জাতীয়

তেলের পাম্পকে লাখ টাকা জরিমানা

সান নিউজ ডেস্ক: তেল কম দেয়ার অভিযোগে রাজধানীর কল্যাণপুরে সোহরাব ফিলিং স্টেশনকে ১ লাখ টাকা জরিমানার পর এবার আরেকটি তেলের পাম্পকে জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: আতঙ্কে স্কুল আসছে না শিক্ষার্থীরা

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর দেড়টার দিকে মোহাম্মদপুরে একটি ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

জানা গেছে, বিএসটিআইয়ের উপ-পরিচালক মো. রিয়াজুল হকের নেতৃত্বে মোহাম্মদপুরের আসাদগেট এলাকার মেসার্স তালুকদার ফিলিং অ্যান্ড সার্ভিসেস সেন্টারে আভিযান পরিচালনা করা হয়। এ সময় পেট্রল পাম্পটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: সৈয়দপুর আদর্শ কলেজের জায়গা দখল করে বহুতল স্থাপনা নির্মাণ

বিএসটিআইএ’র উপ-পরিচালক মো. রিয়াজুল হক বলেন, এ ফিলিং স্টেশনটির বিরুদ্ধে বেশ অভিযোগ ছিল। তারা পরিমাণে তেল কম দিচ্ছিল। এসব অভিযোগ যাচাই-বাচাই করতে আমাদের টিম কাজ করে। সেই প্রেক্ষিতে আজকে আমাদের একটি টিম এসে সরাসরি তাদের থেকে তেল সংগ্রহ করে।

তিনি আরও বলেন, ‘তারা (মেসার্স তালুকদার ফিলিং অ্যান্ড সার্ভিসেস সেন্টার) তেল কম দেওয়ার বিষয়টি আমাদের হাতে ধরা পড়েছে। এ সময় তাদের ৫টি অকটেন ডিসপোসিং ইউনিটের মধ্যে দুইটিতে ৪০ মিলি ও আরও দুইটিতে ৬০ মিলি এবং ১টিতে ৫০ মিলি লিটার তেল কম দেওয়ার প্রমাণ পাওয়ায় আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে এক লাখ টাকা জরিমানা করেছি।’

আরও পড়ুন: আমরা ‘এক চীন’ নীতিতে বিশ্বাস করি

প্রসঙ্গত, গত সোমবার নিজের মোটরসাইকেলে অকটেন নিতে রাজধানীর কল্যাণপুরে সোহরাব সার্ভিস স্টেশনে গিয়েছিলেন ইশতিয়াক। তার অভিযোগ, তাকে ৫ লিটার অকটেনের ভাউচার দেওয়া হলেও বাস্তবে মেপে দেওয়া হয়েছে ৩ লিটার বা তার চেয়ে একটু বেশি।এরপর তিনি ওই ফিলিং স্টেশনের সামনে প্রতিবাদী অবস্থান কর্মসূচি শুরু করেন, যা সোশ্যাল মিডিয়ায় তোলপাড় সৃষ্টি করে। পরদিন ওই এলাকায় অভিযানে যায় সরকারি সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।তারা সোহরাব সার্ভিস স্টেশনে দুটি ডিজেলের নজেলে কম দেওয়ার প্রমাণ পেয়ে প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করে।

ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান সাংবাদিকদের বলেন, ‘শুনানিতে স্পষ্ট প্রমাণিত হয়েছে পেট্রল পাম্পটি ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা ও ৪৮ ধারা লঙ্ঘন করেছে। এই দুই আইনে ৫০ হাজার করে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।অভিযোগকারী ইশতিয়াক মোট জরিমানার ২৫ শতাংশ পেয়েছেন।’

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা