আন্তর্জাতিক

শ্রীলংকার প্রধানমন্ত্রীর বাড়িতে আগুন

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলংকার প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহের বাড়িতে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। এর মধ্যে রনিল বিক্রমাসিংহের বাসায় হামলার বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে এনডিটিভি। এতে দেখা যায়, বাসভবনের ভেতরে আগুন জ্বলছে। এ ছাড়া বিক্ষোভকারী বাইরে স্লোগান দিচ্ছেন।

আরও পড়ুন: ফের মহাসড়কে ভয়াবহ যানজট

যদিও এই হামলার আগেই রনিল বিক্রমাসিংহে ঘোষণা দিয়েছেন, সব দলের অংশগ্রহণে সরকার গঠনে তিনি পদত্যাগ করতে রাজি। এরআগে শ্রীলংকার প্রেসিডেন্টের বাসভবনের ভেতর সাধারণ মানুষ ঢুকে পড়ার পর জরুরি বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (৯ জুলাই) রাতে রনিল বিক্রমাসিংহের বাড়িতে আগুন দেওয়া হয়। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বিক্ষোভকারীরা রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে হামলা চালিয়েছেন। এরপর সেখানে আগুন দিয়েছেন। এ ছাড়া ওই বাড়িতে থাকা যানবাহন ভাঙচুর করা হয়েছে। যেসব গাড়ি ভাঙচুর করা হয়েছে, সেগুলো রনিল বিক্রমাসিংহের।

আরও পড়ুন: সবার জন্য বয়ে আনুক কল্যাণ

এদিকে, আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, বিক্রমাসিংহে প্রধানমন্ত্রীর পদ ছাড়ার ইচ্ছা প্রকাশ করার পর তার বাড়ির সামনে অবস্থান নেন বিক্ষোভকারীররা৷ তারা বাড়ির ভেতর প্রবেশের চেষ্টা করেন৷ এতে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায়৷ পুলিশ সাধারণ মানুষ ছাড়াও বেশ কয়েকজন সাধারণ মানুষকে মারধর করে।

প্রসঙ্গত, শ্রীলঙ্কায় রিজার্ভ সংকট দেখা দেওয়ার পর থেকে দেশটিতে জ্বালানি–সংকট দেখা দিয়েছে। এ ছাড়া আমদানিনির্ভর ওষুধসহ বিভিন্ন পণ্যের সংকট দেখা দেয়। এরপর থেকে দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভের জেরে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করেন। এরপর রনিল বিক্রমাসিংহেকে প্রধানমন্ত্রী পদে নিয়োগ দেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। কিন্তু বিক্ষোভকারীরা সরকারব্যবস্থায় পরিবর্তন চাইছেন।

আরও পড়ুন: নির্ধারিত স্থানে পশু কোরবানির আহ্বান

সেই সঙ্গে তারা এটাও চাইছেন, রাজাপাকসে পরিবারকে রাজনীতি থেকে বিদায় নেবে। কিন্তু বিক্ষোভকারীদের এই দাবি মেনে নেননি গোতাবায়া রাজাপাকসে। ফলে বিক্ষোভ আরও জোরাল হয়। এরপর বিক্ষোভ দমনে গতকাল শুক্রবার কলম্বোয় কারফিউ জারি করা হয়। কিন্তু বিক্ষোভকারীরা এই কারফিউ উপেক্ষা করে গোতাবায়ার বাসভবনে হামলা চালান। কিন্তু এর আগেই গোতাবায়াকে সেনা সদর দপ্তরে সরিয়ে নেওয়া হয়।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

৪৬তম বিসিএস মানতে হবে যেসব নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: কাল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনু...

যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, য...

মিয়ানমারের সেনাদের ফেরত পাঠাল বিজিবি

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের রাখাইনে সরকারদলীয় বাহিনী ও বিদ্...

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: তিউনিসিয়ার দক্ষিণের জেরবা দ্বীপের উপকূলে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা