জাতীয়
আমাদের যাত্রা হলো শুরু

সত্য-ন্যায়ের কথা বলবে ‘আমার বাঙলা’

ফকরুদ্দীন মুন্না: ব্যানারে স্লোগান লিখা ছিল- আমাদের যাত্রা হলো শুরু। একটি দৈনিক পত্রিকার প্রকাশনার সূচনা দিনের এমন আয়োজন ছিল একটু ভিন্ন আমেজের। সাদা-মাটা অথচ ব্যতিক্রমী উদ্বোধনী আয়োজনের অতিথিরাও মুগ্ধ। আজ ১১ নভেম্বর দৈনিক আমার বাঙলার ছিল প্রকাশনার সূচনা দিন। কেক কেটে সূচনা সংখ্যার উদ্বোধন করেন পত্রিকাটির সম্পাদকমণ্ডলীর সভাপতি ড. নূহ-উল-আলম লেলিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মাহবুব আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, উত্তরণের সম্পাদকমণ্ডলীর সদস্য আনিস আহামেদ, রয়েল টিভির বার্তা প্রধান সাংবাদিক নেতা আবুল হোসেন, গাজী টেলিভিশনের বার্তা সম্পাদক রাজু আহমেদ, মাছরাঙা টেলিভিশনের হেড অব গ্রাফিক্স জাকারিয়া সুমন, এ কে এম আজিজুল হক নান্নাসহ পত্রিকার প্রধান সম্পাদক আরিফ সোহেল, প্রকাশক সম্পাদক এমএম রুহুল আমীন, চট্টগ্রাম ব্যুরো প্রধান রুবেল খান, জেনারেল ম্যানেজার আহছান উল্যাহসহ পত্রিকাটির অসংখ্য শুভাকাক্সক্ষী।

রাজধানীর হাতরিপুল বেলভিউ টাওয়ারে পত্রিকাটির উদ্বোধনী অনুষ্ঠানে ড. নূহ-উল-আলম লেলিন বলেন, আমার বাঙলা নামটি নিজেই পাঠক আকৃষ্ট করে, আবেগাপ্লুত করে। সংবাদপত্রের সামাজিক দায়বদ্ধতা যদি না থাকে, তাহলে কোনো পত্রিকাই খুব বেশি দিন চলে না। আমি মনে করি, সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের তৃণমূল ও শীর্ষ পর্যায় পর্যন্ত আমাদের সামাজিক জীবনের নানা ঘটনা, নানা অগ্রগতি; বিপরীতভাবে সীমাবদ্ধতা-ব্যর্থতা-সাফল্য— সবগুলোকে একেবারে নির্মোহভাবে তুলে ধরবে ‘আমার বাঙলা'। আমার বাঙলা শুধু সংবাদ পরিবেশনই নয়, জনগণ সমাজ রাষ্ট্রের অখণ্ডতার ব্যাপারে শ্রদ্ধাশীল থাকবে। স্পর্শকাতর বিষয়ে আমার বাঙলা অবশ্যই সরকারের আইনগত বিধিনিষেধ উপেক্ষা করবে না।

তিনি আরও বলেন, রাজনৈতিক বিবেচনা থেকে আমি বলি, সংবাদপত্রের স্বাধীনতা যতটা না তাত্ত্বিক, যা বাস্তবিকভাবে আইনের নানান ফাঁকে, আইনের বেড়াজালে সেটা বন্দি থাকে। তবে আমি বলব, যদি সদিচ্ছা থাকে, সাহস থাকে, তাহলে দেশের ৩টি মৌলিক জায়গায় কোনো আপস না করে, কোনা দুর্বলতা না দেখিয়ে আমার বাঙলা তার ভাবমূর্তি গড়ে তুলতে পারবে, যা পাঠকদের আকাঙ্ক্ষার সাথেও সংগতিপূর্ণ হতে পারে। এর মধ্যে অন্যতম হচ্ছে- আমার বাঙলাকে পত্রিকা হিসেবে জনগণের মুখপত্র হিসেবে প্রমাণ করতে হবে। আমার বিশ্বাস তরুণরাই হবে আমার বাংলার প্রাণশক্তি।

অর্থ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মাহবুব আহমেদ বলেন, আমাদের দেশের বর্তমান সংবাদ পত্রগুলো হয়তো কেউ সরকারকে সমর্থন করে, নতুবা কেউ সরকারের সবসময় বিরোধিতা করে। আমি বিশ্বাস করি আমার বাঙলা সংবাদকে সংবাদ হিসেবে প্রকাশ করবে। আমি আমার বাঙলার শুভযাত্রা কামনা করছি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, বর্তমানে আমাদের সংবাদ পত্র একধরনের সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এমন একটা সংকটময় সময়ে আমার বাঙলা পত্রিকাটির যাত্রা সত্যি প্রশংসনীয়। আমি এই যাত্রার শুভ কামনা জানাই। উত্তরণের সম্পাদকমণ্ডলীর সদস্য আনিস আহামেদ বলেন, সংবাদপত্র রাষ্ট্রের দর্পণ, যা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে কাজ করছে। আমি বিশ্বাস করি পাঠককে মূল্যায়ন করে সংবাদ প্রকাশ করবে আমার বাঙলা।

রয়েল টিভির বার্তা প্রধান সাংবাদিক নেতা আবুল হোসেন বলেন, সংবাদপত্রকে পেশা হিসেবে আজ অনেকেই গ্রহণ করেছে। আমার বিশ্বাস আমার বাঙলা সাংবাদিকতায় পেশাদারিত্ব বজায় রেখে রাষ্ট্র ও সমাজের জন্য কাজ করবে। গাজী টেলিভিশনের বার্তা সম্পাদক রাজু আহমেদ বলেন, আমার বাঙলা পত্রিকাটি পেশাদারিত্বের সাথে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। পাশাপাশি এই প্রতিষ্ঠানে যারা কাজ করবে তারাও পেশাদারিত্বের সাথে প্রতিষ্ঠানে কাজ করবে। সবাই সততা ও নিষ্ঠার সাথে কাজ করবে।

অনুষ্ঠান সঞ্চালক প্রধান সম্পাদক আরিফ সোহেল বলেন, প্রিন্ট পত্রিকার এই কঠিন সময়ে আরও একটা দৈনিক পত্রিকা বাজারে নিয়ে আসা অনেক বড় চ্যালেঞ্জ। আমরা এই চ্যালেঞ্জকে গ্রহণ করে দৈনিক আমার বাঙলার কাজ শুরু করেছি। আমাদের নতুন চ্যালেঞ্জে বস্তুনিষ্ঠ সংবাদের পাশাপাশি সৎ সাহসী সাংবাদিকরা পাশে থাকবে বলে বিশ্বাস রাখি। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আমার বাঙলার প্রকাশক ও সম্পাদক এম এম রুহুল আমীন বলেন, অর্থের চেয়েও মেধার দাম বেশি। আর মেধার মূল্যায়ন করবে আমার বাঙলা পত্রিকা। এটা আমার প্রতিষ্ঠান না, এটা গণমাধ্যম কর্মীদের প্রতিষ্ঠান। আমার বাঙলা দেশ ও দশের কথা বলবে। সব সময় পাশে থাকবে। সাধারণ মানুষের দাবি আদায়ে এবং নির্যাতিত শোষিত মানুষের পক্ষে কাজ করবে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

৬ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: দেশের ৬ অঞ্চলের ওপর দিয়ে ৬০ কি.মি বেগে ঝড়ে...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (৩ মে) বেশ কিছু খ...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক : তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

বায়ুদূষণে ঢাকা আজ ১১তম

নিজস্ব প্রতিবেদক: বায়ুদূষণের শীর্ষে রয়েছে আজ ভারতের দিল্লি।...

২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য স...

পানামা খাল নির্মাণ শুরু

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা