্ট। তাই আমার বিশ্বাস, এবার শিরোপা জিততে পারে অস্ট্রেলিয়া।

একজন নতুন মুখ নিয়ে বিশ্বকাপের দল সাজিয়েছে অস্ট্রেলিয়া। উইকেটরক্ষক-ব্যাটসম্যান জশ ইনগ্লিস। সর্বশেষ ভাইটালিটি ব্লাস্টে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পেলেন তিনি। দুই সেঞ্চুরিতে ৪৮ দশমিক ২৭ গড়ে ৫৩১ রান করেছিলেন তিনি। গতরাতে হান্ড্রেড ক্রিকেটে লন্ডন স্পিরিটের হয়ে ৪৫ বলে ৭২ রান করেন ইনগ্লিস।

ইনগ্লিসকে নিয়ে বেশ আশাবাদি পন্টিং। তিনি বলেন, তাকে দলে দেখে খুব ভালো লাগছে, সে মজার ছলে রান করে। যদি এলিস ডাক পায় তাহলে দুর্দান্ত হবে। সে অনেক কষ্টে এতদূর এসেছে। অস্ট্রেলিয়ার এই দলটি বিশ্বকাপ জিততে সক্ষম।

তিনি আরও বলেন, সম্প্রতি ভাইটালিটি ব্লাস্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলো সে। ব্যাটিং অর্ডারে উপযোগী ব্যাটিংয়ের পাশাপাশি আক্রমণাত্বক খেলতে পারে। সে এমন একজন খেলোয়াড়, যার ভবিষ্যত নিয়ে আমরা উচ্ছ্বসিত।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

ওএমএস বিতরণে গাফলতি হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: খাদ্যমন্ত্রী সা...

পটল কেন উপকারী?

লাইফস্টাইল ডেস্ক: পটল আমাদের দেশের পরিচিত একটি সবজি, যা খেতে...

মিডিয়া ট্রায়াল বন্ধে ব্যবস্থা নেয়া হবে

জেলা প্রতিনিধি: বিচারের আগে মিডিয...

হোয়াটসঅ্যাপে আসছে পরিবর্তন

টেকলাইফ ডেস্ক: জনপ্রিয় যোগাযোগ মা...

মঙ্গলবার ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি 

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা