ছবি: সংগৃহীত
সারাদেশ

ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ ৭ জনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

আরও পড়ুন: পবিত্র শবে বরাত আজ

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা ও আলোর পথে মানব কল্যাণ সংঘ’র ব্যানারে এ মানববন্ধান অনুষ্ঠিত হয়।

স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের ঘণ্টাব্যাপী মানববন্ধনে দৈনিক খোলা কাগজের প্রতিনিধি রেজাউল করিম রাজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলো প্রতিনিধি নীলকন্ঠ আইচ মজুমদার, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ প্রতিনিধি মো. সেলিম, ঈশ্বরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মহিউদ্দিন রানা, ঢাকা প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক বাংলাদেশ সমাচারের বিশেষ প্রতিনিধি এম এ আজিজ, বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক সজীব রাজভর বিপিন, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ শাখার সদস্য সচিব ও দৈনিক জনকন্ঠের প্রতিনিধি হুমায়ুন কবির, দৈনিক দেশের কন্ঠের প্রতিনিধি ফয়সাল আহমেদ, ইসলামী আন্দোলনের বাংলাদেশ ঈশ্বরগঞ্জ শাখার দাওয়া বিষয়ক সম্পাদক মুফতী জহির মাহমুদ আফেন্দি এবং এলাকাবাসীর পক্ষে মজনু মিয়া প্রমুখ।

আরও পড়ুন: মার্কিন প্রতিনিধিদের সঙ্গে বিএনপির বৈঠক

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনের নাকের ডগায় চলছে জমজমাট মাদক ব্যবসা। মাদক সেবন করে যুব সমাজ ধ্বংস হচ্ছে। বাড়ছে চুরি-ছিনতাই। অপরাধ প্রবণতা বৃদ্ধির কারণে এলাকাবাসী এখন অতিষ্ঠ।

মাদক ব্যবসা বন্ধের প্রতিবাদ করায় মাদক কারবারী রাজা রাম ভাশফোর সাংবাদিকসহ ৭ জন এলাকাবাসীর বিরুদ্ধে ময়মনসিংহ বিজ্ঞ আদালতে মিথ্যা মামলা দায়ের করে যে ধৃষ্টতা দেখিয়েছে, এর সমচিত বিচার হওয়া প্রয়োজন।

এ সময় তারা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ মাদক কারবারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, উপজেলার পৌরসভার চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার মাদক ব্যবসায়ী রাজা রাম ভাশফোরসহ কয়েকজন দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছে। তাদের মাদক সেবন করে যুবসমাজ মাদকাসক্ত হয়ে চুরি, ছিনতাই ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে এলাকাবাসীকে অতিষ্ঠ করে তুলছিল।

আরও পড়ুন: জনগণ বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে

পরে চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার অর্ধশত বাসিন্দা মাদক ব্যবসা বন্ধের দাবিতে গত ১৮ নভেম্বর ঈশ্বরগঞ্জ থানায় ও ১৯ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর মাদক ব্যবসা বন্ধের আবেদন জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করে।

অভিযোগ দায়েরের পর মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রশাসনিক আইনানুগ পদক্ষেপ গ্রহণ না করায় এলাকাবাসী নিজেরাই মাদক মুক্ত এলাকা ঘোষণা করে এলাকার বিভিন্ন স্থানে ব্যানার টানিয়ে দেন।

এতে মাদকসেবীর আনাগোনা তুলনামূলকভাবে কমে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে মাদক ব্যবসায়ী রাজা রাম ভাশফোর পহেলা ফেব্রুয়ারি বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহ্বায়ক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ প্রতিবাদকারী ৭ জনের বিরুদ্ধে নগদ অর্থ, স্বর্ণালংকার লুটপাট ও চাঁদাবাজির অভিযোগ এনে ময়মনসিংহ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করে।

বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত করার জন্য পিবিআই ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। গত ১৮ তারিখ পিবিআই তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয় এলাকাবাসী মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে পিবিআইয়ের কাছে সাক্ষ্য প্রদান করেন।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

কনডেম সেল নিয়ে রায়, আপিলের সিদ্ধান্ত 

নিজস্ব প্রতিবেদক: ফাঁসির আসামিদের...

ক্ষুব্ধ হয়ে মার্কিন সেনার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ ৭ মাসেরও...

ঢাকায় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী লু

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে ঢা...

দোহারে নদীতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারে...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা