জাতীয়

উত্তরায় অযথা ঘোরায় দু'জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

উত্তরায় মাস্ক না পরে অযথা ঘুরে বেড়ানোয় ( ডিএনসিসি) আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) জুলকার নায়নের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্ট ২ জনকে ২০০ টাকা করে মোট ৪০০ টাকা জরিমানা করেছে।

শুক্রবার (৩ এপ্রিল) বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা সমন্বিতভাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ( ডিএনসিসি) বিভিন্ন স্থানে সরকারের নির্দেশনা মতে জনগণকে ঘরে অবস্থান ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য টহল ও মাইকিং করেন। জরুরি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে বেড় হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে সেই হুঁশিয়ারিও দেওয়া হয়।

এদিকে, করোনা ভাইরাস মোকাবেলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিভিন্ন ওয়ার্ডে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে জরুরি খাদ্যদ্রব্য বিতরণ করা হচ্ছে। গত ৩১শে মার্চ থেকে ডিএনসিসির সকল ওয়ার্ডে মোট ২৮ হাজার ৫০০ দুঃস্থ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

ডিএনসিসির পক্ষ থেকে মিরপুরের টোলারবাগে কোয়ারেন্টাইন্ড ১ হাজার পরিবারকে গত ২৯ মার্চ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল ও ১টি করে সাবান বিতরণ করা হয়েছে।

ডিএনসিসির বিভিন্ন স্থানে তরল জীবাণুনাশক ছিটানো অব্যাহত রয়েছে। শুক্রবার ৯টি পানির গাড়ির মাধ্যমে নিকুঞ্জ, দক্ষিণখান, মিরপুর-২, টোলারবাগ, গাবতলী, টেকনিক্যাল, মোহাম্মদপুর সলিমুল্লাহ রোড, তাজমহল রোড, কৃষি মার্কেট, টাউনহল, বাড্ডা, বনানী, শেখেরটেক, রিং রোড, আদাবর, মহাখালী সাত তলা আদর্শনগর বস্তি, তিতুমির কলেজ, আগারগাও, ফার্মগেট এলাকায় মোট ১ লক্ষ ৫০ হাজার লিটার তরল জীবাণুনাশক ছিটানো হয়।

উল্লেখ্য, গত ২২ মার্চ থেকে এ পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ১৫৮ বার ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, কোয়ারেন্টাইন্ড এলাকা, গুরুত্বপূর্ণ হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়। মোট ১৫ লক্ষ ৮০ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ২ কোটি ৩৭ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: পহেলা বৈশাখকে স...

ঈদের পরদিনও বাস ভাড়া দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক: ঈদের পরদিনও রাজধানী ছাড়ছেন মানুষ। তবে তা ঈ...

আগামীকাল চৈত্র সংক্রান্তি 

সান নিউজ ডেস্ক: আগামীকাল চৈত্র সং...

পাহাড়ে ৩ দিনব্যাপী বৈসাবি উৎসব শুরু

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে ফুল ভাসানোর মধ্য...

পহেলা বৈশাখের আগে ইলিশের দাম চড়া

নিজস্ব প্রতিবেদক: আজ ঈদের দ্বিতীয়...

দুই মেম্বার সমর্থকদের সংঘর্ষ, আহত ১৫

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার জমিতে সেচের পানি দেওয়াকে কেন...

দুই মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেলের সংঘর্ষে ৩ জন ন...

টিকটক বানাতে গিয়ে কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি: কুড়িগ্রামে নদীতে টিকটকের ভিডিও বানাতে গিয়ে প...

জলদস্যুদের চেয়েও ভয়ংকর বিএনপি

নিজস্ব প্রতিবেদক : সোমালিয়ার জলদস্যুদের চেয়েও অনেক বেশি ভয়ংক...

নববর্ষে বন্ধ থাকবে যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা