জাতীয়
পজিটিভ যাত্রী পরিবহন

ইতিহাদ এয়ারওয়েজকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ পজিটিভ যাত্রী পরিবহনের দায়ে ইতিহাদ এয়ারওয়েজকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য করোনা আক্রান্ত যাত্রীকে তিন হাজার টাকা জরিমানা করে হাসপাতালে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল এ জরিমানা করেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে আবুধাবি থেকে ২৫৪ জন যাত্রী নিয়ে ইতিহাদ এয়ারওয়েজের ইওয়াই ২৪০ ফ্লাইটটি শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে এসে পৌঁছে। নিয়মানুযায়ী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার ফরম ও শারীরিক পরীক্ষার সময় একজন কোভিড পজিটিভ যাত্রী পাওয়া যায়। তার সাথে আনা আরটি-পিসিঅিার পরীক্ষার সনদে স্পষ্টভাবে তাকে কোভিড পজিটিভ হিসেবে চিহ্নিত করা ছিল। তিনি আবুধাবি এয়ারপোর্ট থেকে যাত্রা করেন। আবুধাবি এয়ারপোর্ট কর্তৃপক্ষের নজর এড়িয়ে যাওয়ায়, অর্থাৎ তাদের দায়িত্বে অবহেলার সুযোগে যাত্রী ফ্লাইটে উঠে ঢাকা পর্যন্ত চলে আসেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল জানান, ইতিহাদ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তাদের ভুল স্বীকার করেছে। তবে আইন অনুযায়ী তাদেরকে দুই লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

তিনি জানান, করোনা পজিটিভ যাত্রীকে জিজ্ঞাসাবাদে তারা জানতে পেরেছেন ওই যাত্রীর ১৩ বছর প্রবাসে ছিলেন। পেশায় তিনি প্লাম্বার। দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। তবে খুবই চালাক তিনি। আবুধাবি থেকে ফেরার আগে তিনি নিজেরসহ ১৩ জনের কোভিড পরীক্ষার ব্যবস্থাপনা করেছেন। নিজের পজিটিভ রিপোর্ট আসার পরও তথ্য গোপন করে আবুধাবি এয়ারপোর্টে ঢুকে পড়েন। সেখানকার চেক ইন কর্মীদের গাফিলতিতে ফ্লাইটেও উঠতে পেরেছেন। তার এ দায়িত্বহীন আচরণের জন্য তিন হাজার টাকা জরিমানা করে তা আদায়ের পর তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে গত ২৪ ঘন্টায় মোট ২৬টি ফ্লাইটে সর্বমোট তিন হাজার ৯২২ জন যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে তিনটি ফ্লাইটের চারজনকে উত্তরার দিয়াবাড়ির প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। দুবাই থেকে আগত এফজেড৫৮৩ ফ্লাইটের দুইজন, দোহা থেকে আগত কিউআর৬৩৮ ফ্লাইটের একজন এবং সিঙ্গাপুর থেকে আগত বিজি০৮৫ ফ্লাইটের একজনকে করোনা নেগেটিভ সনদ না থাকায় কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভুমি কর্মকর্তার বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ নেওয়ার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের...

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি: নরসিংদীর বেলাব থানার নারায়ণপুর ইউপির দুলালকা...

নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগ...

নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা

বিনোদন ডেস্ক: শাহরুখ খানের ব্লকবা...

নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায়   

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে তী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা