শিক্ষা

স্কুলের জমি দখলকে কেন্দ্র করে প্রধান শিক্ষককে মারধর

বদরুল ইসলাম বিপ্লব, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের বড়দেশ্বরী আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের সীমানা প্রাচীর নির্মাণ করার সময় প্রধান শিক্ষককে মারধর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ২ জন কে আটক করেছে রুহিয়া থানা পুলিশ।

আরও পড়ুন: বালু তুলতে পারবেন না সেলিম খান

রোববার (২৯ মে) দুপুর ১২টায় সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের বড়দ্দেশ্বরী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে। এ সময় স্কুলের প্রধান শিক্ষকসহ পিয়ন ও অভিভাবক সদস্য একজনকে মারপিট করে আহত করা হয়েছে। একটি মোটরসাইকেল ও জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও দুইজন নারীকে আটক করে থানায় নিয়ে যায়।

সরেজমিনে ও স্কুল ম্যানেজিং কমিটির তথ্য সূত্রে জানা যায়, স্কুলের মাঠের পাশে ২৬.২৫ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে বড়দ্দেশ্বরী গ্রামের মাইনুল। গত ২৬ মে সেই জমিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। উচ্ছেদের পরে স্কুলের জমি বেড়ার আওতায় নিয়ে আসার জন্য প্রধান শিক্ষককে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন: সহযোগিতা করতে প্রস্তুত রাশিয়া

রোববার সকালে শ্রমিকদের নিয়ে বেড়া লাগাতে গেলে স্কুলের প্রধান শিক্ষক, পিয়ন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য, শ্রমিক ও শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা।

আরও পড়ুন: যুদ্ধ না, আমরা শান্তি চাই

স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার বলেন, সকালে প্রধান শিক্ষক বাউন্ডারি দিতে গেলে আমরা দেখতে যাই। সেই সময় অতর্কিত কয়েকজন স্যারের উপর হামলা করে। আমরা বাধা দিতে গেলে আমাদের উপরও হামলা করে। এখন আমরা খুব ভয়ে আছি। অপরাধিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

স্কুলের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আতাউর রহমান বলেন, প্রধান শিক্ষক ও শ্রমিকসহ আমরা বেড়া নির্মাণ করতে যাই। এ সময় মাইনুলসহ আরও কয়েকজন হামলা করে আমাদের উপর। আমার মোটসাইকেল জ্বালিয়ে দেয়। প্রধান শিক্ষক ও পিয়নকে মারধর করে। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

আরও পড়ুন: জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না

স্কুলের প্রধান শিক্ষক মোস্তাফা কামাল বলেন, ম্যাজিস্ট্রেটের অনুমতিতে আমরা কাঁটাতারের বেড়া দিয়ে বাউন্ডারি দিতে গেলে তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় তারা শিক্ষার্থীদের ওপরও হামলা করে। আমাকে মারধর করে। পরে এলাকাবাসী আমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ বিষয়ে রুহিয়া থানায় আমি একটি লিখিত অভিযোগ করেছি।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি দেবাশীস দত্ত সমীর বলেন, হামলার ঘটনা শোনার পরেই আমি দ্রুত ঘটনাস্থলে আসি। শিক্ষার্থীরা অনেক ভীত হয়ে পড়েছিল। পরে পুলিশ এসে বিষয়টি নিয়ন্ত্রণ করে। আমরা ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত নিয়েছি এ মারামারির বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন: ২২ আরোহীসহ নিখোঁজ প্লেনটি বিধ্বস্ত

রুহিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চিত্ত রঞ্জন রায় বলেন, মোবাইলে সংবাদ পাওয়ার পরে আমি নিজেই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। উপস্থিত ঘটনার সাথে জড়িত দুই নারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

হিট অ্যালার্টের মধ্যেই ঝড়ের আভাস

নিজস্ব প্রতিবেদক: ২৪ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি...

নবনির্মিত এএফআইপি ভবন উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সেনানিবাসে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধীর মৃত্যু

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে ট...

দেশে তীব্র ঝড়ের পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের তিন অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে...

নিয়ন্ত্রণে সুন্দরবনের আগুন

জেলা প্রতিনিধি : বাগেরহাটে পূর্ব সুন্দরবনে লাগা আগুন নিয়ন্ত্...

ভূমিকম্পে কাঁপল ইন্দোনেশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া ৬ দশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা