জাতীয়

হিযবুত তাহরীরের ৬ নেতাকে ধরতে চায় এটিইউ

সান নিউজ ডেস্ক: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের পলাতক ছয় নেতাবে শনাক্ত এবং তাদের গ্রেফতার জনগণের সহযোগিতা চেয়ে ছবি ও তথ্য প্রকাশ করেছে পুলিশের বিশেষায়িত শাখা এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

আরও পড়ুন: আর্জেন্টিনার পতাকা টানাতে গিয়ে কিশোরের মৃত্যু

বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান বলেন, বাংলাদেশে বেশ কিছু উগ্রবাদী ও জঙ্গি সংশ্লিষ্ট সংগঠনের মধ্যে সরকার বিভিন্ন সময়ে আটটি জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করেছে। এর মধ্যে ‘হিযবুত তাহরীর’ অন্যতম। এ সংগঠনটিকে ২০০৯ সালের ২২ অক্টোবর নিষিদ্ধ ঘোষণা করা হয়।

তিনি আরও বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘হিযবুত তাহরীরের বেশ কিছু সক্রিয় সদস্য ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি বিকেলে অনলাইনে সমাবেশ করে। তাদের ভাষ্যমতে, খিলাফত রাষ্ট্রের সংবিধান কীভাবে জনগণের ন্যায্য অধিকার নিশ্চিত করবে, খিলাফত রাষ্ট্রের সংবিধান কীভাবে জনগণের জীবনমান উন্নয়ন ও উন্নত অবকাঠামো নিশ্চিত করবে, খিলাফতে রাশিদাহ অতি সন্নিকটে। আসন্ন খিলাফত রাষ্ট্র কীভাবে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ করবেসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

আরও পড়ুন: ৯০ হাজার টন সার কিনবে সরকার

মো. ফয়সাল অনলাইন সমাবেশে কোরআন তিলওয়াত করেন। পরবর্তী সময়ে আবারও ওই বছরের ১৬ অক্টোবর বিকেল ৩টায় তারা অনলাইনে সমাবেশ করেন। মো. আবু জায়িদ তার ভাষ্য মতে বলেন, ‘দেশের অর্থনীতি আজ এই ধ্বংসের দ্বারপ্রান্তে কেন?’ এই বিষয়ে প্রায় ৩০ মিনিট বক্তব্য রাখেন।

আব্দুর রহমান তার দৃষ্টিভঙ্গি থেকে বলেন, ‘ধ্বংসপ্রায় অর্থনীতির পুনরুদ্ধার এবং নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় আসন্ন খিলাফত রাষ্ট্রের নীতিমালা’ নিয়ে প্রায় ৩৩ মিনিট আলোকপাত করেন।

আরও পড়ুন: ডেঙ্গু আক্রান্ত ৫০ হাজার ছাড়াল

ইমাদুল আমিন তার মত করে প্রায় ২৩ মিনিট ধরে ‘খিলাফতে রাশিদাহ্ পুনঃপ্রতিষ্ঠার পথে বাধাসমূহ ও সেগুলো উত্তরণে জনগণের প্রতি তাদের দিক নির্দেশনা’ দেন এবং হাফিজ আল রাজি আবারও ওই অনলাইন সমাবেশে কোরআন তিলওয়াত করেন।

ওই ঘটনার প্রেক্ষাপটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের উগ্রবাদী কার্যক্রম প্রচার-প্রচারণার জন্য আবু জায়িদ, শিবলি আহম্মেদ, ইমাদুল আমিন, মো. ফয়সাল, আ. রহমান ও হাফিজ আল রাজির বিরুদ্ধে ২০২০ সালের ২ মার্চ গুলশান থানায় সন্ত্রাস বিরোধী আইনে ও ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক মামলা হয়। একই বছরের ১৯ অক্টোবর একই অভিযোগে উল্লেখিত দুই ধারায় ভাটারা থানায় পৃথক মামলা হয়। মামলা দায়েরের পরই ওই আসামিরা আত্মগোপনে চলে যান।

আরও পড়ুন: নির্বাচনে অনিয়মে জড়িতদের শাস্তি হবে

এ বিষয়ে এটিইউ পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, আসামিরা দেশ থেকে চলমান গণতান্ত্রিক ব্যবস্থাকে উচ্ছেদ করে যেকোন মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা, বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, ভীতি ও দেশে অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্নভাবে পরিকল্পনা করে আসছে। এছাড়াও তারা সাধারণ জনগণকে তাদের সংগঠনের প্রতি এবং উগ্রবাদী কার্যক্রমে উদ্বুদ্ধকরণের লক্ষ্যে সাইবার স্পেস ব্যবহারের মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

আসামিরা দেশ ও জনগণের শত্রু উল্লেখ করে তিনি বলেন, মামলাটির তদন্ত সম্পন্ন ও নিষিদ্ধ সংগঠন ‘হিযবুত তাহরীরের পলাতকদের আসল নাম, ঠিকানা শনাক্তকরণের জন্য জনস্বার্থে আসামিদের ছবি ও তথ্য মিডিয়ায় প্রচার এবং তাদের আইনে সোপর্দ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

চলমান যুদ্ধ পরিস্থিতি নজর রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মধ্যপ্রাচ্যে সৃষ্...

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় হঠাৎ বৃষ্টি জনজীবন...

খাদ্যপণ্যের ১২ গুদামে  আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুরে বাজারে খাদ্যপণ্যের ১০-১২টি গুদাম আগ...

৬ জেলায় তীব্র তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদন: তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়ে দেশ...

নারী শ্রমিককে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: ময়মনসিংহ জেলার না...

ইউক্রেনে হামলা, নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া ইউক্রেনের উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহ...

এস এম মহসীন’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা