বিনোদন

কনটেম্পোরারি থিয়েটার আর্টসের ‘অন্তসঙ্গ’ নাটকের প্রদর্শনী

বিনোদন ডেস্ক: ঢাকার থিয়েটার পাড়ায় আত্মপ্রকাশ করলো নতুন নাট্যদল ‘কনটেম্পোরারি থিয়েটার আর্টস’। দলের প্রথম প্রযোজনা ‘অন্তসঙ্গ’।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নাটক সরণীর বেইলি রোডের মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির উদ্বোধনী এবং দ্বিতীয় প্রদর্শনী হয়।

শনিবার সন্ধ্যায়ও একই মিলনায়তনে নাটকটির তৃতীয় এবং চতুর্থ প্রদর্শনী হবে। দুই দিন বিকেল ৫টা এবং সন্ধ্যা ৭টায় নাটকের প্রদর্শনী হবে।

‘অন্তসঙ্গ’ নাটকটি রচনা এবং নির্দেশনা দিয়েছেন মাহবুব আলম। নাটকের বিভিন্ন অভিনয় করবেন জয়িতা মহলানবীশ, নুসরাত নিশু, মাহবুব আলম, হাফিজুর রহমান শান্ত, অরূপ ব্যানার্জীসহ আরও অনেকে। আলোক নির্দেশনায় আছেন অম্লান বিশ্বাস। আবহ, সুর ও সঙ্গীত পরিকল্পনা করেছেন পাটু ইসমাইল। কোরিওগ্রাফি করেছেন সৈয়দা শামছি আরা সায়েকা। আর পোশাক পরিকল্পনায় আছেন কপোতাক্ষী নূপুরমা সিঞ্চি।

নাট্যকার ও নির্দেশক মাহবুব আলম বলেন, ছকে বাঁধা কোনো নিয়মের মধ্যে থেকে নির্মাণের পথকে অবরুদ্ধ করার বিপক্ষ মানসিকতায় শুধু পান্ডলিপির মূল বক্তব্যকে দর্শকের সামনে সহজ সরলভাবে উপস্থাপন এই নাট্য নির্মাণের প্রধানতম উদ্দেশ্য। ‘অন্তসঙ্গ’ নাটককে একটি সুতোয় গাঁথতে গিয়ে সেই পথেই হেঁটেছি।

কনটেম্পোরারি থিয়েটার আর্টস’ থিয়েটার প্রসঙ্গে মাহবুব আলম বলেন, বাংলা ও বাঙালি মানসে ঋদ্ধ আগামী গড়ার প্রত্যয় আমাদের মন ও মননে। আমরা বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে সাংস্কৃতিক বিপ্লব ও চর্চায় দৃঢ় সংকল্পবদ্ধ। বাঙালির নিজস্ব সংস্কৃতিকে ধারণ করে বিশ্ব সংস্কৃতিকে আলিঙ্গন করাই আমাদের মূল লক্ষ্য।

সময়ের পরিক্রমায় আমরা নাট্যের যে কোনো গবেষণালব্ধ কাজে নিজেদের এগিয়ে রাখতে চাই। বাংলায় বসে বিশ্ব মানবের মননশীলতায় সুস্থ আবহ তৈরির দায়বদ্ধতা থেকে নিয়মিত নাট্যচর্চার লক্ষ্যে গঠিত ‘কনটেম্পোরারি থিয়েটার আর্টস’।

কনটেম্পোরারি থিয়েটার আর্টস স্বপ্ন দেখে অসাম্প্রদায়িক এবং মানবিক বিশ্বের। দলের বিভিন্ন প্রযোজনার বিষয়বস্তু প্রাণ প্রকৃতির সকল মানবিক বিষয়।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুর কলেজ ছাত্রলীগের সাপ্তাহিক মিছিল

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ভারতে সড়ক দুর্ঘটনায় ২২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তরপ্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনায়...

নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ১৫

জেলা প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরা...

পরিবেশের ক্ষতি রোধে ব্লক ইট ব্যবহার জরুরি

নিজস্ব প্রতিবেদক: পরিবেশের ক্ষতি...

পবিত্র শবে বরাত আজ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র শবেবরাত আজ। শাবান মাসের ১৪ তারিখ দ...

বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল বিএনপি

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্র...

স্বাস্থ্যখাতে জিরো টলারেন্স নীতি ঘোষণা

নিজস্ব প্রতিনিধি: প্রধানমন্ত্রী স...

পঙ্কজ উদাস আর নেই

বিনোদন ডেস্ক: খ্যাতনামা গজল গায়ক...

সজনে ডাল রেসিপি

লাইফস্টাইল ডেস্ক: মুখরোচক বাঙালি...

রংপুরে আলো ছড়াচ্ছে বেসরকারি গ্রন্থাগার 

হারুন উর রশিদ সোহেল, রংপুর: রংপুর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা