ফাইল ছবি
জাতীয়

আগামীকাল ফরিদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি: আগামীকাল ফরিদপুরের ভাঙ্গায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন তিনি।

আরও পড়ুন: ঢাকায় বিএনপির সমাবেশ দুপুরে

মঙ্গলবার (১০ অক্টোবর) ভাঙ্গায় ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে এ জনসভা হবে।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ভাঙ্গা উপজেলাকে নতুন রূপে সাজিয়ে তোলা হয়েছে। এছাড়া এক্সপ্রেসওয়ের ভাঙ্গা রেলওয়ে স্টেশন ও জংশন সংলগ্ন এলাকায় তোরণ নির্মাণ করা হয়েছে।

আরও পড়ুন: চীন-বাংলাদেশ একে অন্যকে সমর্থন

পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের ফিরিস্তি তুলে ধরে সাঁটানো হয়েছে ব্যানার-ফেস্টুন। ব্যানার-ফেস্টুনে রয়েছে ‘প্রধানমন্ত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম’ বার্তা।

ভাঙ্গার বামনকান্দা এলাকায় অবস্থিত রেলওয়ে স্টেশন বর্ণিল রূপে সাজানো হয়েছে এবং সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দলীয় নেতাকর্মীদের তৎপরতা বেড়েছে। সেই সাথে প্রধানমন্ত্রীর চলাচলের সড়কের ছোটখাটো গর্ত সংস্কার করা হয়েছে।

আরও পড়ুন: ইসরায়েলে হামাসের হামলা, নিহত ৭০০

প্রশস্ত করা হয়েছে ভাঙ্গা এক্সপ্রেসওয়ে শুরুর স্থান থেকে ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়াম পর্যন্ত রাস্তাটি। এছাড়া রাস্তার ২ ধারের অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে এবং রাস্তার পাশের বৈদ্যুতিক খুঁটিগুলো সরিয়ে নেওয়া হয়েছে।

স্টেডিয়ামের আশেপাশের খালি জায়গাগুলো বালু দিয়ে ভরাট করে গাড়ি রাখা ও লোকজন দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে। দলের সভানেত্রীকে বরণ করতে ভাঙ্গা ও ফরিদপুরের কেন্দ্রীয় নেতাদের নিয়ে একাধিক বর্ধিত সভা করেছে আওয়ামী লীগ।

আরও পড়ুন: বিশ্বে ডাক ব্যবস্থা চালু

জেলাবাসীর প্রধানমন্ত্রীর কাছে দাবি, ফরিদপুর বিভাগ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের।

জেলার নাগরিক মঞ্চের সভাপতি পান্না বালা জানান, ভাঙ্গার সাথে ঢাকার রেল যোগাযোগ চালু হওয়ায় আমরা আনন্দিত। তবে ফরিদপুরে একটি ইপিজেড করার পরিকল্পনা ছিল সরকারের।

আরও পড়ুন: আজ ঢাকার বাতাস অস্বাস্থ্যকর

তিনি বলেন, প্রধানমন্ত্রী ফরিদপুরে আসছেন। তিনি এসে যদি এসব কাজ শুরু করার পদক্ষেপ নেন, তাহলে শিল্পে অনুন্নত এ জেলা অনেকদূর এগিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আগামীকাল ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ভাঙ্গার বামনকান্দা রেলস্টেশনে ট্রেনে করে এসে নামবেন প্রধানমন্ত্রী। এর আগে মুন্সীগঞ্জের মাওয়ায় সুধী সমাবেশে যোগ দেবেন তিনি।

আরও পড়ুন: চীনে গেলেন ঢাবি উপাচার্য

এরপর ট্রেন যোগে আবার ভাঙ্গার উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। পরে তিনি ভাঙ্গা-ঢাকা ট্রেন চলাচলের উদ্বোধন করে দুপুর ২ টায় জনসভায় যোগ দেবেন।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়ক শিপ্রা গোস্বামী জানান, প্রধানমন্ত্রী কাল ফরিদপুরে আসবেন। এতে আমরা খুশি।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্ম ফরিদপুরে। তারা তো আমাদের জেলার লোক। গোপালগঞ্জ আগে ছিল মহকুমা। আমাদের মানুষ আমাদের কাছে আসছেন। আমাদের কিছু দাবি থাকবে, এটাই স্বাভাবিক। আমরা ফরিদপুরে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় চাই।

আরও পড়ুন: ইসরায়েলে অনুষ্ঠানে হামলা, নিহত ২৬০

ফরিদপুরের চেয়ে অনেক ছোট ও নতুন জেলা বিশ্ববিদ্যালয় পেয়েছে। ফরিদপুরের একটি বিশ্ববিদ্যালয় পাওয়ার সব যোগ্যতাই রয়েছে। দক্ষিণাঞ্চলে যদি নতুন একটি বিভাগ করা হয়, সেক্ষেত্রে ফরিদপুরকে অগ্রাধিকার দেওয়া উচিত।

তিনি আরও বলেন, আমাদের এসব চাওয়া প্রধানমন্ত্রীর জানা আছে। তিনি এসব খুব গুরুত্ব দিয়ে ভেবে দেখবেন বলে আমাদের বিশ্বাস।

আরও পড়ুন: নদীতে আটকে পড়া ১৮ নাবিক উদ্ধার

জেলাবাসীর দাবি, প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপে এ অঞ্চলে একটি ইকোনমিক জোন বা ইপিজেড স্থাপন করার। এতে একদিকে যেমন এ অঞ্চলে শিল্পের বিস্তার ঘটবে। পাশাপাশি ঐ সব শিল্পের ওপর ভর করে অনেক শিক্ষিত যুবকের চাকরি ও উদ্যোক্তা হওয়ার পথ সুগম হবে।

ভাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জানান, ভাঙ্গায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে তার নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সব শাখার সাথে সমন্বয় করে প্রয়োজনীয়ও ব্যবস্থা নেওয়া হয়েছে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আইনের সুশাসন প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধ...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

জঙ্গলে মিললো গুলিবিদ্ধ ২ মরদেহ

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের রুমায় জঙ্গল থেকে গুলিবিদ্ধ ২...

সিলেটে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আজ দেশে...

বিএনপি দেশের উন্নয়ন দেখে না

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা