সিডনির অপেরা হাউজ - ফাইল ছবি
আন্তর্জাতিক

সিডনিতে করোনায় প্রথম মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রদেশের রাজধানী সিডনিতে চলতি বছরে এই প্রথম করোনাভাইরাসে স্থানীয়ভাবে সংক্রমিত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গত ১০ মাসে প্রথমবারের মতো প্রদেশটিতে করোনা সংক্রান্ত জটিলতায় ভুগে তার মৃত্যু হয়। -সূত্র বিবিসি

শনিবার (১০ জুলাই) নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে নব্বইয়ের কোঠায় থাকা ওই নারীর মৃত্যু হয়। পরিবারের কারও মাধ্যমে তিনি সংক্রমিত হন। এ নিয়ে শুধু নিউ সাউথ ওয়েলসেই করোনায় ৫৭ জন প্রাণ হারাল।

প্রদেশটিতে শনিবার আরও ৭৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এ মুহূর্তে ৫২ করোনায় আক্রান্ত রোগী হাসপাতালে রয়েছে। এদের মধ্যে ১৫ রোগীকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।

করোনার অতি সংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট মোকাবিলায় সিডনিতে এখন লকডাউন চলছে। তবে করোনায় শনাক্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে বলে সতর্ক করেছেন নিউ সাউথ ওয়েলসের প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান।

রোববার এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, ‘কাল এবং পরবর্তী দিনগুলোতে পরিস্থিতি আজকের চেয়ে আরও খারাপ হতে পারে।’ করোনা মহামারি শুরুর পর থেকে অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত ৩১ হাজারের বেশি মানুষের দেহে ভাইরাসটি শনাক্ত হয়। এতে মৃত্যু হয় ৯১১ জনের।

করোনা ঠেকাতে অস্ট্রেলিয়ার বৃহত্তর সিডনি, ওলংগং ও সেন্ট্রাল কোস্ট অঞ্চলের ৫০ লাখের বেশি বাসিন্দাকে প্রয়োজন ছাড়া সার্বক্ষণিক ঘরে অবস্থানের নির্দেশ দেয়া হয়েছে। গত শুক্রবার এ বিধিনিষেধ তুলে ফেলার কথা ছিল। তবে পরিস্থিতি বিবেচনায় এটি আগামী শুক্রবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

নিউ সাউথ ওয়েলস সরকারের পক্ষ থেকে বলা হয়, লকডাউনের কারণে পরিবার ও ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে অসুবিধা ও ক্ষতির মধ্য দিয়ে যেতে হচ্ছে। বিষয়টি তারা অনুধাবন করতে পারছে। তবে ভাইরাস মোকাবিলায় এ ছাড়া কিছু করার নেই।

১০ শতাংশের কম অস্ট্রেলিয়াবাসী করোনা প্রতিরোধী টিকার সব ডোজ নিয়েছে। টিকা সরবরাহে ঘাটতি, বিশেষ করে ফাইজারের টিকার সরবরাহ ঠিকমতো না হওয়ায় চলতি বছরের শেষ কয়েক মাসের আগে অস্ট্রেলিয়ার নাগরিকরা করোনার টিকা পাচ্ছেন না।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

মাটি খোঁড়ার সময় উদ্ধার মাইন-মর্টারশেল

জেলা প্রতিনিধি: নীলফামারীতে পুকুর খননের সময় উদ্ধার দুইটি মাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা