ছবি: সংগৃহীত
পরিবেশ

৮ বিভাগে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ এর প্রভাবে গতকাল থেকে বাংলাদেশে বৃষ্টি শুরু হয়েছে। আজও দেশের ৮ বিভাগেই কমবেশি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আরও পড়ুন: সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ

বুধবার (৬ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর বিভাগের ২/১ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আরও পড়ুন: বায়ুদূষণে ঢাকা তৃতীয়

আজ সকালে আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, পশ্চিমমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় ‘মিগজাউম’ আরও উত্তর দিকে অগ্রসর হয়ে নিলর ও মাসুলিপট্টমের নিকট দিয়ে গতকাল বিকেল ৩ টায় ভারতের অন্ধ্রপ্রদেশ উপকূল অতিক্রম করেছে।

ঘূর্ণিঝড়টি বর্তমানে উত্তর অন্ধ্রপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে স্থলভাগের অভ্যন্তরে অগ্রসর হয়ে বৃষ্টি ঝড়িয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।

আরও পড়ুন: মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

উপকূলীয় অঞ্চলে গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম, পায়রা, মোংলা ও কক্সবাজার সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগ ছাড়া সব বিভাগেই সামান্য বৃষ্টি হয়েছে। এ সময় টাঙ্গাইল, যশোর, নিকলী ও রাজশাহীতে ১ মিলিমিটার করে বৃষ্টি হয়েছে। অন্যান্য স্থানে সামান্য বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: ১৫৬ প্লাটুন বিজিবি মোতায়েন

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে ঢাকায়ও সামান্য বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকে ঢাকার আকাশ মেঘে ঢেকে আছে এবং মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

বৃহস্পতিবারও (৭ ডিসেম্বর) বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে বৃষ্টি কমে আসতে পারে। একই সাথে রাতের তাপমাত্রা ও অনেকটা কমে যাবে।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস। এ দিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগের সাপ্তাহিক মিছিল

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ভারতে সড়ক দুর্ঘটনায় ২২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায়...

নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ১৫

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরা...

পরিবেশের ক্ষতি রোধে ব্লক ইট ব্যবহার জরুরি

নিজস্ব প্রতিবেদক: পরিবেশের ক্ষতি...

পবিত্র শবে বরাত আজ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র শবেবরাত আজ। শাবান মাসের ১৪ তারিখ দ...

এভিয়েশনকে স্মার্ট হিসেবে গড়তে কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক: বেসামরিক বিমান...

জাবিতে প্রক্সি দিতে এসে শিক্ষার্থী আটক

নিজস্ব প্রতিবেদক: ২০২৩-২৪ শিক্ষাব...

নালিশ করাই বিএনপির রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : আন্দোলনে ব্যর্থতা ও নির্বাচনে না আসার খেস...

নোয়াখালীতে ভুয়া পুলিশ গ্রেফতার 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর...

ডোবায় মিললো নবজাতকের মরদেহ

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা