আলিয়া ভাট
বিনোদন

দক্ষিণী ইন্ডাস্ট্রি আমাদের আপন মনে করে না

সান নিউজ ডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। ‘আরআরআর’ দিয়ে দক্ষিণী সিনেমায় যাত্রা শুরু করেছেন এ অভিনেত্রী। এসএস রাজমৌলি নির্মিত সিনেমাটি মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলছে।

আরও পড়ুন: পাঁচদিন পর বাসায় ফিরলেন পরীমনি

মুক্তির মাত্র চার দিনে ৫০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে সিনেমাটি। এ ছাড়া মুক্তির প্রথম দিন ২০০ কোটি রুপি আয় করে ‘বাহুবলী’র রেকর্ডকে পেছনে ফেলে ‘আরআরআর’। তবে এত এত সাফল্যের মাঝেও ক্ষুব্ধ আলিয়া।

সম্প্রতি এ নিয়ে নিজের ক্ষোভও প্রকাশ করেছেন। মহেশ ভাটকন্যা এতটাই ক্ষুব্ধ হয়েছেন যে, সামাজিক যোগযোগমাধ্যম ইনস্টাগ্রাম থেকে নির্মাতা রাজমৌলিকে ‘আনফলো’ করার মতো বৈরী আচরণ করতেও পিছপা হননি। শুধু তাই নয়, সিনেমার প্রচারের সব ছবি মুছে ফেলেছেন সোশ্যাল মিডিয়া থেকে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, দেরিতে হলেও আলিয়া বুঝতে পেরেছেন এমন একটি সাড়াজাগানো সিনেমায় প্রত্যাশার চেয়ে কম সময় তাকে স্ক্রিনে রাখা হয়েছে। আর তাই পরিচালকের ওপরে ক্ষুব্ধ আলিয়া। সিনেমাটির দুই নায়ক জুনিয়র এনটিআর ও রামচরণের সঙ্গে সমানতালে আরআরআরের প্রচার করেছেন আলিয়া।

সবক্ষেত্রেই তার উপস্থিতি ছিল অন্য তারকাদের সমান। কিন্তু কাছের মানুষের কাছে আলিয়ার অভিযোগ, সিনেমাটিতে তাকে অবহেলা করেছেন নির্মাতা।

আরও পড়ুন: সুচিত্রা সেন ছাড়া বাংলা চলচ্চিত্র অসম্পূর্ণ

আলিয়া বলেন, দক্ষিণী ইন্ডাস্ট্রি আমাদের আপন মনে করে না। সিনেমাটির শুরু থেকে অন্য তারকাদের সঙ্গে সমানতালে কাজ করেছি। পর্দায় আমাকে যতটা দেখানোর কথা ছিল ততটা দেখানো হয়নি, যা একজন অভিনেত্রী হিসেবে মানতে কষ্ট হচ্ছে।

এদিকে সিনেমাটির শুরুতেই আলিয়া জানতেন তাকে মাত্র ১০ মিনিট পর্দায় দেখানো হবে। এমনকি এই ১০ মিনিটের জন্য তিনি ৯ কোটি টাকা পারিশ্রমিকও দাবি করেছিলেন। তা হলে এখন কেন তিনি রাজমৌলিকে আনফলো করলেন? সিনেমাটি মুক্তির পর কেন নিজের ক্ষোভ প্রকাশ করলেন-এ নিয়ে নানা মহলে গুঞ্জন তৈরি হয়েছে।

তবে আলিয়ার ঘনিষ্ঠসূত্রের দাবি, রাজমৌলির সঙ্গে আলিয়ার সম্পর্কে কোনো চিড় ধরেনি। আলিয়া রাজমৌলিকে খুবই সম্মান করেন। সিনেমাটি নিয়ে আলিয়া মোটেও অখুশি না। রাজমৌলিকে কখনো ইনস্টাগ্রামে ফলোই করেনি আলিয়া। তাই আনফলো করার প্রশ্ন ওঠে না। তবে ‘আরআরআর’-এর প্রচারের সব পোস্ট ও ছবি সরিয়ে দিয়েছে। সব সিনেমার ক্ষেত্রেই এটি করে থাকেন আলিয়া।

আরও পড়ুন: আমাদের এখানে মেয়েদেরকেই নিশানা করা হয়

প্রসঙ্গত, আলিয়া ভাটের রূপালী পর্দায় অভিনয়ের সূচনা ঘটে ছয় বছর বয়সে, ১৯৯৯ সালে শিশুশিল্পীর ভূমিকায়, তনুজা চন্দ্র পরিচালিত নাট্যধর্মী সংঘর্ষ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে। এই চলচ্চিত্রে ভাটের সহ-শিল্পী ছিলেন, অক্ষয় কুমার ও প্রীতি জিন্টা, যেখানে ভাট জিন্টার শৈশব চরিত্রে অভিনয় করেছেন। চলচ্চিত্রটি বক্স অফিসে প্রায় ₹৫০ মিলিয়ন আয় করে। ২০১২ সালে, ভাট চলচ্চিত্রে সর্বপ্রথম প্রধান চরিত্রে অভিনয় করেন সিদ্ধার্থ মালহোত্রা ও বরুণ ধবনের বিপরীতে, করণ জোহর পরিচালিত স্টুডেন্ট অব দ্য ইয়ার চলচ্চিত্রে। এ চলচ্চিত্রে তিনি শানায়া সিংহানিয়া চরিত্রে উপস্থিত হয়েছেন। চলচ্চিত্রে শানায়া একজন অত্যাধুনিক কিশোরী, যিনি ধবনের চরিত্রের সঙ্গে সম্পর্কে লিপ্ত হন আবার অন্য চরিত্র মালহোত্রার প্রতিও এক পর্যায়ে আকৃষ্ট হয়ে পড়েন।

বলিউড হাঙ্গামার তরণ আদর্শ, ভাটের অভিনয় কর্মক্ষমতা সম্পর্কে উল্লেখ করেছেন, আলিয়ার চরিত্র কাভি খুশি কাভি গাম... (২০০১) চলচ্চিত্রে কারিনা কাপুরের অভিনয় স্মরণ করিয়ে দেয়। আড়ম্বরপূর্ণ, অভিজাত, রূপালী চামচ মুখে জন্মগ্রহণকারী, যে কিনা শুধু তার পোশাক-ব্যাগ জাঁকালভাবে প্রদর্শন করতে পছন্দ করে আর ভালোবাসে ঐশ্বর্যের বহিঃপ্রকাশ ঘটাতে। অত্যন্ত বিচ্ছুরিতভাবে, আলিয়া একটি অতি-আত্মবিশ্বাসী চরিত্রে আত্মপ্রকাশ করেছেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

আ’লীগের সম্পাদকমণ্ডলীর সভা বিকেলে 

নিজস্ব প্রতিবেদক: আজ আওয়ামী লীগের...

ইবিতে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে সমাবেশ 

ইবি প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

গোসলে নেমে প্রাণ গেল ২ শিশুর

জেলা প্রতিনিধি : কক্সবাজারের রামুতে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা