জাতীয়

জাতীয় শিশু উৎসব আজ

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিল্প বৃত্তের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শুক্রবার (১২ মার্চ) শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় শিশু উৎসব।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে শুক্রবার বিকেল ৫টায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ এবং অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা অরুনা বিশ্বাস।

এছাড়া শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা ছয়টায় উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য শামসুল আলম দুলু, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক লায়ন এম কে বাশার।

শিল্পবৃত্তের পরিচালক ফয়জুল্লাহ সাঈদ জানান, উৎসবে থাকছে প্রাথমিক বিদ্যালয় এবং উচ্চ বিদ্যালয়ের প্রায় ৫ হাজার শিশু-কিশোরের অংশগ্রহণে আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতা। প্রতিদিন সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত হবে আবৃত্তি সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এছাড়া প্রতিদিন দশটি করে শিশু সংগঠন আবৃত্তি সংগীত ও নৃত্য পরিবেশনায় অংশ নেবে।

তিনি আরও জানান সাঈদ জানান, সমাপনী অধিবেশনে গুণীজনদের সম্মাননা প্রদান করার পাশাপাশি শিশু দলের পরিবেশনায় থাকছে সঙ্গীত আবৃত্তি, নাটক, গীতিনাট্য, দলীয় আবৃত্তি ও নৃত্যানুষ্ঠান।

২ দিনব্যাপী এ শিশু উৎসবে শিক্ষা পার্টনার হিসেবে থাকছে বিএসবি-ক্যামব্রিয়ান গ্রুপ, পি আর পার্টনার এস এস কমিউনিকেশন ও এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স।

শিল্প বৃত্ত একটি আধুনিক মননশীল শিল্পিত প্রচেষ্টার নাম। শিল্প বৃত্ত একটি আন্দোলনের নাম। ২০০১ সাল থেকে শিল্প বৃদ্ধের পদচারণা শুরু সেই থেকে গত ২০ বছরে হাজার হাজার শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার মহান ব্রত নিয়ে শিল্প-সংস্কৃতির অঙ্গনে সুস্থধারার সংস্কৃতিচর্চায় এ সংগঠনটি কাজ করে যাচ্ছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: টানা একমাস দাবদ...

মিল্টন সমাদ্দার রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: মৃত্যুর জাল সনদ তৈরির অভিযোগে প্রতারণা ও জ...

আমিরাতে প্রবল বৃষ্টিপাত, সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক: প্রবল বৃষ্টিপা...

লিওনার্দো দা ভিঞ্চি’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভরিতে ১৮৭৮ টাকা কমলো স্বর্ণের দাম 

নিজস্ব প্রতিবেদক: টানা অষ্টমবারের...

বাস-ট্রাক সংঘর্ষে আহত ৮

জেলা প্রতিনিধ : রাজবাড়ীর পাংশায় বাস ও ট্রাকের সংঘর্ষে ৮ যাত্...

আচরণবিধি লঙ্ঘন করলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক : আমাদের কাছে সব প্রার্থী সমান। দল বা প্রার...

ব্রাজিলে ভারী বর্ষণ-ভূমিধস, নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক : ব্রাজিলের রিও গ্রান্ডে দো সুলে ব্যাপক ঝড়...

ট্রেন দুর্ঘটনায় তিনজন বরখাস্ত

জেলা প্রতিনিধি : গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা...

ভারতকে টপকে শীর্ষে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : ভারতকে সরিয়ে টেস্টে শীর্ষস্থান দখল করেছে অস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা