জাতীয়

উত্তরায় অযথা ঘোরায় দু'জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

উত্তরায় মাস্ক না পরে অযথা ঘুরে বেড়ানোয় ( ডিএনসিসি) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট ২ জনকে ২০০ টাকা করে মোট ৪০০ টাকা জরিমানা করেছে।

শুক্রবার (৩ এপ্রিল) বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ( ডিএনসিসি) বিভিন্ন স্থানে সরকারের নির্দেশনা মতে জনগণকে ঘরে অবস্থান ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য টহল ও মাইকিং করেন। জরুরি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে বেড় হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে সেই হুঁশিয়ারিও দেওয়া হয়।

এদিকে, করোনা ভাইরাস মোকাবেলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিভিন্ন ওয়ার্ডে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে জরুরি খাদ্যদ্রব্য বিতরণ করা হচ্ছে। গত ৩১শে মার্চ থেকে ডিএনসিসির সকল ওয়ার্ডে মোট ২৮ হাজার ৫০০ দুঃস্থ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

ডিএনসিসির পক্ষ থেকে মিরপুরের টোলারবাগে কোয়ারেন্টাইন্ড ১ হাজার পরিবারকে গত ২৯ মার্চ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল ও ১টি করে সাবান বিতরণ করা হয়েছে।

ডিএনসিসির বিভিন্ন স্থানে তরল জীবাণুনাশক ছিটানো অব্যাহত রয়েছে। শুক্রবার ৯টি পানির গাড়ির মাধ্যমে নিকুঞ্জ, দক্ষিণখান, মিরপুর-২, টোলারবাগ, গাবতলী, টেকনিক্যাল, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, টাউনহল, বাড্ডা, বনানী, শেখেরটেক, রিং রোড, আদাবর, মহাখালী সাত তলা আদর্শনগর বস্তি, তিতুমির কলেজ, আগারগাও, ফার্মগেট এলাকায় মোট ১ লক্ষ ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটানো হয়।

উল্লেখ্য, গত ২২ মার্চ থেকে এ পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ১৫৮ বার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, কোয়ারেন্টাইন্ড এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়। মোট ১৫ লক্ষ ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ২ কোটি ৩৭ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা