ছবি : সংগৃহিত
সারাদেশ

সাংবাদিক আব্দুর রবের মানবিক আবেদন

বেনাপোল প্রতিনিধি: আব্দুর রব, তিনি একাধারে একজন সমাজ সেবক, শিক্ষানুরাগী ব্যক্তিত্ব, লাইব্রেরী সংগঠক, রাজনীতিক জনপ্রতিনিধি, পল্লী চিকিৎসক এবং সাংবাদিক। তার জীবনের একটি লম্বা সময় ধরে সমাজ সংস্করণে তিনি মানবতার সেবাই নিজেকে নিয়োজিত রেখেছেন।

আরও পড়ুন: পাবনায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

বিশেষ করে তিনি একজন গ্রাম্য ডাক্তার হিসেবে তার এলাকার গরীব-দুখি ও অসহায় অর্থাভাবে চিকিৎসা সেবা নিতে না পারা মানুষদের তিনি যৎসামান্য টাকা এবং অধিকাংশ সময়ে ফ্রি চিকিৎসা সেবা দিয়েছেন। বিপদ আপদে সব সময় থেকেছেন মানুষের পাশে।

সমাজের মানুষের প্রতি নিঃস্বার্থভাবে দু‘হাত ভরে দেওয়া সেই মানুষটিই আজকে তার চরম বিপদের মূহুর্তে সমাজের মানুষের নিকট দু‘হাত পেতে চাইছেন মানবিক সহায়তা।

যশোরের শার্শা উপজেলার ডিহি ইউনিয়নের পাকশিয়ার শিববাস গ্রামের মৃত আমানত আলির ছেলে সাংবাদিক ও পল্লী চিকিৎসক আব্দুর রব (৬৩)। বর্তমানে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন তার হার্টে পাঁচটি ব্লক ধরা পড়েছে। জরুরি বাইপাস সার্জারি করাতে হবে। এছাড়া তিনি ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছেন।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে ২ উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা

সাংবাদিক আব্দুর রব যশোর থেকে প্রকাশিত দৈনিক রানার, দৈনিক লোকসমাজ, দৈনিক স্পন্দন, দৈনিক সমাজের কথা ও সর্বশেষ দৈনিক প্রতিদিনের কথা পত্রিকার পাকশিয়া প্রতিনিধি হিসেবে দীর্ঘ দুই দশক ধরে সাংবাদিকতা করেছেন। পারিবারিক ও অসুস্থতা জনিত কারণে সম্প্রতি সময়ে তিনি আর সাংবাদিকতায় সক্রিয় নেই। একই সময়ে তিনি পাকশিয়া বাজারে পল্লী চিকিৎসক হিসেবে এলাকার মানুষের সেবা করেছেন। অবদান রেখেছেন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ডিহি পাবলিক লাইব্রেরির অগ্রসরেও অনবদ্ধ ভূমিকা। ছিলেন ডিহি ইউনিয়ন পরিষদের সাবেক জনপ্রতিনিধি ইউপি সদস্য।

আব্দুর রব ও তার পরিবার জানিয়েছেন, গত ৮ জুলাই মধ্যরাতে নিজ বাড়িতে বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করেন। স্বজনরা তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করেন। সেখানে পরীক্ষা নিরীক্ষা করে বুকে রক্তচলাচল বাধাগ্রস্ত হচ্ছে বলে নিশ্চিত হন চিকিৎসকরা। দ্রুত এনজিওগ্রাম করে হার্টে রিং পরানোর পরামর্শ দেয়া হয়।

আরও পড়ুন: ফরিদপুরে শতাধিক গোখরা উদ্ধার!

এজন্য তাকে খুলনায় রেফার করেন ডাক্তাররা। তাকে খুলনার সিটি হাসপাতালে নিয়ে এনজিওগ্রাম করা হলে রিপোর্টে পাঁচটি ব্লক ধরা পড়ে। এজন্য চিকিৎসকরা দ্রুত বাইপাস সার্জারির পরামর্শ দেন। আর এজন্য তাকে ঢাকায় নিতে বলা হয়েছে।

বর্তমান তার অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। তিনি বিছানাই ছটফট করছেন। দ্রুত তাকে ঢাকায় নিয়ে বাইপাস সার্জারি করানো না গেলে যেকোন মূহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে।

ইতিমধ্যে তার চিকিৎসায় নিজস্ব ও ধারদেনা করে অনেক টাকা খরচ হয়ে গেছে। বর্তমানে অর্থনৈতিক ভাবে নিঃস্ব ও অসহায় হয়ে পড়ায় তার পরিবারের পক্ষে চিকিৎসা করানো সম্ভব হয়ে উঠছে না।

আরও পড়ুন: দুর্নীতির দায়ে শিক্ষকের বেতন বন্ধ

তিনি একমাত্র অভিভাবক হওয়ার অর্থাভাবে তার অসহায় পরিবার চিকিৎসা করা নিয়ে চোখে অন্ধকার দেখছেন। প্রবীণ এ সাংবাদিক, পল্লী চিকিৎসক ও সমাজ সেবককে চিকিৎসার জন্য প্রায় ৪ লাখ টাকার মত প্রয়োজন।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু’ জনপ্রিয় শিল্পী ভূপেন হাজারিকার কালজয়ী এ গানটির কথার মধ্যে অসহায় মানুষের মানবিক সহায়তা পাবার যে আকুতি। তার এই চরম সংকটময় বিপদের মূহুর্তে তিনি ও তার পরিবার তার সুস্থ হয়ে উঠতে চিকিৎসার খরচের জন্য সরকার, উচ্চবিত্ত এবং সমাজের মানুষের নিকট মানবিক সহায়তা পাবার সেই আকুতিই জানিয়েছেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা