আন্তর্জাতিক

কাশ্মিরে ৩ বিজেপি কর্মীকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তিন কর্মী নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, ওয়াই কে পোরা অঞ্চল দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় ওই তিন বিজেপি কর্মী হামলার শিকার হন।

টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি’র খবরে বলা হয়, দক্ষিণ কাশ্মিরের কুলগাম এলাকায় বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কোনো সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

খবরে বলা হয়েছে, গুলিবিদ্ধ হওয়ার পর গুরুত্ব আহত অবস্থায় বিজেপি’র ওই তিন কর্মীকে উদ্ধার করে কাজিগান্ড ইমার্জেন্সি হসপিটালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন। হাসপাতালের মেডিকেল সুপার ডা. আসিমা নাজির বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের তিন জনের মৃত্যু হয়েছিল।

কাশ্মির রেঞ্জের আইজিপি বিজয় কুমার জানান, নিহত তিন জনের মধ্যে ভিদা হোসেন ইয়াটু ছিলেন কুলগাম বিজেপি’র যুব সংগঠনের অফিস সহকারী। বাকি দু’জন উমর রশিদ বেগ ও উমর রমজান হাজাম। তারা দু’জনেই পার্টির সদস্য।

পুলিশ বলছে, এই হামলার নেপথ্যে কে বা কারা রয়েছে, সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানা যায়ীন। তবে জম্মু ও কাশ্মির পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। হামলায় জড়িতদের ধরতে অভিযান চলছে। নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

এ হামলার ঘটনায় এক টুইটে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, আমি এ হামলার তীব্র নিন্দা জানাই। জম্মু-কাশ্মিরে এই তিন যুব নেতা দারুণ কাজ করছিলেন। তাদের শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা। নিহতদের আত্মার শান্তি কামনা করি।

নরেন্দ্র মোদি ছাড়াও বন্দুকধারীদের গুলিতে তিন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় শোক জানিয়েছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহ।

এই তিন জনকে নিয়ে এ বছর মোট ৯ জন বিজেপি নেতাকর্মী সন্ত্রাসীদের হাতে হত্যার শিকার হলেন। এর আগে গত জুলাই মাসে বানডিপোড়া জেলা শাখা বিজেপির প্রেসিডেন্ট শেখ ওয়াসিম বারি আততায়ীদের হাতে নিহত হন। ওই সময় তার বাবা বসির আহমেদ শেখ এবং ভাই উমর সুলতানকেও হত্যা করা হয়।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা