প্রবাস

সৌদি পৌঁছেছেন আরও ৩০২ বাংলাদেশি প্রবাসী

নিজস্ব প্রতিবেদক:

রাজধানী ঢাকায় সৌদি প্রবাসীদের চলমান বিক্ষোভের মাঝেই আশার খবর জানা গেল। প্রথম দফায় সৌদি এয়ারলাইন্সে ২৫২ জন প্রবাসী সৌদি আরব পৌঁছেছেন গত ২৩ সেপ্টেম্বর। সৌদি এয়ারলাইনসে করে গতকাল বাংলাদেশ সময় রাত ৩টা ২০ মিনিটে সৌদি আরব পৌঁছান আরও ৩০২ বাংলাদেশি।

বিমানবন্দরের একটি সূত্র জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ফ্লাইটিটি ঢাকা ছেড়ে যাওয়ার পর রাত ৩টা ২০ মিনিটে সৌদি বিমানবন্দরে অবতরণ করে।

করোনা মহামারিতে দেশে এসে আটকা পড়াসহ ছুটিতে দেশে আসা সৌদি প্রবাসীদের অনেকের কর্মস্থলে যাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। সৌদি সরকারের অনুমতি, টিকিট সংকটসহ ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো নিয়ে প্রায় সপ্তাহখানেক নানা সমস্যার পর সরকারের কূটনৈতিক প্রচেষ্টায় সমস্যার সমাধান হয়। এসব সমস্যা সমাধানের পরও করোনা পরীক্ষা নিয়ে উদ্বেগের মধ্যে কাটে গতকালের সাউদিয়া এয়ারলাইনসের ফ্লাইটের যাত্রীদের।

জানা যায়, এ ফ্লাইটের অনেক যাত্রী বৃহস্পতিবার টিকিট হাতে পায়। এদের অনেক যাত্রীকেই গতকাল করোনাপরীক্ষার স্যাম্পল দিতে হয়। সন্ধ্যা ৬টায় বিমানবন্দরে প্রবেশ করতে বলা হলেও করোনার পরীক্ষার ফলের জন্য তাদের অপেক্ষা করতে হয়। এমন দো-টানার মধ্যেই কিছু যাত্রী বিমানবন্দরে চলে যান। প্রায় ১৫ জনের মত যাত্রী মহাখালীতে করোনা পরীক্ষার নেগেটিভ ফলাফল নিয়ে রাত ৯টার পর বিমানবন্দরে প্রবেশ করেন।

এদিকে আজ সৌদিগমেনেচ্ছু ৪৫০ জনকে দেওয়া হচ্ছে সৌদি এয়ারলাইন্সের টিকিটি। ৮৫১ থেকে এক হাজার ২০০ পর্যন্ত টোকেনধারীদের এ টিকিট দেওয়া হচ্ছে। সৌদি এয়ারলাইন্স সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ৮৫১ থেকে এক হাজার ২০০ নম্বর টোকেনধারীদের ২৬ সেপ্টেম্বর টিকিট দেওয়া হচ্ছে। এক হাজার ২০১ থেকে এক হাজার ৫০০ নম্বর টোকেনধারীদের আগামী ২৭ সেপ্টেম্বর সৌদি অ্যারাবিয়ার টিকিট দেওয়া হবে।

এর আগে সকালে টিকিটের জন্য কাওরানবাজার এলাকায় সড়ক অবরোধ করেন সৌদি গমনেচ্ছুপ্রবাসীরা। সকাল পৌনে ১০টার দিকে প্রথম দফায় সড়ক অবরোধ করে প্রবাসীরা। পরে পুলিশ প্রবাসীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। পরে তারা সড়কের পাশে দাঁড়িয়ে সৌদি এয়ারলাইন্সের টিকিটের জন্য টোকেন দেওয়ার দাবিতে নানা স্লোগান দেন। তারা দ্রুত টোকেন দেওয়ার জন্য সৌদি এয়ারলাইন্সের প্রতি দাবি জানান।

সান নিউজ/ বিএম/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

থাইল্যান্ডের প্রতি বিনিয়োগের আহ্বান 

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ডের ব্...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

প্রাথমিক বিদ্যালয় খুলছে কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের মধ্যে রোববার (২৮ এপ্রিল)...

আজ ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৬১...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা